ব্রেকিং নিউজঃ
Home / ইলিশের বাড়ি চাঁদপুর / মতলব উত্তরের ফরাজীকান্দি ইউনিয়নে জেলেদের মাঝে চাল বিতরণ

মতলব উত্তরের ফরাজীকান্দি ইউনিয়নে জেলেদের মাঝে চাল বিতরণ

মনিরুল ইসলাম মনির : মতলব উত্তর উপজেলার ফরাজীকান্দি ইউনিয়ন পরিষদের বুধবার সকালে জেলেদের মাঝে ভিজিডি’র চাউল বিতরণ করা হয়েছে। ইউপি চেয়ারম্যান দেলোয়ার হোসেন দানেশ এ চাউল বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন। ১ হাজার ৫শ’ ৫ জন তালিকাভূক্ত জেলে পরিবারের মাঝে ৪০ কেজি করে ৬০.২০০ মেট্রিকটন চাউল বিতরণ করা হয়।

বিতরণকালে চেয়ারম্যান দেলোয়ার হোসেন দানেশ বলেছেন, জননেত্রী শেখ হাসিনার সরকার গরীব বান্ধব সরকার। বর্তমান সরকার সামাজিক নিরাপত্ত বেষ্টনির আওতায় দারিদ্র বিমোচন করে যাচ্ছে। বর্তমানে দেশে মাত্র ২২ ভাগ দরিদ্র শ্রেণী লোক বসবাস করে। আগামী ২০২১ সনে এ হার আরো কমে যাবে। বাংলাদেশ মধ্য আয়ের দেশ থেকে মধ্য আয়ের এবং ২০৪১ সনের মধ্যে উন্নত দেশের সমকক্ষ হবে। আওয়ামীলীগ ক্ষমতায় এলে গরীবের মুখে হাসি ফোটে। বর্তমান সরকারের উন্নয়ন কর্মকান্ডের ধারাবাহিকতা অব্যাহত রাখতে ২ মাস সকল ধরনের মাছ ধরা বন্ধ রেখেছে। ইলিশ রক্ষায় সময় যাতে কোন জেলে নদীতে জাল না ফেলতে পারে সে দিকে খেয়াল রেখে বিশেষ বরাদ্ধের চাল বিতরণ করছে।

তিনি আরো বলেন, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম এমপি মতলব উত্তরের মানষের ভাগ্যোন্নয়নে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। জেলেদের অভাব-অনটন দূরীকরণে তাঁর মন্ত্রণালয় থেকে এ বরাদ্ধ দিয়ে যাচ্ছে। ইলিশ সম্পদ রক্ষায় জেলেদের আন্তরিক হওয়ার আহ্বান জানান তিনি।

এ সময় উপস্থিত ছিলেন, ইউপি সচিব নাছির উদ্দিন খান, আ’লীগ নেতা রমিজ উদ্দিন শিশির, মানসুর আহমেদ, সফিকুল ইসলাম, প্যানেল চেয়ারম্যান হালিম সরকার, ইউপি সদস্য মাহবুব আলম মিস্টার, ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি বেলাল হোসেন দেলোয়ার, ইউপি সদস্য নাছির হোসেন মুন্সি, ইসমাইল হোসেন, সফিকুল ইসলাম পাটোয়ারী, খাজা আহমেদ, জাকির হোসেন বেপারী, মৎস্য প্রতিনিধি ওমর আলী প্রমুখ।

Facebook Comments

Check Also

চাঁদপুরে ফেসবুকে সাংবাদিকের গলাকাটা ছবি দিয়ে বিভ্রান্তিমূলক তথ্য প্রচার

স্টাফ রিপোর্টার : চাঁদপুর সহ বিভিন্ন জেলার দায়ের করা হত্যা, মাদক, সিএনজি এবং মোটরসাইকেল ছিনতাই ঘটনায় …

vv