ব্রেকিং নিউজঃ
Home / আইন-আদালত / মতলব দক্ষিণে অবৈধ ৪ ইটভাটাকে অর্থদন্ড

মতলব দক্ষিণে অবৈধ ৪ ইটভাটাকে অর্থদন্ড

অমরেশ দত্ত জয় : পরিবেশ অধিদপ্তর চাঁদপুর জেলা কার্যালয়ের উদ্যোগে চাঁদপুর জেলার মতলব দক্ষিণ উপজেলায় অবৈধ ইটভাটার বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালিত হয়েছে।
১৬ অক্টোবর বুধবার এ মোবাইল কোর্ট পরিচালনা হয়।মোবাইল কোর্টে চরমুকুন্দির মেসার্স মতলব স্ট্যান্ডার্ড ব্রিকস,বাইশপুরের মেসার্স শাহ পরান ব্রিকস,উত্তর বাইশপুরের মেসার্স কে এস ব্রিকস ও মেসার্স সি এস ব্রিকস কর্তৃপক্ষের প্রত্যেককে ১৫ হাজার টাকা করে মোট ৬০ হাজার টাকা জরিমানা ধার্যপূর্বক আদায় করা হয়।
 মতলব দক্ষিণ উপজেলা নির্বাহী অফিসার মোঃ শহিদুল ইসলাম এবং সহকারী কমিশনার(ভূমি) নুশরাত শারমীন এর নেতৃত্বে এবং পরিবেশ অধিদপ্তর চাঁদপুর এর উপ-পরিচালক এ,এইচ,এম,রাসেদ ও পরিদর্শক উত্তম কুমার,নমুনা সংগ্রহকারী মোঃ মোবারক হোসেন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যবৃন্দের উপস্থিতিতে এই ইটভাটাগুলোর বিরুদ্ধে ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) (সংশোধন) আইন ২০১৯ এর ধারা ৪ ও ৮(১) লংঘনের দায়ে মোবাইল কোর্টের মাধ্যমে শাস্তিসরূপ জরিমানা করা হয়।
এ ব্যপারে পরিবেশ অধিদপ্তর চাঁদপুরের উপপরিচালক এ এইচ এম রাসেদ জানান, মোবাইল কোর্ট পরিচালনাকালে ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) (সংশোধন) আইন ২০১৯ অনুসারে নিষিদ্ধ এলাকায় অবস্থিত এ চারটি ইটভাটাকে গ্রহণযোগ্য স্থানে স্থানান্তরের জন্য বলা হয়।
এছাড়া চলতি মৌসুমে ইট ভাটাসমূহের সকল প্রকার কার্যক্রম বন্ধ রাখার জন্য নির্দেশ প্রদান করা হয়। ভবিষ্যতেও আমাদের এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।
Facebook Comments

Check Also

বিচারক ও আইনজীবি হলো এক পাখির দুই ডানা : বিচারপতি সৌমেন্দ্র সরকার

সাইদ হোসেন অপু চৌধুরী : হাইকোর্ট বিভাগ,বাংলাদেশ সুপ্রীম কোর্টের বিচারপতি সৌমেন্দ্র সরকার বলেছেন, বিচারক ও আইনজীবি …

vv