ব্রেকিং নিউজঃ
Home / অর্থনীতি / মতলব উত্তরে ন্যাশনাল সার্ভিস প্রকল্পের নিয়োগপত্র প্রদান
চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় ন্যাশনাল সার্ভিস প্রকল্পের নিয়োগপত্র প্রদান করেন- উপজেলা পরিষদ চেয়ারম্যান মনজুর আহমদ।

মতলব উত্তরে ন্যাশনাল সার্ভিস প্রকল্পের নিয়োগপত্র প্রদান

বেকার যুবক-যুবতীদের দক্ষ মানব সম্পদে পরিণত করছে সরকার : মনজুর আহমদ

মনিরুল ইসলাম মনির : মতলব উত্তর উপজেলা পরিষদ চেয়ারম্যান মনজুর আহমদ বলেছেন, বেকারত্ব যুবক-যুবতীদের দক্ষ মানব সম্পদ গড়ে তোলার জন্য বর্তমান সরকার মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। তারই ধারাবাহিকতায় দেশের বিভিন্ন জেলার ন্যায় চাঁদপুরের মতলব উত্তর উপজেলা ন্যাশনাল সার্ভিস কর্মসূচি প্রকল্পের মাধ্যমে বেকার যুবক যুবতীদের আর্থ-কর্মসংস্থানের সৃষ্টি করা হচ্ছে। বর্তমান সরকারের প্রতিশ্রুতি অনুযায়ী ঘরে ঘরে কর্মসংস্থান সৃষ্টির লক্ষে তিন মাস বুনিয়াদী প্রশিক্ষণ শেষে সরকারি, আধা-সরকারিও স্বায়ত্বশায়িত প্রতিষ্ঠানে কাজ করার সুযোগ সৃষ্টি করা হয়।

সোমবার (০৯ এপ্রিল) দুপুরে চাঁদপুরের মতলব উত্তর উপজেলা পরিষদ মায়া বীরবিক্রম অডিটোরিয়ামে উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তারের সভাপতিত্বে ন্যাশনাল সার্ভিস প্রকল্পের নিয়োগপত্র প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন- উপজেলা পরিষদ চেয়ারম্যান মনজুর আহমদ। স্বাগত বক্তব্য রাখেন- উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা তারিক মাহমুদ হোসেন। ক্রেডিট সুপারভাইজার মেজবাহ উদ্দিনের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন- উপজেলা কৃষি কর্মকর্তা মো. সালাউদ্দিন, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আরিফুল ইসলাম সরকার ইমন, গজরা ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মো. হানিফ দর্জি, সাদুল্লাপুর ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক মো. ইউসুফ প্রমুখ। আরো বক্তব্য রাখেন- ক্রেডিট সুপারভাইজার মো. ওসমান গণি, আ.না.মু. মাহতাব উদ্দিন।

বাংলাদেশ সরকারের যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ে অধিনে মতলব উত্তর উপজেলায় যুব উন্নয়ন অধিদপ্তরে বাস্তবায়নে ন্যাশনাল সার্ভিস প্রকল্পের কার্যক্রম অনুষ্ঠিত হয়। ৭ম ধাপে ৫শ’ ৭০জন প্রশিক্ষণার্থীদের প্রশিক্ষণ গত ২৮ ফেব্রুয়ারি হয়েছে।

মনজুর আহমদ বলেন, যুবসমাজ একটি দেশের প্রধান চালিকা শক্তি আর যুবসমাজ বেকার থাকলে যে কোন দেশ অচিরেই ধ্বংসের পথে চলে যাবে। যারা অশিক্ষিত তারা ক্ষেতে খামারে শ্রমিক হিসেব যেকোন করতে দ্বিধাবোধ করে না। যাদের মাঝে লেখা পড়া ও শিক্ষিত তারা আত্ম সম্মানের কথা চিন্তা করে নিজে কখন বেকারত্ব করে ফেলে চিন্তাও করা যায়না। ন্যাশনাল সার্ভিস কর্মসূচি বর্তমান আ’লীগ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার একান্তই একটি প্রকল্প। এ কর্মসূচির মাধ্যমে জননেত্রী শেখ হাসিনা নির্বাচনী প্রতিশ্রুতি প্রত্যেক ঘরে ঘরে একজন করে চাকরি জীবি করার স্বপ্ন বাস্তবায়নের ফলে বেকারত্ব অভিশাপ থেকে আপনারা মুক্তি পাচ্ছেন। তিনি চাকুরি জীবিদের উদ্যেশ্যে বলেন, যে যে বিভাগে চাকুরির নিয়োগ পেয়েছেন তা আন্তরিকতার মাধ্যমে দেশের মানুষের সেবা করে গেলে দেশ এগিয়ে যাবে।

Facebook Comments

Check Also

হাজীগঞ্জে বিআরটিসি এসি বাসের শুভ উদ্বোধন

স্টাফ রিপোর্টার : চাঁদপুরের হাজীগঞ্জে শুভ উদ্বোধন হলো সরকারী বিআরটিসি এসি বাস সার্ভিস। রবিবার সকালে …

vv