ব্রেকিং নিউজঃ
Home / আঞ্চলিক খবর / মতলব উত্তরে সেইপ’র অবহিতকরণ কর্মশালা
মতলব উত্তর উপজেলায় অর্থ মন্ত্রনালয়ের স্কিলস ফর এমপ্লয়মেন্ট ইনভেস্টমেন্ট প্রোগ্রাম (সেইপ) সামাজিক প্রচারাভিযান এর অংশ হিসেবে উপজেলা পর্যায়ে এর অবহিতকরণ সভায় বক্তব্য রাখেন- অর্থ মন্ত্রনালয়ের যুগ্ম সচিব ও স্কিলস ফর এমপ্লয়মেন্ট ইনভেস্টমেন্ট প্রোগ্রাম (সেইপ) এর উপ-নির্বাহী প্রকল্প পরিচালক ড. মো. সানোয়ার জাহান ভূঁইয়া।

মতলব উত্তরে সেইপ’র অবহিতকরণ কর্মশালা

মনিরুল ইসলাম মনির : মতলব উত্তর উপজেলায় অর্থ মন্ত্রনালয়ের স্কিলস ফর এমপ্লয়মেন্ট ইনভেস্টমেন্ট প্রোগ্রাম (সেইপ) সামাজিক প্রচারাভিযান এর অংশ হিসেবে উপজেলা পর্যায়ে এর অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়।

বুধবার (৭ অক্টোবর) মতলব উত্তর উপজেলা হলরুমে এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন- অর্থ মন্ত্রনালয়ের যুগ্ম সচিব ও স্কিলস ফর এমপ্লয়মেন্ট ইনভেস্টমেন্ট প্রোগ্রাম (সেইপ) এর উপ-নির্বাহী প্রকল্প পরিচালক ড. মো. সানোয়ার জাহান ভূঁইয়া।

মতলব উত্তর উপজেলা নির্বাহী অফিসার স্নেহাশীষ দাশের সভাপতিত্বে এবং আরিফুল হক এর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস, স্কিলস ফর এমপ্লয়মেন্ট ইনভেস্টমেন্ট প্রোগ্রাম (সেইপ) এর সমন্নয়কারী জিয়া উদ্দিন।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, সরকারি খরচে প্রশিক্ষণ শেষে মিলছে চাকরি। প্রশিক্ষণ ও কর্মসংস্থানের এই সুযোগ করে দিচ্ছে অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগের ‘স্কিলস ফর এমপ্লয়মেন্ট ইনভেস্টমেন্ট প্রোগ্রাম (সেইপ)। দারিদ্র বিমোচন ও টেকসই উন্নয়ন নিশ্চিত করার লক্ষ্যে ২০১৪ সালের জুলাই মাসে শুরু হওয়া এই প্রকল্পের মাধ্যমে ২০২০ সালের মধ্যে দেশে পাঁচ লক্ষ দক্ষ জনশক্তি গড়ে তোলা হবে। সম্পূর্ণ সরকারি খরচে এই প্রশিক্ষণ দেওয়া হচ্ছে এবং প্রশিক্ষণার্থীদের মধ্যে ৭০ শতাংশের চাকরির সুযোগ রাখা হয়েছে। দক্ষ জনশক্তি গড়ে তোলার লক্ষ্যেই সরকার এ প্রকল্পের কজ শুরু করেছে।

অনুষ্ঠানে উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, কলেজের অধ্যক্ষ, প্রধান শিক্ষক, সাংবাদিক, জনপ্রতিনিধি, মহিলা প্রতিনিধি, মসজিদের ইমাম, তথ্য সেবা কেন্দ্রের উদ্যোক্তা’সহ বিভিন্ন শ্রেণী-পেশার লোকজন কর্মশালায় অংশগ্রহন করেন।

Facebook Comments

Check Also

পুরানবাজারে সাইয়ান চৌধুরীকে অহেতুক মারধরের অভিযোগ

অমরেশ দত্ত জয় : চাঁদপুর পৌর ৪নং ওয়ার্ডের পুরানবাজারে ব্যবসায়ী ও সমাজসেবক সাইয়ান চৌধুরীকে অহেতুক …

vv