ব্রেকিং নিউজঃ
Home / সমস্যা-সম্ভাবনা / মতলব উত্তরে গ্রামীন সড়ক রক্ষণাবেক্ষণ মাস উদ্বোধন

মতলব উত্তরে গ্রামীন সড়ক রক্ষণাবেক্ষণ মাস উদ্বোধন

মনিরুল ইসলাম মনির : চাঁদপুরের মতলব উত্তর উপজেলা এলজিইডি কার্যালয়ের আয়োজনে বৃহস্পতিবার সকালে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এম এ কুদ্দুস ‘গ্রামীণ সড়ক রক্ষণাবেক্ষণ মাস অক্টোবর-২০২০’ উদ্বোধন করেন।

উপজেলা এলজিইডি প্রকৌশলী মো. সাইফুল ইসলামের সভাপতিত্বে ঢাকা-মতলব আঞ্চলিক সড়কের সুজাতপুর বাজার এলাকায় মাস ব্যাপী এ কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এম এ কুদ্দুস।

এম এ কুদ্দুস বলেন, নির্মাণ সামগ্রী, আধুনিক প্রযুক্তি এবং জবাবদিহিতা নিশ্চিত করা গেলে তার সুফল পাওয়া সম্ভব। সড়কের বিভিন্ন স্থানে মাটি সরে যাওয়ার কারণে সড়ক ভেঙ্গে যাচ্ছে, একটু মাটি দিলেই তা রক্ষা পায়। সড়ক রক্ষনাবেক্ষনের জন্য এ কার্যক্রম প্রশংসার দাবী রাখে। নিজ নিজ স্থান থেকে সরকারের উন্নয়ন রক্ষায় এগিয়ে আসবে হবে সবাইকে। তাহলেই সোনার বাংলা গড়ে উঠবে।

এ উপজেলায় এলসিএস ও আরএমপির ১৬৭ জন মহিলা উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক রক্ষণাবেক্ষণে কাজ করবে বলে জানান উপজেলা প্রকৌশলী মো. সাইফুল আলম।

এ সময় উপস্থিত ছিলেন- উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মো. শাহজাহান প্রধান, উপজেলা শ্রমিক লীগের সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম, উপ-সহকারী প্রকৌশলী মো. ইউনুছ মিয়া, শাহ নেওয়াজ, সার্ভেয়ার মুজিবুর রহমান, অফিস সহকারী মাহবুবুর রহমান মানিক।

মুজিব বর্ষের অঙ্গীকার সড়ক হবে সংস্কার এই চেতনা বাস্তবায়নের লক্ষ্যে সারা দেশে গ্রামীণ সড়কের নিয়মিত রক্ষণাবেক্ষণ কার্যক্রম জোরদার করার জন্য আগামী অক্টোবর, ২০২০ এবং মার্চ, ২০২১ কে রক্ষণাবেক্ষণ মাস হিসেবে ঘোষণা করা হয়েছে।

সারা দেশে এলজিইডির আওতাভুক্ত বিভিন্ন শ্রেণির মোট ৩ লাখ ৫৩ হাজার ৩৫৩ কিলোমিটার গ্রামীণ সড়ক রয়েছে।

Facebook Comments

Check Also

শাহরাস্তিতে দিনশেষে সিএনজি চালক ইমরানের বাড়ি ফেরা হলোনা

মোঃ মাসুদ রানা : চাঁদপুরের শাহরাস্তিতে দিনভর সিএনজি থ্রি হুইলার চালিয়ে চালক ইমরানের আর বাড়ি …

Shares
vv