ব্রেকিং নিউজঃ
Home / আইন-আদালত / মতলব উত্তরে ইলিশ শিকারের দায়ে ১০ জেলের কারাদণ্ড
মতলব উত্তরে মেঘনা নদীতে নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ শিকারের দায়ে ১০ জেলেকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত।

মতলব উত্তরে ইলিশ শিকারের দায়ে ১০ জেলের কারাদণ্ড

মতলব উত্তর ব্যুরো : মতলব উত্তরে মেঘনা নদীতে নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ শিকারের দায়ে ১০ জেলেকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত।

শুক্রবার বিকেল থেকে রাত পর্যন্ত অভিযানে মোহনপুর ও ষাটনল এলাকা থেকে মতলব উত্তর উপজেলার নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তার এর নেতৃত্বে অভিযান চালিয়ে শাকিল (২২), মো. শিপন (১৯), আ. রহিম (৪০), মো. সাগর হোসেন (২৪), মীর হোসেন (১৮), মো. নাছির উদ্দিন (২২), মো. বাবু (২০), নজরুল (২৮), মো. মাসুদ (৩০), মো. দুলাল (২৫) কে আটক করা হয়। আটককৃতদের শনিবার চাঁদপুর কারাগারে প্রেরণ করা হয়।

আটককৃত জেলেদের কাছ থেকে মাছ ধরার ৩টি নৌকা ও ৬০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয়। অভিযানে উপজেলা সহকারী কমিশনার ভূমি শুভাশীষ ঘোষ, মোহনপুর নৌ-পুলিশ ফাঁড়ি ইনচার্জ মো. নাছির উদ্দিন, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা সাখাওয়াত হোসেন, ইউএনও’র সিএ আমিনুল ইসলাম, এসএই মো. মহসীন উপস্থিত ছিলেন।

অভিযান প্রসঙ্গে মতলব উত্তর উপজেলার নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তার বলেন, ইলিশ আমাদের জাতীয় সম্পদ এ সম্পদ রক্ষা করা আমাদের সকলের দায়িত্ব। ইলিশ আমাদের জাতীয় মাছ, জাতীয় সম্পদ। ইলিশ উৎপাদনে বাংলাদেশ প্রথম। মা ইলিশ রক্ষা করতে পারলেই ইলিশের উৎপাদন বহুগুণে বৃদ্ধি পাবে। ইলিশ রক্ষা করা এবং এর উৎপাদন বৃদ্ধিতে সহযোগিতা করা প্রতিটি নাগরিকের নৈতিক দায়িত্ব ও কর্তব্য।

৯ অক্টোবর থেকে ৩০ অক্টোবর এই ২২দিন কোন জেলে নিষেধাজ্ঞা অমান্য করে নদীতে নামলে তাহার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। প্রতিদিন আমাদের অভিযান অব্যাহত থাকবে।

Facebook Comments

Check Also

বিচারক ও আইনজীবি হলো এক পাখির দুই ডানা : বিচারপতি সৌমেন্দ্র সরকার

সাইদ হোসেন অপু চৌধুরী : হাইকোর্ট বিভাগ,বাংলাদেশ সুপ্রীম কোর্টের বিচারপতি সৌমেন্দ্র সরকার বলেছেন, বিচারক ও আইনজীবি …

vv