ব্রেকিং নিউজঃ
Home / শীর্ষ / মতলব-গজারিয়া সেতুর ডিজাইন অনুমোদন দেয়া হয়েছে : পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম
মতলব উত্তরে ‘মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু’ বিষয়ক বই মেলার উদ্বোধন ও বই বিতরণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন পরিকল্পনা প্রতিমন্ত্র অধ্যাপক ড. শামসুল আলম, চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব অ্যাড মো নূরুল আমিন রুহুল, মতলব উত্তর উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস ও উপজেলা নিবার্হী অফিসার গাজী শরীফুল হাসান।

মতলব-গজারিয়া সেতুর ডিজাইন অনুমোদন দেয়া হয়েছে : পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম

মনিরুল ইসলাম মনির : পরিকল্পনা প্রতিমন্ত্রী একুশে পদকপ্রাপ্ত অর্থনীতিবিদ অধ্যাপক ড. শামসুল আলম বলেছেন, সামাজিক ও অর্থনৈতিক দিক দিয়ে দক্ষিণ এশিয়ায় বাংলাদেশ এক নম্বরে রয়েছে। নারীর ক্ষমতায়নে বাংলাদেশ বিশ্বে ১৯০টি দেশের মধ্যে ৫০তম অবস্থানে। তিনি বলেন, ভারত ও পাকিস্তান থেকে বাংলাদেশের মাথাপিছু আয় বেশি। এ সরকারের আমলে ব্যাপক পরিবর্তন হয়েছে। ফলে ছেলেদের তুলনায় মেয়েরা লেখা পড়ায় এগিয়ে গেছে। বাংলাদেশের প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা বিশ্বনেত্রী। দক্ষিণ এশিয়ায় তার চেয়ে ক্ষমতা ধর নেতা নেই।

বুধবার (৬ অক্টোবর) সকালে ছেংগারচর সরকারি ডিগ্রি কলেজ প্রাঙ্গণে মতলব উত্তর উপজেলা প্রশাসনের উদ্যোগে ‘মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু’ বিষয়ক বই মেলার উদ্বোধন ও বই বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি আরো বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় থাকা মানেই দেশের উন্নয়ন হওয়া। পাকা সড়কের দিক দিয়ে বাংলাদেশ এখন আমেরিকার চেয়েও এগিয়ে। তাই শেখ হাসিনার উন্নয়নের বার্তা ঘরে ঘরে পৌঁছে দিতে হবে। রাজনীতিতে পরিবর্তন হাওয়া বইছে। বর্তমান সরকার শিক্ষা বান্ধব সরকার। প্রাথমিকের ৮৫ ভাগ শিক্ষক প্রশিক্ষিত। শিক্ষাকে এগিয়ে নিয়ে যেতে হলে শিক্ষকদের আন্তরিকভাবে দায়িত্ব পালন করতে হবে। সে সাথে শিক্ষার্থীদের মাঝে বন্ধু সুলভ আচরণ করতে হবে। মতলব-গজারিয়া সেতু ডিজাইন অনুমোদন দেয়া হয়েছে। শিগগিরই সেতু কাজ শুরু হবে।

তিনি আরো বলেন, মতলব থানায় কোনো ভাঙ্গা রাস্তা দেখতে চাইনা। দূর্নীতি দমনে সরকার কঠোর নজরদারি রাখছে।আইন তার নিজস্ব গতিতে এগিয়ে চলবে। মাস্তানির দিন শেষ। দ্বন্দ্ব, সংঘাত পরিহার করে দলকে সুসংগঠিত করে ঐক্যবদ্ব ভাবে কাজ করার আহবান জানান। দলীয় নেতা কর্মীদের উদ্দেশ্যে বলেন, মোটর সাইকেলে পেশী শক্তি না দেখিয়ে সরকারের উন্নয়নের বার্তা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিন। আপনাদের আচরণ যেন জনগন কষ্ট না পায় সেদিকে খেয়াল রাখতে হবে।

পরে মতলব উত্তর উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স মুক্তিযুদ্ধ ভিত্তিক লাইব্রেরী ও ফ্রি মেডিকেল ক্যাম্প উদ্বোধন করেন।
এছাড়াও দুপুরে মতলব উত্তর উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে প্রতিবন্ধী শিক্ষার্থী, অনগ্রসর ও বেদে জনগোষ্ঠীর মাঝে শিক্ষা উপবৃত্তি চেক বিতরণ করা হয়। মতলব উত্তর উপজেলায় ১৫টি কিশোর-কিশোরী ক্লাবে বাদ্যযন্ত্র ও খেলার উপকরণ বিতরণ এবং মহিলাদের আত্মকর্মসংস্থান বৃদ্ধিতে ক্ষুদ্রঋণ বিতরণ। মতলব উত্তর উপজেলায় নিবন্ধিত জেলেদের মাঝে বিকল্প আয়বর্ধনমূলক উপকরণ বিতরণ করা হয়।

এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব অ্যাড মো নূরুল আমিন রুহুল, মতলব উত্তর উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস।
সভাপতিত্ব করেন মতলব উত্তর উপজেলা নিবার্হী অফিসার গাজী শরীফুল হাসান।

মতলব উত্তরে ‘মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু’ বিষয়ক বই মেলার উদ্বোধন করেন পরিকল্পনা প্রতিমন্ত্রী একুশে পদকপ্রাপ্ত অর্থনীতিবিদ অধ্যাপক ড. শামসুল আলম।

সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা মাহফুজ মিয়া ও ছেংগারচর সরকারি ডিগ্রি কলেজের সিনিয়র প্রভাষক মো. আহসান উল্লাহ সরকারের সঞ্চালনায় বক্তব্য রাখেন ছেংগারচর সরকারি ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ হোসাইন মোহাম্মদ ইয়াছিন ঢালী।

অতিথিদের হাতে সম্মাননা স্মারক (ক্রেষ্ট) তুলে দেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আব্দুল কাইয়ূম খান, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ইকবাল হোসেন ভূঁইয়া, একাডেমিক সুপারভাইজার সাইফুল ইসলাম, উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সহ-সভাপতি শাহ জালাল, সাধারণ সম্পাদক সরকার আবুল কালাম আজাদ।

উপস্থিত ছিলেন, তথ্য মন্ত্রণালয়ের উপসচিব মহসিন মিয়া, ঢাকা মহানগর আওয়ামী লীগের নেতা বীর মুক্তিযোদ্ধা হাসান ইমাম, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শহীদ উল্লাহ প্রধান, বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম লস্কর, যুগ্ম সাধারণ সম্পাদক কবির হোসেন মাষ্টার, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহজাহান প্রধান, ছেংগারচর পৌর আওয়ামী লীগের সভাপতি হাসান কাইয়ুম চৌধুরী, কেন্দ্রীয় আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটির সদস্য আতিকুল ইসলাম শিমুল, উপজেলা আওয়ামী লীগ নেতা কাজী মিজানুর রহমান, কেন্দ্রীয় আওয়ামী লীগের উপ-কমিটির সদস্য লায়ন আরিফ উল্লাহ সরকার, গুলশান থানা যুবলীগের সহ-সভাপতি মাহবুবুর রহমান সেলিম, উপজেলা যুবলীগের সহ-সাধারণ সম্পাদক কামরুজ্জামান ইয়ার, যুগ্ম সাধারণ সম্পাদক শাখাওয়াত হোসেন সরকার মুকুল, কৃষকলীগের সাধারণ সম্পাদক জিএম ফারুক, শ্রমিকলীগের সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম, উপজেলা সেচ্ছাসেবকলীগের সদস্য সচিব অ্যাড. আক্তারুজ্জামান, উপজেলা ছাত্রলীগের সাবেক আহ্বায়ক অ্যাডভোকেট মহসিন মিয়া মানিক, সাবেক যুগ্ম আহ্বায়ক মিরাজ খালিদ, অ্যাড জসিম উদ্দিন, জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি জহিরুল ইসলাম চৌধুরী, মহিলা আওয়ামী লীগ নেতা তাছলিমা আক্তার আঁখি প্রমুখ।

Facebook Comments

Check Also

শাহরাস্তিতে মানিক সমর্থকদের হামলায় জামাল সমর্থকের ২ জন আহত

নিজস্ব প্রতিনিধি : আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষে শাহরাস্তি উপজেলার বিভিন্ন ইউনিয়নে নৌকা প্রতীকের প্রার্থী …

Shares
vv