ব্রেকিং নিউজঃ
Home / শীর্ষ / মতলবে চির নিদ্রায় শায়িত হলেন মানবতার ফেরিওয়ালা আবদুল হাই

মতলবে চির নিদ্রায় শায়িত হলেন মানবতার ফেরিওয়ালা আবদুল হাই

মোজাম্মেল প্রধান হাসিব : হাজারো মানুষের ভালবাসা নিয়ে চার দফা জানাজা শেষে পারিবারিক কবরস্থানে মায়ের কবরের পাশে চিরনিদ্রায় শায়িত হলেন মানবতার ফেরিওয়ালা মতলব দক্ষিণ উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক এবং ৩নং খাদেরগাঁও ইউনিয়ন পরিষদের সাবেক জনপ্রিয় চেয়ারম্যান বিশিষ্ট শিক্ষানুরাগী ও সমাজসেবক রোটারিয়ান মোহাম্মদ আব্দুল হাই।

গতকাল ১২ সেপ্টেম্বর ভোর সাড়ে পাঁচটায় ঢাকা ইউনাইটেড হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। ইন্নালিল্লাহে ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৪২ বছর।

মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে, এক মেয়ে ও ভাই-বোন, আত্মীয়-স্বজনসহ অসংখ্য গুণগ্রাহী ও রাজনৈতিক সহকর্মীদের রেখে গেছেন।

পরিবারের লোকজন জানান, গত ২৭ আগস্ট শ্বাসকষ্টজনিত রোগে আক্রান্ত হলে মোহাম্মদ আব্দুল হাইকে প্রথমে ধানমন্ডি পপুলার হসপিটালে ভর্তি করা হয়। সেখানে দীর্ঘদিন আইসিইউতে থাকার পর তার অবস্থার অবনতি হলে গত বুধবার ঢাকা ইউনাইটেড হসপিটালে আইসিইউতে স্থানান্তর করা হয়। সেখানে তিনদিন চিকিৎসাধীন থাকার পর ১২ সেপ্টেম্বর ভোর সাড়ে পাঁচটায় পৃথিবীর মায়া ছেড়ে চিরদিনের জন্য চলে যান মোহাম্মদ আবদুল হাই।

তার মৃত্যুর সংবাদ চারদিকে ছড়িয়ে পড়লে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ও মতলব দক্ষিণ উপজেলায় নেমে আসে শোকের ছায়া।

মৃত্যুর পর গতকাল ১২ সেপ্টেম্বর সকাল ৯ টায় ঢাকা ইউনিভার্সিটির শিববাড়ি এলাকায় প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয় এবং সকাল সাড়ে দশটায় তার ব্যবসা প্রতিষ্ঠান পলওয়েল মার্কেট এলাকায় দ্বিতীয় নামাজের জানাজা শেষে মরহুমের লাশ তার গ্রামের বাড়ি মতলব দক্ষিণ উপজেলার পুটিয়া গ্রামে নিয়ে আসা হয়।

পরে বাদ আছর পরপর দু’টি জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তার মায়ের কবরের পাশে তাকে দাফন করা হয়।

শেষ জানাযার আগে মতলব দক্ষিণ উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান সফিকুল ইসলাম সাগরের পরিচালনায় মরহুম মোহাম্মদ আবদুল হাইয়ের জীবনাদর্শ নিয়ে সংক্ষিপ্ত স্মৃতিচারণ করেন মতলব দক্ষিণ উপজেলা বিএনপির সভাপতি ও মতলব পৌরসভার সাবেক মেয়র এনামুল হক বাদল, মতলব দক্ষিণ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান এমএ শুক্কুর পাটওয়ারী, উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও খাদেরগাঁও ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মো. মিজানুর রহমান সরকার, খাদেরগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সৈয়দ মন্জুর হোসেন রিপন, মতলব পৌর বিএনপির সভাপতি শোয়েব আহম্মেদ সরকার, খাদেরগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নজরুল ঢালী ও মরহুমের বড় ভাই আলহাজ্ব নুরুল ইসলাম।

নামাজে জানাজায় সামাজিক, রাজনৈতিক, শিক্ষক, সাংবাদিক, ব্যবসায়ী, দিনমজুরসহ সকল শ্রেণীপেশার লোকজন অংশগ্রহণ করেন।

জানাযায় প্রায় সাড়ে ৫ হাজার মুসল্লী উপস্থিত ছিলেন। পরে মরহুমের কফিনে উপজেলা, পৌর ও ইউনিয়ন বিএনপি, যুবদল ও ছাত্রদলের নেতৃবৃন্দ ফুল দিয়ে শেষ শ্রদ্ধা জানান।

এদিকে আব্দুল হাইয়ের মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য আলহাজ্ব ড. মো. জালাল উদ্দিন। তিনি মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদন জানান।

উল্লেখ্য; মরহুম আবদুল হাই শাহাজউদ্দিন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, মতলব রোটারী ক্লাবের প্রেসিডেন্ট, সাপ্তাহিক দিন বদলের আলো পত্রিকার প্রতিষ্ঠাতা প্রধান সম্পাদক ও প্রকাশকসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের দায়িত্বে ছিলেন।

Facebook Comments

Check Also

কচুয়ায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে বড় ভাইয়ের হাতে ছোট ভাই খুন

মোঃ রাছেল, কচুয়া : চাঁদপুরের কচুয়া উপজেলার পালাখাল মডেল ইউনিয়নের দহুলীয়া গ্রামে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র …

vv