ব্রেকিং নিউজঃ
Home / আঞ্চলিক খবর / মতলব উত্তরে তথ্যকেন্দ্রের ত্রৈমাসিক সভা
মতলব উত্তর উপজেলা তথ্যকেন্দ্রের ত্রৈমাসিক সভায় বক্তব্য রাখেন ইউএনও গাজী শরিফুল হাসান।

মতলব উত্তরে তথ্যকেন্দ্রের ত্রৈমাসিক সভা

মতলব উত্তর ব্যুরো : মতলব উত্তর উপজেলা তথ্যকেন্দ্রের ত্রৈমাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষে তথ্য যোগাযোগ প্রযুক্তির মাধ্যমে মহিলাদের ক্ষমতায়ন প্রকল্প (২য় পর্যায়) প্রকল্প বাস্তবায়ন কমিটির সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার গাজী শরিফুল হাসান। বুধবার বিকেলে উপজেলা সম্মেলন কক্ষে সভার সঞ্চালনা করেন তথ্যসেবা কর্মকর্তা তাসলিমা আক্তার। উপস্থিত ছিলেন কমিটির সদস্যবৃন্দ। সভায় তথ্যকেন্দ্রে বিভিন্ন কর্মকান্ড তুলে ধরে বক্তব্য রাখা হয়।

উপজেলা নির্বাহী অফিসার গাজী শরিফুল হাসান বলেন, গ্রামীণ নারীদের স্বাস্থ্যগত সমস্যা, বাল্যবিবাহ, ফতোয়া, নারীর বিরুদ্ধে সহিংসতা, চাকরি সংক্রান্ত তথ্য, আইনগত সমস্যা এবং ডিজিটাল নানা সেবা দিয়ে লাখো নারীকে আলোর পথ দেখাচ্ছে ‘তথ্য আপা’। শুধু তাই না করোনাকালীন সময়ে দুস্থ ও অসহায় মানুষের কাছে খাদ্যসামগ্রী পৌঁছে দেয়ার কাজও করেন তথ্য আপা প্রকল্পে কর্মরত কর্মীরা।

তিনি আরো বলেন, ডিজিটাল বাংলাদেশ গড়তে সরকারের নতুন সেবা ‘তথ্য আপা’। তথ্য আপার কাজ হচ্ছে- কৃষি, শিক্ষা, স্বাস্থ্য, আইন সহায়তা, জেন্ডার ও ব্যবসায় উন্নয়ন, নির্যাতিত নারী, সুবিধাবঞ্চিত নারীদের চাহিদা অনুযায়ী বিভিন্ন তথ্য দিয়ে সহযোগিতা করা।

ইউএনও বলেন, ‘তথ্য আপা’ যৌতুক নিরোধ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের মেয়েদের বিনামূল্যে কম্পিউটার প্রশিক্ষণ ও প্রতি মাসে উঠান বৈঠক করে তৃনমূল নারীদের সচেতন করছেন। এতে বিশেষ করে মতলব উত্তর উপজেলা জুড়ে ‘তথ্য আপা’র সেবায় বঞ্চিত নারীরা আলোকিত হচ্ছেন।

Facebook Comments

Check Also

ফরিদগঞ্জে আধুনিক ডাকবাংলো নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন

এস এম ইকবাল : ফরিদগঞ্জ উপজেলায় তিনতলা বিশিষ্ট একটি আধুনিক ডাকবাংলো নির্মাণ কাজের ভিত্তিপ্রস্থর স্থাপন করেছেন …

Shares
vv