ব্রেকিং নিউজঃ
Home / শীর্ষ / মতলব উত্তরে ৪ ইউপির উপ-নির্বাচনে ১২ প্রার্থীর মাঝে প্রতিক বরাদ্দ

মতলব উত্তরে ৪ ইউপির উপ-নির্বাচনে ১২ প্রার্থীর মাঝে প্রতিক বরাদ্দ

মনিরুল ইসলাম মনির : মতলব উত্তরের জহিরাবাদ ইউনিযনের চেয়ারম্যান পদে ৪, সুলতানাবাদ ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪ ও মোহনপুর ইউনিয়নে ১নং ওয়ার্ডের ২ সাধারণ সদস্য পদে, ইসলামাবাদ ইউনিয়নে ১নং ওয়ার্ডের ২ সাধারণ সদস্য পদে প্রার্থীদের মাঝে প্রতিক বরাদ্দ দেয়া হয়েছে।

রোববার (৪ অক্টোবর) সকালে উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্ণিং অফিসার মোহাম্মদ রিপন হোসেন এর কার্যালয়ে আনুষ্ঠানিক ভাবে প্রার্থীদের উপস্থিতিতে প্রতিক বরাদ্দ দেয়া হয়।

উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্ণিং অফিসার মোহাম্মদ রিপন হোসেন জানান, জহিরাবাদ ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সেলিম মিয়া (নৌকা), বিএনপি’র মনোনীত প্রার্থী আকতার হোসেন (ধানের শীষ), স্বতন্ত্র প্রার্থী এ্যাড. খালেদ মোশাররফ (আনারস) ও আওয়ামী লীগ নেতা খোরশেদ আলম (ঘোড়া)।

তিনি আরো জানান, সুলতানাবাদ ইউপির চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী অ্যাড. হাবিবা ইসলাম শিফাত (নৌকা), বিএনপি মনোনীত প্রার্থী সেলিম সরকার (ধানের শীষ), ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আবু বক্কর সিদ্দিক খোকন (ঘোড়া), আওয়ামী লীগ সমর্থক নাজিম উদ্দিন সোহেল (আনারস)।

এছাড়া সাধারণ সদস্য পদে মোহনপুর ইউনিয়নে ১নং ওয়ার্ডে বিল্লাল হোসেন তপাদার (ফুটবল) এবং আজহারুল ইসলাম সেলিম (টিউবওয়েল)। ইসলামাবাদ ইউনিয়নে ১নং ওয়ার্ডে নৃপেন্দ্র চন্দ্র দাস (মোরগ) ও ভবতোষ চন্দ্র হালদার (ফুটবল)।

এদিকে ফতেপুর পশ্চিম ইউনিয়নে একক প্রার্থী ৩নং ওয়ার্ডে আলমাছ খান বিজয়ী ঘোষনার অপেক্ষায় রয়েছেন।
প্রতীক বরাদ্দ অনুষ্ঠানে প্রার্থীদের আচরণ বিধি তুলে ধরেন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ রিপন হোসেন। তিনি বলেন, প্রতীক বরাদ্দের মধ্য দিয়ে প্রার্থীরা এখন আইন মেনে প্রচারণা চালাতে পারবেন। দুপুর ২টা থেকে রাত ৮টা পর্যন্ত মাইকিং করে প্রচারণা চালানো যাবে। তবে মাইকে প্রচারণা চালানোর ক্ষেত্রে নামাজের সময় ও অসুস্থ রোগীদের বিষয়টি মাথায় রাখার অনুরোধ করেন তিনি।

আচরণ বিধি তুলে ধরে রিটার্নিং কর্মকর্তা আরও বলেন, প্রার্থীরা নির্বাচন কমিশনের অনুমতি নিয়ে ক্যাম্প স্থাপন করতে পারবেন। সেখানে শুধু নির্বাচনী প্রচারণা চালাতে পারবেন। কোনো ধরনের মিছিল, শো-ডাউন, বড় ধরনের জনসভা ও তোরণ নির্মাণ করা যাবে না। তবে ঘরোয়া বৈঠকে প্রার্থীরা অংশ নিতে পারবেন। মাইকে প্রচারণা চালানোর আগে অনুমতি নিতে হবে এবং সেটি সঙ্গে রাখতে হবে।

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুসারে, আগামী ২০ অক্টোবর নির্বাচনের ভোটগ্রহণ করা হবে।

Facebook Comments

Check Also

চাঁদপুরে ব্র্যাকের উদ্যোগে পল্লী সমাজের রেজিষ্ট্রেশন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

ব্র্যাকের সামাজিক ক্ষমতায়ন কর্মসূচি পরিচালিত নারীদের স্বনির্ভরতা ও ক্ষমতায়নের জন গঠিত পল্লী সমাজের রেজিষ্টেশন বিষয়ক …

Shares
vv