ব্রেকিং নিউজঃ
Home / শীর্ষ / মতলবে এ্যাপোলো ডায়াগনস্টিক সেন্টারে ডাক্তার কামরুল হাসানের ভুল চিকিৎসায় রোগীর মৃত্যু

মতলবে এ্যাপোলো ডায়াগনস্টিক সেন্টারে ডাক্তার কামরুল হাসানের ভুল চিকিৎসায় রোগীর মৃত্যু

মোজাম্মেল প্রধান হাসিব : চাঁদপুরের মতলব দক্ষিণ থানা রোডে এ্যাপোলো ডায়াগনস্টিক এন্ড কনসালটেশন সেন্টার নামে একটি বেসরকারি ক্লিনিকে ভুল চিকিৎসায় ফাতেমা (৬৫) নামে এক রোগীর মৃত্যুর ঘটেছে বলে অভিযোগ উঠেছে। মৃত ব্যক্তির বাড়ি চাঁদপুর সদর উপজেলার বিষ্ণুপুর ইউনিয়নের বড়দিয়া ঢালী বাড়ি।

জানা যায়, গত দু’দিন আগে গ্যাস্টিকের সমস্যা নিয়ে ওই রোগীকে মতলব দক্ষিণ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে ভর্তি করানো হয়। পরবর্তীতে প্রাইভেট হাসপাতালে ডাক্তার দেখানোর জন্য ২৭ সেপ্টেম্বর (সোমবার) এ্যাপোলো ডায়াগনস্টিক সেন্টারে নেওয়া হলে সেখানে ঢাকা থেকে আসা ডা. কামরুল হাসানকে দেখানো হলে তিনি পূর্বের চিকিৎসার ব্যবস্থাপত্র না দেখেই ইনজেকশন দেওয়ার পরামর্শ দেন ও বেশ কিছু পরীক্ষা নিরীক্ষা করাতে বলেন। ডায়াগনস্টিক সেন্টারের ম্যানেজার শাহাদাত হোসেন ডাক্তারের পরামর্শ অনুযায়ী ইনজেকশন পুশ করার সাথে সাথে রোগী লুটিয়ে পড়লে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগে নেওয়া হয়।

মৃত ফাতেমার মেয়ে আমেনা জানায়, ডাক্তার দেখানোর জন্য সোমবার সকাল ৯:৩০ মিনিটে এ্যাপোলো ডায়াগনস্টিক সেন্টারে নিয়ে যাই। প্রাইভেটে বড় ডাক্তার দেখানোর জন্য অপেক্ষায় থাকার পর দুপুর ১২টায় ডাক্তার আসেন। পরে ডাক্তারের পরামর্শে ডায়াগনস্টিক সেন্টারের ম্যানেজার ২টা ইনজেকশন পুশ করার সাথে সাথে আমার মা মারা যান।

তিনি আরও বলেন, ডাক্তার ইনজেকশন দেওয়ার কথা বললে আমরা বার বার বলেছি আমাদের আগের চিকিৎসার ব্যবস্থাপত্র গুলো দেখেন সেগুলো না দেখেই ইনজেকশন দিয়ে দেন। আর এই ইনজেকশন দেওয়ার কারনেই আমার মা মারা যায়।

ফাতেমার স্বজনরা বলেন, এ্যাপোলো ডায়াগনস্টিক এন্ড কনসালটেশন সেন্টারে ভুল ইনজেকশন দেওয়ার কারনেই তাৎক্ষনিক মৃত্যু ঘটে।

এব্যাপারে ডা. কামরুল হাসান বলেন, রোগী আসার পর আশঙ্কাজনক অবস্থা দেখে গ্যাস্টিক ও পেট ব্যাথার ইনজেকশন দেওয়ার জন্য বলেছি অন্য কোন ইনজেকশন দিয়েছে কিনা আমি জানি না তবে গ্যাস্টিকের ইনজেকশন দেওয়ার ফলে মৃত্যু হতে পারে না। এটা দুঃখজনক ঘটনা।

এব্যাপারে ম্যানেজার শাহাদাত হোসেন বলেন, গ্যাস্টিকের ইনজেকশন আমি দিয়েছি কিন্তু রোগীর অবস্থা আগেই খারাপ ছিল। কি কারণে মারা গেছে তা জানি না।

মতলব দক্ষিণ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগে কর্তব্যরত ডা. নিগার সুলতানা বলেন, মৃত অবস্থায় রোগীকে আনা হয়েছে হাসপাতালে।

অভিযুক্ত এ্যাপোলো ডায়াগনস্টিক এন্ড কনসালটেশন সেন্টারের বিরুদ্ধে এর আগেও বিভিন্ন অনিয়মের অভিযোগ উঠেছিল।

Facebook Comments

Check Also

কচুয়া উপজেলা সাম্প্রদায়িক সম্প্রীতি সমুন্নত রাখার লক্ষ্যে সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত

মো: রাছেল : কচুয়া উপজেলায় সাম্প্রদায়িক সম্প্রীতি সমুন্নত রাখার লক্ষ্যে সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার …

Shares
vv