ব্রেকিং নিউজঃ
Home / শীর্ষ / ভেজাল আইসক্রিম, হুমকিতে জনস্বাস্থ্য

ভেজাল আইসক্রিম, হুমকিতে জনস্বাস্থ্য

মতলব উত্তর উপজেলার বিভিন্ন স্থানে আইসক্রিম ফ্যাক্টরিতে বিষাক্ত ক্যামিকেলের মাধ্যমে প্রতিনিয়ত তৈরি হচ্ছে আইসক্রিম। এ সমস্ত আইসক্রিম খেয়ে স্কুল, কলেজের ছাত্রছাত্রী শিশু, কিশোরসহ বহু মানুষ পেটের অসুখসহ মারাত্মক রোগে আক্রান্ত হচ্ছে। ফলে জনস্বাস্থ্য মারাত্মক হুমকির মুখে দাঁড়িয়েছে।

স্থানীয় প্রশাসন এ ব্যাপারে নীরব ভূমিকা পালন করছে। বেলতলী ও কালীর বাজারসহ বিভিন্ন বাজারের আইসক্রিম ফ্যাক্টরিতে সরেজমিন পরিদর্শন করে দেখা গেছে, আইসক্রিম ফ্যাক্টরিগুলোতে নোংরা পানি, স্যাকারিন, পঁচা আটা, বিভিন্ন ধরনের বিষাক্ত পাউডার দিয়ে সকাল থেকে গভীর রাত পর্যন্ত আইসক্রিম তৈরি হয়। যা মানবদেহের জন্য খুবই মারাত্মক। আইসক্রিম তৈরি ঘড়গুলো নোংরা ও স্যাঁতস্যাঁতে থাকায় অহরহ মশা-মাছি বিস্তার ঘটছে।

স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. হাবিব ইসমাইল ভূঁইয়া জানান, এ সমস্ত ফ্যাক্টরিগুলোতে যে সব রাসায়নিক দ্রব্য ব্যবহার করা হয় তা মানব দেহের জন্য মারাত্মক ক্ষতিকর। মতলবের আইসক্রিম ফ্যাক্টরিগুলো অবস্থা অত্যন্ত খারাপ। এদের বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা গ্রহণ করা দরকার।

নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তার জানান, আইসক্রিম ফ্যাক্টরিতে দ্রুত অভিযান চালিয়ে যথাযথ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

এলাকার সুশীল সমাজসহ বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক মহলের প্রতিনিধিগণ সুষ্ঠু তদন্তের মাধ্যমে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের জরুরি হস্তক্ষেপ কামনা করছেন।

প্রতিবেদন: মনিরুল ইসলাম মনির

Facebook Comments

Check Also

কচুয়ায় ৭ বছরের শিশুকে ললিপপের লোভ দেখিয়ে ধর্ষণ, থানায় মামলা

মোঃ রাছেল : কচুয়ায় বাড়ির সম্পর্কীয় দাদা কর্তৃক দ্বিতীয় শ্রেনীতে পড়ুয়া শিক্ষার্থী (মি) (৭) ধর্ষণের …

vv