ব্রেকিং নিউজঃ
Home / দেশজুড়ে / মতলব উত্তরে ভাতাভোগীদের ভাতা পৌঁছে দিতে কাজ করছে সমাজসেবা কার্যালয়
চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় ২৮হাজার ৬’শ ৪জন মানুষের মুঠোফোনে ভাতা পৌঁছে দিতে নিরলসভাবে কাজ করছেন উপজেলা সমাজসেবা কর্মকর্তা আনিসুর রহমান তপু’সহ সংশ্লিষ্ট কার্যালয়ের কর্মকর্তা-কর্মচারীরা।

মতলব উত্তরে ভাতাভোগীদের ভাতা পৌঁছে দিতে কাজ করছে সমাজসেবা কার্যালয়

মনিরুল ইসলাম মনির : মহামারি করোনাভাইরাসকে উপেক্ষা করেই চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় বয়স্ক ভাতা, বিধবা ভাতা প্রতিবন্ধি ভাতা, প্রতিবন্ধি শিক্ষা উপবৃত্তি ভাতাভোগী ২৮ হাজার ৬’শ ৪জন মানুষের মুঠোফোনে ভাতা পৌঁছে দিতে নিরলসভাবে কাজ করছেন উপজেলা সমাজসেবা কর্মকর্তা আনিসুর রহমান তপু’সহ সংশ্লিষ্ট কার্যালয়ের কর্মকর্তা-কর্মচারীরা।

ভাতাভোগীদের মোবাইলে নগদ হিসাব খোলা ও মোবাইল নম্বর পরিবর্তনের কাজ করে দিচ্ছেন তারা।

বুধবার সকালে উপজেলা সমাজসেবা কার্যালয়ের সামনে প্রায় কয়েক শতাধিক ভাতাভোগীদের দেখা যায়। ভাতাভোগীরা জানান, আমাদের ভাতা পৌঁছে দেওয়ার লক্ষ্যে সমাজসেবা কার্যালয়ের প্রতিটি কর্মকর্তা-কর্মচারী করোনা দুর্যোগের মধ্যেও রাত-দিন নিরলস পরিশ্রম করে যাচ্ছে।

উপজেলা সমাজ সেবা কর্মকর্তা আনিসুর রহমান তপু জানান, এতদিন সামাজিক নিরাপত্তার কর্মসূচির আওতায় ভাতার টাকা ব্যাংকের মাধ্যমে প্রদান করা হতো। ফলে ভাতাগ্রহীতাদের ব্যাংকে যেয়ে দীর্ঘ সময় অপেক্ষা করে টাকা গ্রহণ করতে হতো। এতে ভাতাভোগীদের চরম ভোগান্তি পোহাতে হতো। ভাতাগ্রহীতাদের কষ্ট ও দুর্ভোগ লাঘবের জন্য জিটুপি পদ্ধতিতে ভাতা প্রদানের সিদ্ধান্ত গ্রহণ করেছে সরকার। এখন থেকে ভাতার টাকা মুঠোফোনে পৌঁছে দিতে কাজ শুরু করে সমাজসেবা অধিদফতর।

Facebook Comments

Check Also

আওয়ামী লীগই যেকোনো দুর্যোগ সংগ্রামে নেতৃত্ব দিয়েছে : রুহুল এমপি

মনিরুল ইসলাম মনির : এডভোকেট নুরুল আমিন রুহুল বলেছেন, আওয়ামী লীগ শুধু ক্ষমতায় থেকে মানুষের …

Shares
vv