ব্রেকিং নিউজঃ
Home / স্বাস্থ্য / মতলবে তথ্য গোপন করে হাসপাতালে ভর্তি, বাড়ি ফেরার পথে মৃত্যু

মতলবে তথ্য গোপন করে হাসপাতালে ভর্তি, বাড়ি ফেরার পথে মৃত্যু

বিশেষ প্রতিনিধি : করোনাভাইরাস উপসর্গের তথ্য গোপন করে ডায়রিয়ার কথা বলে চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলার আন্তর্জাতিক উদরাময় গবেষণা কেন্দ্রে (আইসিডিডিআরবি) ভর্তি হন রহিমা বেগম (৬০) নামে এক নারী।

পরে ওই হাসপাতালের চিকিৎসকরা রোগীকে চাঁদপুর সদর হাসপাতালে নেওয়ার পরামর্শ দিলে সেখানে না নিয়ে নিজ বাড়িতে ফেরার পথে গতকাল রোববার সন্ধ্যায় ওই নারীর মৃত্যু হয়।

রহিমা বেগম চাঁদপুরের হাজীগঞ্জ পৌরসভার ১০ নম্বর ওয়ার্ড রান্ধুনিমুড়া (সাতবাড়ি) এলাকার বাসিন্দা ছিলেন।

হাসপাতাল ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, রহিমা বেগমকে ডায়রিয়া রোগীর কথা বলে গতকাল রোববার দুপুরে মতলবের আইসিডিডিআরবি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানকার চিকিৎসকরা পরীক্ষা করে দেখেন ওই নারীর শরীরে করোনার উপসর্গ (শ্বাসকষ্ট, পাতলা পায়খানা ও জ্বর) রয়েছে। তখন চিকিৎসক রোগীকে চাঁদপুর সদর হাসপাতালে গিয়ে চিকিৎসা নেওয়ার পরামর্শ দেন। কিন্তু রোগীর স্বজনরা রহিমাকে সেখানে না নিয়ে বাড়ি নিয়ে যাওয়ার পথে রোববার সন্ধ্যায় তার মৃত্যু হয়।

মতলবের আইসিডিডিআরবি হাসপাতালের চিকিৎসক চন্দ্র শেখর রায় বলেন, ‘ডায়রিয়া আক্রান্তের কথা বলে ওই নারীকে ভর্তি করানো হয়। পরে রোগীকে পর্যবেক্ষণ করে দেখা যায়, ডায়রিয়ার চেয়ে অন্যান্য উপসর্গ (জ্বর, শ্বাসকষ্ট) বেশি তার। তাই আমরা তাকে চাঁদপুর সদর হাসপাতালে নিয়ে আইসোলেশনে রাখার পরামর্শ দেই।’

এ বিষয়ে মতলব দক্ষিণ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. কাওছার জামিল হিমেল বলেন, ‘ওই হাসপাতালের ইনচার্জের সঙ্গে আমি এ বিষয়ে কথা বলেছি। ওই সময় সেখানে যারা (চিকিৎসক ও নার্স) দায়িত্বে ছিলেন তাদেরকে ওই রোগীর রিপোর্ট না আসা পর্যন্ত ডিউটি থেকে বিরত রাখা হয়েছে।’

এদিকে এ ঘটনা জানতে পেরে মৃত নারীর বাড়িতে যান অতিরিক্ত পুলিশ সুপার (হাজীগঞ্জ ও কচুয়া সার্কেল) আফজাল হোসেন। তারপর করোনায় আক্রান্ত মরদেহ দাফনের নিয়ম মেনে ওই নারীর দাফন কাজ সম্পন্ন করা হয়।

Facebook Comments

Check Also

চাঁদপুর সদর হাসপাতালে বিনামূল্যে নেয়া হচ্ছে করোনা পরীক্ষা : দেয়া হচ্ছে সকল সেবা

মাসুদ হোসেন : চাঁদপুরে কোভিড-১৯ আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য জেলার একমাত্র করোনা হাসপাতাল ২৫০ শয্যা …

vv