ব্রেকিং নিউজঃ
Home / শীর্ষ / মতলব উত্তরে প্রানী সম্পাদক কর্মকর্তার বিরুদ্ধে অভিযোগের তদন্ত অনুষ্ঠিত

মতলব উত্তরে প্রানী সম্পাদক কর্মকর্তার বিরুদ্ধে অভিযোগের তদন্ত অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক : চাঁদপুরের মতলব উত্তর উপজেলা প্রানী সম্পাদক কর্মকর্তা ডা.ফারুক হোসেনের বিরুদ্ধে ২০ লাখ টাকা আত্মসাৎ, দূর্নীতি ও অনিয়ম অভিযোগে তদন্ত অনুষ্ঠিত হয়েছে।

মতলব উত্তরের ১টি পৌরসভা ও ১৪টি ইউনিয়নের এলএসপি’র সদস্য গন ওই কর্মকর্তার বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য লিখিত অভিযোগ করেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী অ্যাড: শ.ম রেজাউল করিম,চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব অ্যাড: মোঃ নুরুল আমিন রুহুল, সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সচিব, প্রকল্প পরিচালক, জেলা প্রশাসক, জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা, মতলব উত্তর উপজেলা চেয়ারম্যান , ইউএনও ।

ফলে চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) ইমতিয়াজ হোসেন এর নেতৃত্বে তদন্ত টীম (৩১ মে) সোমবার দুপুরে সরেজমিনে তদন্তে আসেন।

চাঁদপুর জেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডা.মো. বখতিয়ার উদ্দিন বলেন, মতলব উত্তরে প্রণোদনার তালিকা করতে অনিয়মের লিখিত অভিযোগ পেয়েছি। চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) ইমতিয়াজ হোসেন অভিযোগের ভিত্তিতে সরেজমিন তদন্ত করেছেন।

চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) ইমতিয়াজ হোসেন বলেন, আমি সরেজমিনে তদন্ত করেছি ।দোষী সাব্যস্ত হলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

উল্লেখ্য ১৪ জন এলএসপি’র সদস্য লিখিত অভিযোগ জানান, করোনা কালীন ১ম ধাপে ৮শ জন,২য় ধাপে ২শ৯৩ জন ক্ষতিগ্ৰস্ত খামারির তালিকার জন্য প্রায় ৭০ লাখ টাকা বরাদ্দ আসে।

পরে তালিকাভুক্তদের মোবাইলে টাকা পাঠানো শুরু হলে দেখা দেয় অনিয়ম ও দুর্নীতি।

খামারিদের ভুয়া তালিকা তৈরি করে এলডিডিপি’র করোনাকালীন প্রণোদনার প্রায় ২০ লক্ষাধিক টাকা হাতিয়ে নিয়েছেন উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা ফারুক হোসেন। যার পরিপ্রেক্ষিতে তাঁর বিরুদ্ধে তদন্তে আসে।

এছাড়া নারী কেলেঙ্কারি, অনিয়ম ও দূর্নীতির কারনে তাঁর বিরুদ্ধে বিভাগীয় তদন্ত অনুষ্ঠিত হয়েছিল। সেখানে তদন্ত কমিটি তাকে বদলী করার জন্য সুপারিশ করেছিল। কিন্তু প্রভাবশালীদের কারনে তাঁর বদলী হয়নি।

Facebook Comments

Check Also

চাঁদপুরে শুক্রবার নতুন করে আরো ২১ জনের করোনা শনাক্ত

মাসুদ হোসেন : চাঁদপুরে একদিনে নতুন করে আরো ২১ জনের করোনা শনাক্ত হয়েছে। ৬৫ জনের …

Shares
vv