ব্রেকিং নিউজঃ
Home / শিক্ষা / মতলব উত্তরে প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষার গুণগতমান উন্নয়নে মতবিনিময় সভা
মতলব উত্তর উপজেলায় প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষার গুণগতমান উন্নয়নে ইউনিয়ন পর্যায়ে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন- উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস।

মতলব উত্তরে প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষার গুণগতমান উন্নয়নে মতবিনিময় সভা

শিশুদের শারীরিক ও মানসিক নির্যাতনের বিরুদ্ধে সবাইকে

সোচ্চার থাকতে হবে :  বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস

মনিরুল ইসলাম মনির : মতলব উত্তর উপজেলায় প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষার গুণগতমান উন্নয়নে ইউনিয়ন পর্যায়ে মতবিনিময় সভা ১২ অক্টোবর সকাল ১১টায় ইসলামাবাদ ইউনিয়ন পরিষদ কমপ্লেক্সে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন- উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস।

এমএ কুদ্দুস বলেছেন, শিক্ষার মূল জায়গা শ্রেণীকক্ষ, শিক্ষকেরা হলেন শ্রেণীকক্ষের প্রাণ। তাই শ্রেণীকক্ষে লেখাপড়া নিশ্চিত করতে পারলে এবং শিক্ষককে শক্তিশালী করা গেলে গুণগত মান আরও বাড়বে। তিনি আরও বলেন, প্রাথমিক সমাপনী পরীক্ষার সমালোচনা করেন কেউ কেউ। কিন্তু এর ফলে শিক্ষার্থীর মান চেনা ও জানা সম্ভব হচ্ছে।

তিনি বলেন, সুস্থ ও সচেতন মনমানসিকতা তৈরির জন্য শিক্ষা না চাকরি বা সম্পদ অর্জনের জন্য শিক্ষা, এ বিষয় নিয়ে ভাবতে হবে। তিনি বলেন, গুণ ও মানের বদলে এখন কত ভাগ পাস করল, কতজন জিপিএ-৫ পেল তা নিয়ে দৌড়ঝাঁপ চলে।
শিশুরা যাতে বিদ্যালয়ে যেতে উদ্বুদ্ধ হয়, সে চেষ্টা করতে হবে। বিদ্যালয়ে শিশুদের যেকোনো শারীরিক ও মানসিক নির্যাতনের বিরুদ্ধে সবাইকে সোচ্চার থাকার অনুরোধ জানান তিনি।

মতলব উত্তর উপজেলা নির্বাহী অফিসার স্নেহাশিস দাস এর সভাপতিত্বে ও প্রাথমিক সহকারী শিক্ষা অফিসার মাহফুজ মিয়ার উপস্থাপনায় সভায় বক্তব্য রাখেন- প্রাথমিক শিক্ষা অফিসার ইকবাল হোসেন ভূঁইয়া, উপজেলা সহকারী শিক্ষা অফিসার আশরাফুল আলম, ইসলামাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাজেদুল হাসান বাবু (বাতেন), সুজাতপুর ডিগ্রি কলেজের অধ্যক্ষ মাসুদ পারভেজ, সুজাতপুর নেছারীয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহজালাল, ১২৮ নং পূর্ব ইসলামাবাদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুর জাহান, সালেহা বেগম, মাসকুরা বেগম, ময়না বেগম, শিল্পি বেগম, সহকারী শিক্ষক মো. ফয়েজ’সহ আরও শিক্ষকবৃন্দ।

Facebook Comments

Check Also

মাদার তেরেসা গোল্ডেন এ্যাওয়ার্ড পেলেন হাজীগঞ্জ পৌর কাউন্সিলর আজাদ মজুমদার

সাইফুল ইসলাম সিফাত : মাদার তেরেসা গোল্ডেন এ্যাওয়ার্ড পেলেন হাজীগঞ্জ পৌর সভার ৯নং ওয়ার্ড কাউন্সিলর …

Shares
vv