ব্রেকিং নিউজঃ
Home / আঞ্চলিক খবর / মতলব উত্তরে মঙ্গল শোভাযাত্রা সাস্কৃতিক অনুষ্ঠান ও বৈশাখী মেলার মাধ্যমে বর্ষবরণ
মতলব উত্তর উপজেলা প্রশাসনের আয়োজনে বাংলা নববর্ষে মঙ্গল শোভা যাত্রা বের করা হয়।

মতলব উত্তরে মঙ্গল শোভাযাত্রা সাস্কৃতিক অনুষ্ঠান ও বৈশাখী মেলার মাধ্যমে বর্ষবরণ

মনিরুল ইসলাম মনির : মতলব উত্তর উপজেলা প্রশাসনের উদ্যোগে শনিবার বাংলা নববর্ষ ১৪২৫ বরণ করার জন্য মঙ্গল শোভাযাত্রা, আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। র‌্যালিটি উপজেলার প্রধান প্রধান সড়ক পদক্ষিণ করে বটতলায় এসে শেষ হয়। র‌্যালিতে উপজেলা প্রশাসন, স্কুল, কলেজের শিক্ষক, ছাত্র-ছাত্রী, সাংবাদিক এবং বিভিন্ন পেশার লোক অংশগ্রহণ করে।

নববর্ষকে বরণ করার জন্য র‌্যালিতে অংশগ্রহনকারীরা নানা রঙের পোশাক পরিধান করেন। পরে ডাক বাংলায় বাঙালির ঐতিহ্যবাহী ইলিশের পরিবর্তে তেলাপিয়া মাছ, পান্তা, নানা ধরনের ভর্তা সহ বাঙালি খাবারের আয়োজন করা হয়।

উপজেলা বটতলায় আলোচনা সভার আয়োজন করা হয়। সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার। প্রধান অতিথির বক্তব্য রাখেন- মতলব উত্তর উপজেলা চেয়ারম্যান মনজুর আহমদ।

মনজুর আহমদ বলেন, এই নতুন বছর আমাদের জন্য শুভ ফল নিয়ে আসুক, যেন বাংলাদেশকে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা হিসাবে গড়তে পারি। আমরা বাঙালি, বাংলা আমার দেশ, বাংলা আমার ভাষা। ভাষাভিত্তিক রাষ্ট্র এই বাংলাদেশ।

আমরা বাংলা ভাষায় কথা বলি, বাংলা ভাষায় চিন্তা করি, বাংলা ভাষায় আমরা হাসি, বাংলা ভাষায় আমরা কাঁদি। পিতার স্বপ্ন বাস্তবায়নের প্রতিজ্ঞা করে উপজেলা চেয়ারম্যান বলেন, জাতির পিতার স্বপ্নের ক্ষুধামুক্ত, দারিদ্র্যমুক্ত বাংলাদেশ গড়ে তুলব; এটাই নববর্ষে আমাদের প্রতিজ্ঞা।

তিনি বলেন, আমাদের দেশে কখনো যেন আর এই ধরনের অশুভ শক্তি না আসে, যারা আমাদের ঐতিহ্যের ওপর আঘাত করবে, ভাষার ওপর আঘাত করবে, সংস্কৃতির ওপর আঘাত করবে, আমাদের নিজেদের অস্তিত্বের ওপর আঘাত করবে।

মতলব উত্তর উপজেলা প্রশাসনের আয়োজনে বাংলা নববর্ষে বৈশাখী মেলার বিভিন্ন স্টল পরিদর্শন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মনজুর আহমদ।

সহকারী উপজেলা শিক্ষা অফিসার মাহফুজ মিয়ার সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন মতলব উত্তর উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি শহিদ উল্যাহ মাষ্টার, লুধুয়া কলেজের সহকারি অধ্যাপক কামরুজ্জামান শিকদার।

আরো উপস্থিত ছিলেন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) শুভাশিষ ঘোষ, উপজেলা কৃষি কর্মকর্তা মোহাম্মেদ সালাউদ্দিন, উপজেলা নির্বাচন অফিসার কাজী হেকমত আলী, উপজেলা সমাজসেবা অফিসার রুহুল আমিন, একটি বাড়ী একটি খামার প্রকল্পের সমন্বয়কারী জাহাঙ্গীর আলম, সমবায় অফিসার দেলোয়ার হোসেন, পরিসংখ্যান কর্মকর্তা সায়েদুল আলম, নাউরী আহম্মদীয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক একেএম তাজুল ইসলাম, নিশ্চিন্তপুর উচ্চ বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক শেফালী রাণী প্রমুখ। উপজেলা পরিষদ মাঠে বৈশাখী মেলায় বিভিন্ন ধরনের প্রসাধনী, মিষ্টান্ন, খাবারসহ শিশুদের আকৃষ্ট করার জন্য হরেক রকমের খেলার সামগ্রী দোকানও মেলায় স্থান পায়।

উপস্থিত সকলকে উপজেলা পরিষদ চেয়ারম্যান মনজুর আহমদ নববর্ষে জিলাপী খাওয়ান।

পরে উপজেলা প্রশাসন ও উপজেলা শিল্পকলা একাডেমীর উদ্যোগে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

Facebook Comments

Check Also

পৌর মেয়র জিল্লুর রহমান জুয়েলকে রামপুর ইউনিয়ন যুবলীগের শুভেচ্ছা

গাজী মোঃ ইমাম হাসান : চাঁদপুর পৌরসভার নব-নির্বাচিত মেয়র এডঃ জিল্লুর রহমান জুয়েলকে ফুলেল শুভেচ্ছা …

vv