ব্রেকিং নিউজঃ
Home / আঞ্চলিক খবর / মতলব উত্তরে জেলেদের মাঝে সেলাই মেশিন বিতরণ
মতলব উত্তর উপজেলায় নিবন্ধিত জেলেদের মাঝে সেলাই মেশিন বিতরণ করেন ইউএনও স্নেহাশিষ দাশ।

মতলব উত্তরে জেলেদের মাঝে সেলাই মেশিন বিতরণ

মনিরুল ইসলাম মনির : মতলব উত্তর উপজেলায় বৃহত্তর কুমিল্লা জেলায় মৎস্য উন্নয়ন প্রকল্পের আওতায় বিকল্প আয় বর্ধনের লক্ষ্যে উপজেলার নিবন্ধিত জেলেদের মাঝে সেলাই মেশিন বিতরণ করা হয়েছে।

২৭ মার্চ (শনিবার) সকালে উপজেলার বটতলায় জেলেদের মাঝে বিকল্প আয় বর্ধনের লক্ষ্যে সেলাই মেশিন বিতরণ সভায় এসব উপকরন বিতরণ করেন উপজেলা নির্বাহী অফিসার স্নেহাশিষ দাশ।

তিনি বলেন, বর্তমান সরকার কৃষক ও মৎস্যজীবী বান্ধব সরকার। জেলেদের কল্যাণে এবং দেশের মৎস্য উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে সর্বোচ্চ অগ্রাধিকার দিয়েছে এ সরকার। বিগত সরকারের আমলে জেলেদের মাঝে জাটকা কর্মসূচির আওতায় মাত্র ১০ কেজি করে চাল দিয়েছিল।

বর্তমান শেখ হাসিনার সরকার তা বাড়িয়ে ৪০ কেজি করে বরাদ্দ দিয়েছে। মা ইলিশ রক্ষা কার্যক্রম সুষ্ঠু ও সুন্দর ভাবে শেষ করতে পারায় প্রশাসন ও জেলেদের ধন্যবাদ জ্ঞাপন করেন। আজকে যে উপকরণ দেয়া হলো-তার সঠিক ব্যবহার করে জেলেরা স্বচ্ছল ভাবে দিনাতিপাত করতে পারবে। সঠিক ভাবে এর ব্যবহার করতে আহবান জানান। তিনি জেলেদের হাতের কাজ শিখার জন্য বলেন। জেলেদের অর্থনৈতিক ভাবে স্বাভলম্বী করতে সরকার বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে।

সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মনোয়ারা বেগমের সভাপতিত্বে ও সহকারী মৎস্য কর্মকর্তা সাখাওয়াত হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোতাহার হোসেন খান সুফল, মহিলা ভাইস চেয়ারম্যান শাহিনা আক্তার, সহকারী কমিশনার (ভূমি) আফরোজা হাবিবা শাপলা, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শহীদ উল্লা প্রধান, সাংগঠনিক সম্পাদক শাহজাহান প্রধান, ওসি মুহাম্মদ শাহজাহান কামাল, প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. মো. ফারুক হোসেন, কৃষি কর্মকর্তা মো. সালাউদ্দিন প্রমুখ।

Facebook Comments

Check Also

মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম এমপি’র ঈদ শুভেচ্ছা

সাইফুল ইসলাম সিফাত : পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) নির্বাচনী এলাকাসহ চাঁদপুরবাসিকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন …

Shares
vv