ব্রেকিং নিউজঃ
Home / তথ্যপ্রযুক্তি / মতলব উত্তরে তথ্য আপার উদ্যোগে সচেতনতা মূলক আলোচনা সভা

মতলব উত্তরে তথ্য আপার উদ্যোগে সচেতনতা মূলক আলোচনা সভা

মনিরুল ইসলাম মনির : ” নারী পুরুষ সমতায়, তথ্য আপা পথ দেখায় ” এই স্লোগানকে সামনে রেখে, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়, জাতীয় মহিলা সংস্থা, তথ্য আপা প্রকল্প (২য় পর্যায়) কর্তৃক আয়োজিত উঠান বৈঠক স্বাস্থ্যবিধি মেনে অনুষ্ঠিত হয়।

রোববার (১৩ ডিসেম্বর) সকালে  ইসলামাবাদ ইউনিয়নের মধ্য ইসলামাবাদ গ্রামের, ৮নং ওয়ার্ডের আশরাফ আলী মুন্সী বাড়িতে উঠান বৈঠক অনুষ্ঠিত হয়।

উঠান বৈঠকের আলোচনার বিষয়ঃ নারী স্বাস্থ্য সুরক্ষা, কোভিড ১৯, বাল্যবিবাহ ও নারী নির্যাতন প্রতিরোধে সচেতনতা মুলক আলোচনা ও দিক নির্দেশনা প্রদান করা হয়।

এছাড়াও  আই সি ডি ডি আর বি কর্তৃক তৈরি কৃত সোপি ওয়াটার তৈরির নিয়মাবলী দেখানো হয় এবং তথ্যকেন্দ্রের কার্যাবলী সম্পর্কে অবহিত করা হয়।

উঠান বৈঠকে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- উপজেলা নির্বাহী অফিসার স্নেহাশীস দাশ।

বিশেষ অতিথি ছিলেন- জুনিয়র কনসালটেন্ট ডা. মোহাম্মদ ইসমাইল হোসেন। বিশেষ অতিথি হিসেবে আরো ছিলেন ইউনিয়নের মেম্বারগণ।

সভাপতিত্ব করেন তথ্যসেবা কর্মকর্তা তাসলিমা আক্তার। সার্বিক সহযোগিতা করেন তথ্যসেবা সহকারী রুনু আক্তার এবং মারজিয়া আক্তার। এছাড়াও আরো উপস্থিত ছিলেন- এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ।

তথ্যকেন্দ্রের কার্যক্রম ও সোপি ওয়াটার তৈরির নিয়মাবলী দেখান তথ্যসেবা কর্মকর্তা তাসলিমা আক্তার। নারীর স্বাস্থ্য সুরক্ষা ও কোভিড- ১৯ নিয়ে বক্তব্য রাখেন জুনিয়র কনসালটেন্ট ডা. মোহাম্মদ ইসমাইল হোসেন। বাল্যবিবাহ ও নারী নির্যাতন সম্পর্কে বক্তব্য রাখেন- উপজেলা নির্বাহী অফিসার স্নেহাশিষ দাশ।

Facebook Comments

Check Also

চাঁদপুরে করোনায় আক্রান্ত হয়ে বর্তমানে আইসোলেশনে রোগীর সংখ্যা ১২ জন

মাসুদ হোসেন : করোনা ভাইরাসে চাঁদপুরে নতুন করে আরো ৪জন আক্রান্ত হয়েছে। নতুন আক্রান্ত ব্যাক্তিরা …

Shares
vv