ব্রেকিং নিউজঃ
Home / শীর্ষ / মতলব উত্তরের বালুচরে পাউবোর জায়গা দখল করে স্থাপনা নির্মাণের অভিযোগ

মতলব উত্তরের বালুচরে পাউবোর জায়গা দখল করে স্থাপনা নির্মাণের অভিযোগ

স্টাফ রিপোর্টার : চাঁদপুরের মতলব উত্তর উপজেলার বালুচর গ্রামে পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) জায়গা দখল করে পাকা স্থাপনা নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। স্থাপনা নির্মাণ করছেন মুছা মোল্লার ছেলে উজ্জল মোল্লা। বুধবার উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে ও মতলব উত্তর থানায় একটি অভিযোগ দায়ের করেছেন বালুচর গ্রামের মৃত ইদ্রিস ভুইয়ার ছেলে গণি আমিন।

অভিযোগ সূত্রে জানা যায়, ছেঙ্গারচর বাজারের দক্ষিণ পাশের্^ পালালোকদি মৌজার ৯৭৫ দাগে ১১ শতাংশ ভূমি পানি উন্নয়ন বোর্ডের একওয়ার আছে। ওই জমিতে সরকারি কোন অনুমতি ছাড়া সম্পূর্ণ অবৈধভাবে পাকা স্থাপনা নির্মাণ করছেন বালুচর গ্রামের মুছা মোল্লার ছেলে উজ্জল মোল্লা। তাকে সহযোগীতা করছেন তার আত্মীয় শিকিরচর গ্রামের আঃ রব বেপারীর ছেলে ফিরোজ আহমেদ। সরকারি কোন জায়গা লিজ বা ইজারা না নিয়ে এভাবে স্থাপনা নির্মাণ বা দখল করা সম্পূর্ণ বেআইনি।

সরকারি কোন নিয়ম না মেনেই এভাবেই দখল হচ্ছে সরকারি অনেক সম্পত্তি। এ ব্যাপারে যথাযথ কর্তৃপক্ষের কোন তৎপরতা চোখে পড়ছে না।

অভিযোগকারী গণি আমিন বলেন, আমার বাড়ির সামনে পানি উন্নয়ন বোর্ডের জায়গাটি অবস্থিত। কিন্তু সরকারি সম্পত্তি আমি বেআইনিভাবে দখল করিনি। তারা দূর থেকে এসে সরকারি জায়গা দখল করেছে এবং পাকা স্থাপনা নির্মাণ করছে।

আমি বাঁধা দেওয়ায় আমাকে মারধর করবে বলে হুমকি দিয়েছে। তাই ইউএনওর কাছে এবং থানায় অভিযোগ দায়ের করেছি। সরেজমিনে স্থাপনা নির্মাণকারী ব্যক্তিরা বলেন, আমরা অস্থায়ী একটি ঘর নির্মাণ করবো গাড়ি রাখার জন্য। উপজেলা নির্বাহী কর্মকর্তা স্নেহাশীষ দাশ বলেন, অভিযোগ পেয়েছি। তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে মতলব উত্তর থানায় অভিযোগ দায়ের করার পর পুলিশ ঘটনাস্থলে গিয়ে কাজ বন্ধ করে দেয়। পুলিশ পরিদর্শক (তদন্ত) মুহাম্মদ শাহজাহান কামাল বলেন, অভিযোগের প্রেক্ষিতে সরকারি জায়গায় স্থাপনা নির্মাণের কাজ আইন-শৃঙ্খলা বজায় রাখার লক্ষ্যে স্থগিত রাখতে বলা হয়েছে।

Facebook Comments

Check Also

চাঁদপুরে ব্র্যাকের উদ্যোগে পল্লী সমাজের রেজিষ্ট্রেশন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

ব্র্যাকের সামাজিক ক্ষমতায়ন কর্মসূচি পরিচালিত নারীদের স্বনির্ভরতা ও ক্ষমতায়নের জন গঠিত পল্লী সমাজের রেজিষ্টেশন বিষয়ক …

Shares
vv