ব্রেকিং নিউজঃ
Home / সমস্যা-সম্ভাবনা / মতলব উত্তরের সিপাইকান্দিতে হঠাৎ তীব্র নদী ভাঙ্গন
চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ১০নং ফতেপুর পূর্ব ইউনিয়নের সিপাই কান্দি ও ঠেটালীয়া গ্রামে হঠাৎ তীব্র্র নদী ভাঙ্গন দেখা যায়।

মতলব উত্তরের সিপাইকান্দিতে হঠাৎ তীব্র নদী ভাঙ্গন

মনিরুল ইসলাম মনির : মতলব উত্তর উপজেলার ১০নং ফতেপুর পূর্ব ইউনিয়নের সিপাই কান্দি ও ঠেটালীয়া গ্রামে হঠাৎ তীব্র্র নদী ভাঙ্গন দেখা দেওয়ায় আতংকিত হয়ে পড়েছেন নদী পাড়ের হাজারো মানুষ।

হঠাৎ ৬০ থেকে ৭০ শত ফুট জায়গা নদীতে গর্ভে বিলীন হয়ে যায়। মাস খানেক পূর্বেও ৩/৪ টি স্থানে ভাঙ্গনের ফলে প্রায় ২০০ ফুট জায়গা নদী গর্ভে বিলিন হয়ে গেছে। মেঘনা নদীতে পানি বৃদ্ধি ও প্রবল স্র্র্রোতের কারণে এমনটি হয়েছে বলে ধারনা স্থানীয়দের।

২০১৯ ও ২০২০ সালে চাঁদপুর-২ আসনের সংসদ আলহাজ্ব অ্যাড. মো. নুরুল আমিন রুহুল এমপির নির্দেশক্রমে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড চাঁদপুর মেঘনা ধনাগোদা সেচ প্রকল্পের নির্বাহী প্রকৌশলী নদী ভাঙ্গন রোধে বালির বস্তা ফেলে নদীর তীরে ডাম্পিং এর জরুরী ব্যবস্থা গ্রহণ করেন। তবে এখন এলাকাবাসীর দাবি বড় আকারের ব্লক ডাম্পিং করে যেন ভাঙ্গন রোধে ব্যবস্থা নেওয়া হয় ।

এ বিষয়ে মেঘনা ধনাগোদা সেচ প্রকল্পের নির্বাহী প্রকৌশলী মামুন হাওলাদার বলেন, সরেজমিন তদন্ত পূর্বক জরুরী ব্যবস্থা নেওয়া হবে।

Facebook Comments

Check Also

মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম এমপি’র ঈদ শুভেচ্ছা

সাইফুল ইসলাম সিফাত : পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) নির্বাচনী এলাকাসহ চাঁদপুরবাসিকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন …

Shares
vv