ব্রেকিং নিউজঃ
Home / শীর্ষ / মতলব উপাদী দক্ষিণে অগ্নিকান্ডে সব হারিয়ে স্ত্রী-সন্তানহীন কৃষক এখন নিঃস্ব
মতলব দক্ষিণ উপজেলার উপাদী দক্ষিণে ভয়াবহ অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত মোস্তফাসহ বসত ঘর ও অন্যান্য মালামাল পুড়ে যাওয়া দৃশ্য।

মতলব উপাদী দক্ষিণে অগ্নিকান্ডে সব হারিয়ে স্ত্রী-সন্তানহীন কৃষক এখন নিঃস্ব

মাসুদ হোসেন : মতলব দক্ষিণ উপজেলার উপাদী দক্ষিণে ২ পরিবারের বসতঘর আগুনে পুড়ে আনুমানিক ৫ লক্ষাধিক টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে।
রবিবার (২৯ মার্চ) দুপুর সোয়া ১ টায় মতলব দক্ষিণ উপজেলার ৬নং উপাদী দক্ষিণ ইউনিয়নের ৮নং ওয়ার্ড কোটরাবন্দ গ্রামের ছদরউদ্দিন মিজি বাড়িতে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থরা মৃত খলিল মিজির পুত্র মোঃ মোস্তফা মিজি ও তার ছোট ভাই মিজান মিজি। আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে সেফায়েত মিজির আরেকটি বসতঘর।
ঘরে থাকা নগদ টাকা, স্বর্ণালংকার, ফার্নিসার, মূল্যবান কাগজপত্রসহ সব কিছুই পুড়ে ছাই হয়ে গেছে। আগুনের লেলিহানে ঘরে থাকা কোন কিছুই সরাতে পারেনি স্থানীয়রা। এতে প্রায় ৫ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারনা করেছেন ক্ষতিগ্রস্তরা।
সরেজমিনে গিয়ে জানা যায়, বৈদ্যুতিক সর্ট সার্কিট হয়ে মোস্তফা মিজির ঘর থেকে আগুনের সূত্রপাত ঘটে মুহুর্তের মধ্যে আগুন আশপাশের ঘর গুলোতে ছড়িয়ে পড়ে। আগুন লাগার পর চাঁদপুর ফায়ার সার্ভিসকে খবর দেন এলাকাবাসী। খবর পেয়ে চাঁদপুর ফায়ার সার্ভিসের ইউনিট ঘটনাস্থলে পৌছানোর আগেই প্রায় অর্ধ শতাধিক স্হানীয়দের সহযোগিতায় চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনলেও পুড়ে গেছে ২টি বসতঘর। এতে ক্ষতিগ্রস্ত হয়েছে আরো ১টি বসতঘর। ক্ষতিগ্রস্ত মোঃ মোস্তফা মিজি একজন দরিদ্র কৃষক।
তিনি একজন নিঃসন্তান। তার স্ত্রী গত প্রায় ১৫ বছর আগে চলে যাওয়ার পর তিনি আর বিয়ে করেন নি। ঐ সংসারে কোন সন্তান নেই। ভাতিজা ভাতিজিদের নিয়েই কাটছিলো তার দুঃখের সংসার। কখনো তার বৃদ্ধ মায়ের সাথে আবার কখনো তার ছোট ভাই মিজান মিজির সাথে দু মুঠো খাবার খেয়ে জীবিকা নির্বাহ করে আসছেন। তার এই দুঃখের জীবনে কর্ম করে সঞ্চয়ের টাকা এই ঘরেই রেখেছিলেন। অগ্নিকান্ডে সব যেন এলোমেলো হয়ে গেছে বলে কান্নায় ভেঙ্গে পড়েন মোস্তফা মিজি।
আগুন নেভানোর কাজে সহযোগিতা করা হাবিবুর রহমান বলেন, আমি দুপুরে গোসল করতে যাওয়ার পথে পার্শ্ববর্তী মিজি বাড়িতে অগ্নিকান্ডের ডাক চিৎকার শুনতে পেলে তাৎক্ষণিক ঘটনাস্থলে পৌছে প্রায় অর্ধ শতাধিক স্থানীয়দের সহযোগিতায় দীর্ঘক্ষণ চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছে। এর মধ্যে ২টি ঘর পুড়ে গেছে। ক্ষতিগ্রস্ত মোস্তফা মিজি জানান, অগ্নিকান্ডের সময় আমি গোসল করে বাড়িতে আসা মাত্রই হঠাৎ করে একটি বিকট শব্দ হয়ে মুহুর্তের মধ্যেই পুরো ঘরে আগুন লেগে যায়। প্রথমে এ ঘর থেকে আগুন লাগার সাথে সাথে আমার ছোট ভাইয়ের ঘরেও আগুন লেগে পুড়ে যায়। স্থানীয়দের অক্লান্ত পরিশ্রমে বাড়ির আরো কয়েকটি ঘর অগ্নিকান্ড থেকে রক্ষা পায়।
এ বিষয়ে ইউপি সদস্য মোঃ বিল্লাল তপাদারের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, আমি অগ্নিকান্ডের খবর শুনেছি। সারাদিন একটা মিটিং এ থাকায় ঘটনাস্থলে যেতে পারিনি। বাড়িতে গিয়ে ফ্রেস হয়ে ঘটনাস্থলে যাবো।
তবে এ বিষয়ে উপাদী দক্ষিণ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম মোস্তফা প্রধানীয়াকে জানানো হয়েছে। তাঁর নির্দেশক্রমে ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষতিগ্রস্তদের সহযোগিতা করা হবে।
Facebook Comments

Check Also

হাজীগঞ্জে আরো তিন জনের রিপোর্ট পজেটিভ, মোট আক্রান্ত ১০

স্টাফ রিপোর্টার : চাঁদপুর সিভিল সার্জনের তথ্যমতে আজ বৃহস্পতিবার জেলায় ১২ জনের করোনা রিপোর্ট পজেটিভ আসে। …

vv