ব্রেকিং নিউজঃ
Home / এক নজরে / মতলব উত্তরে মাথা গোঁজার ঠাঁই পেল ৫ পরিবার
মতলব উত্তরের ভূমিহীন ও গৃহহীন ৫ পরিবারের মধ্যে মুজিববর্ষের উপহার হিসেবে ঘরগুলো প্রদান করেন ইউএনও স্নেহাশীষ দাশ।

মতলব উত্তরে মাথা গোঁজার ঠাঁই পেল ৫ পরিবার

মনিরুল ইসলাম মনির : চাঁদপুরের মতলব উত্তর উপজেলার কলাকান্দা গ্রামে মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে ভূমিহীন ও গৃহহীন পরিবারের জন্য নির্মাণ করা হয়েছে ৫টি দৃষ্টিনন্দন ঘর। প্রতিটি ঘরে রয়েছে ২টি কক্ষ, ১টি রান্নাঘর ও ১টি টয়লেট এবং সামনের দিকে টানা বারান্দা।

২০২০ সালের নভেম্বর মাসে সরকারি নির্দেশনা অনুযায়ী টাস্কফোর্স কমিটির মাধ্যমে উপজেলা নির্বাহী অফিসার স্নেহাশীষ দাশের নেতৃত্বে সেমিপাকা ঘরগুলোর নির্মাণ কাজ শুরু হয়।

২৩ জানুয়ারি শনিবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়াল উদ্বোধনী অনুষ্ঠানের মাধ্যমে মতলব উত্তরের ভূমিহীন ও গৃহহীন ৫ পরিবারের মধ্যে মুজিববর্ষের উপহার হিসেবে ঘরগুলো প্রদান করেন। উপজেলা পরিষদ সভাকক্ষে আনুষ্ঠানিক ভাবে সুবিধাভোগীদের হাতে গৃহের জমির দলিল হস্তান্তর করেন ইউএনও স্নেহাশীষ দাশ।

একই সময় সারাদেশে ৬৬ হাজার ১৮৯ ভূমিহীন-গৃহহীন পরিবারকে দুই শতক করে জমি এবং একটি সেমি পাকা ঘর মুজিববর্ষের উপহার হিসেবে প্রদান করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

উপজেলা নির্বাহী অফিসার স্নেহাশীষ দাশ জানান, উপজেলার কলাকান্দা গ্রামের নির্মিত হয়েছে ৫ টি সেমিপাকা ঘর। মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি এবং গৃহ প্রদান প্রকল্পের আওতায় জেলা পর্যায়ে ডিসি এবং উপজেলা পর্যায়ে ইউএনওকে আহ্বায়ক করে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় এসব গৃহনির্মাণ কাজ বাস্তবায়ন করেছে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ আওরঙ্গজেব জানান, লাল, সবুজ এবং নীল টিন, অফ-হোয়াইট রঙের দেয়ালের সমন্বয়ে ঘরগুলো দৃষ্টিনন্দন ও মনোমুগ্ধকর হয়েছে।

ঘর পাওয়ার সুবিধাভোগীর তালিকায় থাকা রানু বেগম, রেনু বেগম, মোফাজ্জল হোসেন, সাথী বেগম ও বিলকিছ বেগম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার কল্যাণে মাথা গোজার ঠাঁই হতে যাচ্ছে। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার জন্য ভূমিহীন-গৃহহীন পরিবারের পক্ষ থেকে প্রাণভরে দোয়া করি, মহান আল্লাহ তায়ালা যেন থাকে সুস্থ রাখেন এবং ভালো রাখেন।

উপজেলা নির্বাহী অফিসার স্নেহাশীষ দাশ বলেন, চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব এ্যাড. নুরুল আমিন রুহুল এমপি এবং উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুসের সার্বিক সহযোগিতা ও পরামর্শে স্বচ্ছতা এবং সততার সঙ্গে শতভাগ মান বজায় রেখে গৃহনির্মাণ কাজ সর্বশেষ পর্যায়ে।

এ সময় উপস্থিত ছিলেন- সহকারী কমিশনার (ভূমি) আফরোজা হাবিবা শাপলা, উপজেলা ভাইস চেয়ারম্যান মোতাহার হোসেন খান সুফল, উপজেলা কৃষি অফিসার মোহাম্মদ সালাউদ্দিন, উপজেলা প্রকৌশলী মোহাম্মদ সাইফুল ইসলাম, মতলব উত্তর থানার ওসি নাসির উদ্দিন মৃধা, উপজেলা আওয়ামীলীগের সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক বীর মুক্তিযোদ্ধা মিয়া মোহাম্মদ জাহাঙ্গীর আলম, যুগ্ম আহ্বায়ক সরকার মোহাম্মদ আলাউদ্দিন, সহ-সভাপতি সিরাজুল ইসলাম লস্কর, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মনোয়ারা বেগম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ আওরঙ্গজেব, চাঁদপুর পল্লী বিদ্যুৎ সমিতির মতলব উত্তর জোনাল অফিসের ডিজিএম মোহাম্মদ সাদেক, উপজেলা সমবায় কর্মকর্তা দেলোয়ার হোসেন, বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা রতন, নূরুল ইসলাম, সিরাজুল ইসলাম, ছেংগারচর পৌরসভার প্যানেল মেয়র আবদুল মান্নান বেপারী’সহ উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

Facebook Comments

Check Also

ফরিদগঞ্জে যুবতিকে ধর্ষণের চেষ্টা, অভিযুক্ত আটক

এস এম ইকবাল : চাঁদপুরের ফরিদগঞ্জে ৫ মার্চ শুক্রবার সকালে ফরিদগঞ্জ বাজার লিংক রোডে ২১ …

Shares
vv