ব্রেকিং নিউজঃ
Home / প্রিয় চাঁদপুর / প্রিয় মতলব উত্তর / মতলব উত্তরে এইচএসসি ও আলিম পরীক্ষা নকলমুক্ত পরিবেশে শুরু

মতলব উত্তরে এইচএসসি ও আলিম পরীক্ষা নকলমুক্ত পরিবেশে শুরু

মতলব উত্তর : ২০১৮ সালের এইচএসসি ও আলিম পরীক্ষা সোমবার ২ এপ্রিল সকাল ১০ টায় শুরু হয়। এইচএসসি পরীক্ষার ৪টি কেন্দ্রে ১ হাজার ৪৪৫ জন ও মাদরাসার একটি কেন্দ্রে আলিম পরীক্ষায় ২শ’ ৩জন পরীক্ষার্থী রয়েছে। সোমবার প্রথমদিনে বাংলা প্রথম পত্র (তত্ত্বীয়) পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষা চলবে ১৩ মে পর্যন্ত।

সকালে মতলব উত্তর উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার ছেংগারচর ডিগ্রি কলেজের ভেন্যু কেন্দ্র ছেংগারচর মডেল উচ্চ বিদ্যালয় কেন্দ্র পরিদর্শণ করেন। প্রতিটি কেন্দ্রে প্রত্যেকটি কক্ষে সিসি ক্যামরা দ্বারা নিয়ন্ত্রিত রয়েছে।
এ সময় তিনি বলেন- এইচএসসি ও সমমানের পরীক্ষা সুষ্ঠু ও সুন্দরভাবে পরিচালনার ক্ষেত্রে আমাদের অনেক দায়িত্ব পালন করতে হবে।

তিনি আরো বলেন, নিজেরা সর্বদা সতর্ক থাকতে হবে। ফেসবুক ব্যবহার আপাতত বন্ধ রাখতে হবে। প্রশ্ন ফাঁসে যারা গুজব ছড়ায় তাদেরকে সনাক্ত করে আইন নিয়ন্ত্রণকারী কর্তৃপক্ষের হাতে তুলে দিতে হবে। তাহলেই প্রশ্ন ফাঁসের বিষয়টিতে গুজব ছড়াবে না। পরীক্ষা শুরুর পূবে প্রত্যেক এলাকার আশেপাশের ফটোকপি ও কম্পিউটার দোকানে আইনশৃঙ্খলা বাহিনীর মাধ্যমে নজরদারি রাখার জন্যে শিক্ষকদের প্রতি আহ্বান জানান।

তিনি বলেন, পরীক্ষা শুরুর আধা ঘণ্টা পূর্ব থেকে পরীক্ষা শেষ হওয়ার পর্যন্ত কোনো অপরিচিত ব্যক্তি ও দায়িত্ব পালন ছাড়া যে কোন ব্যক্তিকে কেন্দ্রের ভেতর পাওয়া গেলে তাকে আটক করে আইন নিয়ন্ত্রণকারী সংস্থার কাছে তুলে দিতে হবে। পরীক্ষার হলে পরীক্ষার্থী-শিক্ষক কেউই মোবাইল ফোন ব্যবহার করতে পারবেন না।

এ সময় কেন্দ্র সচিব ও ছেংগারচর ডিগ্রি কলেজের অধ্যক্ষ এসএম আবুল বাশার, ভারপ্রাপ্ত কর্মকর্তা সহকারী শিক্ষা অফিসার মো. মোজাম্মেল হক ও মো. ওয়ালিউল্লাহ, কলেজের উপাধ্যক্ষ হোছাইন মো. ইয়াছিন উপস্থিত ছিলেন।

Facebook Comments

Check Also

ফরিদগঞ্জে শহীদ হালিম-লিয়াকত স্মৃতি সংসদের বৃত্তি প্রদান ও কৃতি ছাত্র-ছাত্রী সংবর্ধনা

এস.এম ইকবাল : ফরিদগঞ্জে শহীদ হালিম- লিয়াকত স্মৃতি সংসদের আয়োজনে শিক্ষা বৃত্তি প্রদান ও কৃতি ছাত্র-ছাত্রী …

vv