ব্রেকিং নিউজঃ
Home / ধর্ম / মতলব কলাকান্দা ইসলামিয়া মাদরাসা ও এতিমখানায় ওয়াজ মাহফিল

মতলব কলাকান্দা ইসলামিয়া মাদরাসা ও এতিমখানায় ওয়াজ মাহফিল

মতলব উত্তর ব্যুরো : হাফেজ ছাত্রদের পাগড়ী প্রদান উপলক্ষ্যে মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌরসভার কলাকান্দা ইসলামিয়া মাদরাসা ও এতিমখানায় ওয়াজ মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

২০ ফেব্রুয়ারী মাদরাসা মাঠে আলহাজ¦ গোলাম সারওয়ার পাটোয়ারীর সভাপতিত্বে মাহফিলে প্রধান অতিথি ছিলেন- সমাজসেবক আলহাজ¦ মজিবুর রহমান শিকদার। অনুষ্ঠানে ৭জন কোরআনে হাফেজকে পাগড়ী পড়িয়ে সম্মাননা জানানো হয়।
বিশেষ অতিথি ছিলেন- সমাজসেবক মো. আমিরুল ইসলাম শিকদার।

মাওলানা হাফেজ মো. সালাউদ্দিনের সঞ্চালনায় মাহফিলে বয়ান করেন- আলহাজ¦ মাও. মুফতি আবুল কাসেম আশ্রাফি, মাও. মুফতি আ. রাজ্জাক শরীয়তপুরী, মাও. মুফতি মো. জামাল উদ্দিন, হাফেজ মাও. মুফতি সালমান, মুফতি মোহাম্মদ শাহ আলম।

মাহফিল ব্যবস্থাপনায় ছিলেন- সমাজসেবক আবদুল হান্নান শিকদার, মো. বাচ্চু শিকদার, মো. মিলন সরকার, মোতালেব শিকদার, ডালিম সরকার, কাউন্সিলর জহিরুল হক ঢালী, বশির সরদার, দুলাল সরকার, নাসির উদ্দিন প্রধান, মামুন পাটোয়ারী মিঠু, কিবরিয়া শিকদার, হীরণ সরকার’সহ এলাকা গন্যমান্য ও যুবকরা।

বক্তারা বলেছেন, আল্লাহর বিধান ও রাসুলের নির্দেশনা অনুসরণের মধ্যেই মানুষের কল্যাণ নিহিত। যারা আল্লাহর বাণী গ্রহণ ও অনুসরণ করা থেকে বিরত থাকবে, তাদের জন্যে অপেক্ষা করছে কঠিন শাস্তি। ইসলাম সত্যিকার অর্থে শান্তির এক অতুলনীয় ও বিশ্বজনীন জীবন বিধান। বস্তুতপক্ষে, ইসলামের আবির্ভাবই ঘটেছে অশান্তি, সংঘাত ও বিশৃঙ্খলার পরিবর্তে শান্তি ও সম্প্রীতি প্রতিষ্ঠার জন্য।

ইসলাম মানেই শান্তি, ইসলাম মানেই আত্মসমর্পণ আর সেই আত্মসমর্পণও পরম শান্তির কাছে। পরম শান্তির উৎস মহান আল্লাহ; সে জন্য তাঁর নাম ‘সালাম’ তথা শান্তিদাতা। সমাজবদ্ধ মানুষের মাঝে এই শান্তি বিরাজমান থাকার লক্ষ্যেই ইসলাম পরস্পরের মধ্যে সালামের বিধান জারি করেছে।

Facebook Comments

Check Also

স্বাস্থ্যবিধি মেনেই হাজীগঞ্জ বড় মসজিদে জোহরের জামায়াত আদায়

বিশেষ প্রতিনিধি : চাঁদপুরের ঐতিহাসিক হাজীগঞ্জ বড় মসজিদে আজ বৃহস্পতিবার থেকে জোহরের নামাজের জামায়াত শুরু …

vv