ব্রেকিং নিউজঃ
Home / অপরাধ / মতলব উত্তরে গাছের সাথে শত্রুতা : আগুনে পোড়ালো ৬ শতাধিক কাঠ গাছ
মতলব উত্তর উপজেলার লালপুরে আগুনে পোড়ানো কাঠের বাগান।

মতলব উত্তরে গাছের সাথে শত্রুতা : আগুনে পোড়ালো ৬ শতাধিক কাঠ গাছ

মতলব উত্তর ব্যুরো : মানুষে মানুষে শত্রুতার ফলে আর যাই হোক গাছের সাথে শত্রুতা এ কেমন কথা? শত্রুতার বলি হলো ২ বিঘা জমির ৬শতাধিক কাঠ গাছের চারা। এমনটা ঘটানো হয়েছে ১৯ জানুয়ারী রবিবার বিকালে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ষাটনল ইউনিয়নের পূর্ব লালপুর গ্রামে।

সেগুন, বেলজিয়াম, মেহগনি জাতের গাছের চারা নিজ জমিতে রোপন করেন প্রবাসে থাকা মুক্তিযোদ্ধা বজলুর রহমান। দেশে থাকা অবস্থায় তিনি ছিলেন উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক।

রাজনৈতিক জীবনের কারো সাথে ওনার শত্রুতা থাকতেই পারে কিন্তু তার বলি হবে ৬ শতাধিক গাছ এমটা ভাবতেই পাড়িনি এমনটাই জানালেন বজলুর রহমানের ভাতিজা হাফিজুর রহমান ফরহাদ।

স্থানীয় কয়েকজন জানায়, কিছুটা নির্ঝন জায়গাতেই এই কাঠের বাগানটি। কাঠ গাছের চারাগুলো কিছুটা বড় হয়েছে এখন বাগানের আগাছাগুলো মারার জন্য ঔষধ ছিটানোর ফলে আগাছাগুলো শুকিয়ে ছিল আর এর ফলেই শত্রুদের জন্য আগুন লাগানো সহজ হয়েছে। শুকিয়ে থাকা আগাছাগুলোতে আগুন লাগানোর ফলে দ্রুত ছড়িয়ে পরে আগুন এবং কাঠগাছগুলো পুড়ে যায়।

এ ব্যাপারে স্থানীয় ইউপি সদস্য হাবিব মিয়াজী জানান, খবর পেয়ে আমি স্থানীয় গন্যমান্যদের নিয়ে ঘটনাস্থলে যায় এবং যা দেখলাম তা সত্যিই দুঃখজনক, অমানবিক। মানুষের সাথে মানুষের শত্রুতা থাকতেই পারে কিন্তু এরকমটা মোটেও কাম্য না।

Facebook Comments

Check Also

মতলব উত্তর উপজেলা আইন শৃঙ্খলা ও সমন্বয় সভা অনুষ্ঠিত

মনিরুল ইসলাম মনির : মতলব উত্তর উপজেলা আইন-শৃঙ্খলা ও সমন্বয় সভা সোমবার (১৭ ফেব্রুয়ারী) উপজেলা কনফারেন্স …

vv