ব্রেকিং নিউজঃ
Home / সমস্যা-সম্ভাবনা / মতলবে বুলবুলের অতি বৃষ্টিতে কাঁচা রাস্তার ব্যাপক ক্ষতি, পথচারীর দুর্ভোগ

মতলবে বুলবুলের অতি বৃষ্টিতে কাঁচা রাস্তার ব্যাপক ক্ষতি, পথচারীর দুর্ভোগ

মনিরুল ইসলাম মনির : ঘূর্ণিঝড় বুলবুলের সময় অতি বৃষ্টির কারণে মতলব উত্তর উপজেলার চরা ল’সহ বিভিন্ন ইউনিয়নের বেশ কিছু কাঁচা রাস্তা ভেঙে পড়েছে এবং চলাচলের অনুপযোগী হয়ে গেছে। এতে পথচারীদের দুর্ভোগ বেড়েছে। রাস্তাগুলোর মেরামত জরুরী হয়ে পড়েছে বলে মনে করেন ভুক্তভোগী পথচারীরা।

স্থানীয়দের তথ্যমতে, জহিরাবাদ ইউনিয়নের চরউমেদ শাহজাহান বেপারির বাড়ি থেকে নৌকাঘাট কাঁচা রাস্তা, চরউমেদ ছাত্তার বেপারীর বাড়ি থেকে কাচিকাটা মালেক বেপারির মাথা পর্যন্ত কাঁচা রাস্তা, চরউমেদ আহসান প্রধানের বাড়ি থেকে ইদ্রিস প্রধানের বাড়ির রাস্তা, চরউমেদ আশ্রয়ন প্রকল্প থেকে আনোয়ার হোসেনের বাড়ি পর্যন্ত, এখলাসপুর ইউনিয়নের বোরোচর ৭০নং সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে নলকান্দি প্রায় ৩ কিলোমিটার কাঁচা রাস্তা, চরকাশিম উচ্চ বিদ্যালয় থেকে হাওলাদার কান্দি পর্যন্ত প্রায় ২ কিলোমিটার কাঁচা রাস্তা, নলকান্দি থেকে জামাইকান্দি পর্যন্ত কাঁচা রাস্তা, চরকাশিম স্কুল থেকে চিরারচর পর্যন্ত কাঁচা রাস্তা, ফতেপুর পশ্চিম ইউনিয়নের নাউরী আদর্শ ডিগ্রি কলেজে কোমলমতি ছাত্রছাত্রীদের আসা যাওয়ার রাস্তাগুলোর মধ্যে কলেজ থেকে পাঁচ নাউরী ঈদগাঁ মাঠ হয়ে পাঁচানী চৌরাস্তা বাজার পর্যন্ত কাঁচা রাস্তা, নাউরী কলেজ থেকে দক্ষিণ নাউরী হয়ে ছোট হলদিয়ার কাঁচা রাস্তা, কলেজ থেকে কাঠের পুল, ছোট হলদিয়া থেকে কাঠের পুল পর্যন্ত কাঁচা রাস্তা ঘূর্ণিঝড় বুলবুলের কারনে এখন চলাচলের উপযুক্ত নেই।

এ বিষয়ে নাউরী আদর্শ ডিগ্রি কলেজের প্রভাষক মেহেদী মাসুদ বলেন, কলেজের ছাত্রছাত্রী ও আমাদের চলাচলের রাস্তাগুলো ঘূর্ণিঝড় বুলবুলের কারনে অনেক ক্ষতিগ্রস্থ হয়েছে।

মোহনপুর ইউনিয়নের দেওয়ানকান্দি কবরস্থানের পূর্ব পাশের পাকা রাস্তার মাথা থেকে গোলাম হোসেনের বাড়ি পর্যন্ত কাঁচা রাস্তা, বাহেরচর প্রাথমিক বিদ্যালয় থেকে উত্তরে রাহী খার বাড়ী পর্যন্ত কাঁচা রাস্তা, বাহেরচর আশ্বাদ মাঝির বাড়ী থেকে বড় রাস্তার মোড় পর্যন্ত কাঁচা রাস্তা, বাহেরচর স্কুল থেকে নদীরপাড় পযন্ত বড় রাস্তা ও বাহেরচর স্কুল থেকে দক্ষিণে খুনেরচর খেয়াঘাট পযন্ত কাঁচারাস্তাগুলোর ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

বুলবুলের কারনে কাঁচা রাস্তাঘাট ক্ষতিগ্রস্থ হওয়া প্রসঙ্গে মোহনপুর ইউনিয়ন পরিষদের মেম্বার শাহাদাত হোসেন বলেন, ঘূর্ণিঝড় বুলবুল আমাদের এলাকার কাঁচা রাস্তাগুলোর অনেক নষ্ট করে দিয়েছে, চলাচলের অনুপযোগী তাই এগুলো দ্রুত সংস্কার করা প্রয়োজন।

Facebook Comments

Check Also

চাঁদপুরে নির্মাণ হচ্ছে বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের নতুন সাব-স্টেশন

অমরেশ দত্ত জয় : চাঁদপুরে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের নতুন সাব-স্টেশন নির্মাণ হচ্ছে।যা শহরের গাছতলা …

vv