ব্রেকিং নিউজঃ
Home / প্রিয় চাঁদপুর / প্রিয় ফরিদগঞ্জ / ভূমিদস্যু’র বিরুদ্ধে সংবাদ প্রকাশ করায় প্রতিপক্ষের উপর হামলা

ভূমিদস্যু’র বিরুদ্ধে সংবাদ প্রকাশ করায় প্রতিপক্ষের উপর হামলা

ফরিদগঞ্জে এক ভূমিদস্যু’র বিরুদ্ধে পত্রিকায় সংবাদ প্রকাশ করার জেরে প্রতিপক্ষ পরিবারের উপর হামলার ঘটনা ঘটেছে। গত ০২ জুন অনলাইন নিউজ পোর্টাল প্রিয় চাঁদপুরসহ স্থানীয় একটি পত্রিকায় ফরিদগঞ্জে এক ভূমিদস্যু পরিবারের হাতে জিম্মি কয়েকটি অসহায় পরিবার এমন সংবাদের শিরোনাম প্রকাশ করা হয়। সংবাদের প্রতিক্রিয়া ছড়িয়ে পড়লে এলাকায় ব্যাপক তোলপাড় শুরু হয়।

এ জেরে গত ০৭ জুন বুধবার সকালে উপজেলার সুবিদুপর পূর্ব ইউনিয়নের সোনাচোঁ খাঁ বাড়ির ভূমিদস্যু আবুল কালাম তার ছেলে মামুন,ভাগিনা রুবেল,ফারুকসহ ৭/৮ জন মিলে প্রতিপক্ষ মূত আ.মমিনের স্ত্রী মনোয়ারা বেগম (৫০) এর উপর হামলা চালিয়ে বসতঘর ভাংচুর করেছে। রক্তাক্ত অবস্থায় আহত মনোয়ারা বেগমকে হাজীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ ভর্তি করায়। বর্তমানে তিনি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন বলে জানা গোছে। এদিকে আহত মনোয়ারা বেগমের ছেলে শাহআলম জানান, এ ঘটনায় হাসপাতালের পুলিশ কেইশের কাগজ সংগ্রহ করেছি এবং মামলার প্রস্ততি নিচ্ছি।
ঘটনার কারন খুজতে গিয়ে জানা যায়, গত কয়েক বছর ধরে জোরপূর্বক সম্পত্তি দখল করে রেখেছে খাঁ বাড়ীর ভূমিদস্যু আবুল কালাম । এ ভূমিদুস্য বিরুদ্ধে প্রতিবাদ করলে মামলা,হামলাসহ নানা নির্যাতনের শিকার হতে হয় খাঁ বাড়ির মূত আ.মমিনের ছেলে শাহআলম,মোহাম্মদ আলী ও কলন্তর খাঁ পরিবার।

শাহআলম খাঁ পরিবারের উপর ২০০৩ সাল থেকে এ পর্যন্ত ৪ টি মিথ্যা মামলা দিয়ে হয়রানি করেছে ভূমিদস্যু আবুল কালাম গং । এর মধ্যে তিনটি মামলায় মিথ্যা প্রমান হয়েছে এবং চলতি বছরের ১৭ মে আরেকটি মিথ্যা মামলা যার (জি আর নং ২২) জর্জরিত হয়ে পড়ে আছে এ অসহায় পরিবারটি। এর আগে এ ভূমিদস্যু পরিবারের হাতে গত ১৬ এপ্রিল শাহআলমের মা মনোয়ারা বেগম,চাচী জাহানারা বেগম,বোন মায়া ও স্ত্রী তাছলিমা গুরুতর যখম হয়ে কয়েকদিন হাজীগঞ্জ উপজেলা হাসপাতালে চিকিৎসাধীন ছিল। মূলত ২৩৩ নং সোনাচোঁ মৌজায় বিভিন্ন দাগে এ পরিবারটির ৫১ শতাংশ ভূমি দখল করে রেখেছে ভূমিদস্যু আবুল কালাম গং। এছাড়া খাঁ বাড়ীর মোহাম্মদ আলী খাঁর ১১ শতাংশ ও কলন্তর খাঁ’র ৩ শতাংশ ভূমিসহ আরো নাম না জানা অনেকের জমি দখল করে রেখেছে ভূমিদস্যু আবুল কালাম গং।

খোজ নিয়ে জানাযায়,স্থানীয় শালিসদারদের সার্বিক সহযোগিতায় গত ৩ বছর পূর্বে চাঁদপুর জজ কোর্টের সিনিয়র এডভোকেট নাঈমুল ইসলাম উপস্তিত হয়ে খাঁ বাড়ির সম্পত্তি ভাগ ভাটরা হয়। কিন্তু বৃদ্ধা আঙ্গুল দেখিয়ে তার রায় প্রত্যাক্ষান করে নিজ ক্ষমতার দাপট খাটিয়ে আবুল কালাম গংরা বাড়ির প্রায় ৭০ শতাং ভূমি দখলে রয়েছে বলে অভিযোগ পাওয়া যায়।

ভূক্তভোগী পরিবারের মধ্যে শাহ্আলম খাঁ বলেন, এ গ্রামের মধ্যে কালাম গং ভূমিদস্যু হিসাবে ইতিপূর্বে পরিচিতি পেয়েছে। আমার সম্পত্তি চাইতে গেলে ক্ষমতার দাপট খাটিয়ে হামলা,মামলা দিয়ে হয়রানির শিকার হতে হচ্ছে। প্রশাসনের কাছে আকুল আবেদন সরেজমিনে এসে তদন্তপূর্বক এ ভূমিদস্যুর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করে এবং সেই সাথে আমাদের মিথ্যা মামলা থেকে অভ্যাহতি দিয়ে আমাদের পাপ্য সম্পত্তি যেন ফিরে পেতে পারি সে দিকে প্রশাসনের নিকট আবারো সু-দৃষ্টি কামনা করছি।

এ বিষয়ে আবুল কালামের সাথে জানতে চাইলে বলেন, আমি নিয়মতান্ত্রিক ভাবে সম্পত্তি দখলে আছি। সময়ের ব্যবধানে সমাধান হবে এতে কারও অভিযোগ থাকলে তা অযুক্তিক বলে দাবি তার।

প্রতিবেদনঃ প্রিয় চাঁদপুর রিপোর্টঃ

Facebook Comments

Check Also

হাইমচরে স্কুল শিক্ষককে গাছে বেঁধে অমানবিক নির্যাতন

হাইমচর প্রতিনিধি : চাঁদপুর জেলার হাইমচর উপজেলার চরভৈরবী ইউনিয়নের উত্তর পাড়া বগুলা গ্রামের মৃতঃ সরদার …

vv