ব্রেকিং নিউজঃ
Home / বাংলাদেশ / রাজনীতি / ভিশন-৩০ বিএনপির সনদ : মওদুদ

ভিশন-৩০ বিএনপির সনদ : মওদুদ

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদার জিয়ার ঘোষিত ভিশন-৩০ কে বিএনপির সনদ বলে জানিয়েছেন দলের স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।

রোববার সন্ধ্যায় জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

বাংলাদেশ সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশন ও ঢাকা আইনজীবী সমিতির নবনির্বাচিতদের সংবর্ধনায় বাংলাদেশ জাতীয়তাবাদী প্রজন্ম ৭১ ’র উদ্যোগে এ সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

মওদুদ বলেন, বিএনপি চেয়ারপারসন ঘোষিত ‘ভিশন-৩০’ তে ২৫৬টি দফায় দূরদর্শিতার পরিচয় দিয়েছেন। এমন কোনও ক্ষেত্র নেই যা এ ভিশনে তুলে ধরা হয়নি। এটি হচ্ছে আমাদের (বিএনপির) সনদ। এ ভিশনের মাধ্যমে বিএনপি দেশের ১৬ কোটি মানুষের কাছে অঙ্গীকারাবদ্ধ হয়েছে।

তিনি আরও বলেন, অনেকে জিজ্ঞাসা করে- বিএনপি ক্ষমতায় গেলে কী করবে? আওয়ামী লীগের মতো ব্যবহার করবে? এ বিষয়ে আমি বলছি- ‘না’। বিএনপি আওয়ামী লীগের মতো ব্যবহার করবে না। কারণ বিএনপি একটি উদার মধ্যপন্থী গণতান্ত্রিক রাজনৈতিক দল।

বিএনপির সিনিয়র এ নেতা বলেন, দেশে এখন আইনের শাসন নেই। চলছে দলীয় শাসন এবং একই আইনের দু’ধরনের প্রয়োগ। সরকারি দলের জন্য এক আইন, বিরোধী দলের জন্য অন্য আইন। একই রায় সরকারি দলের জন্য হলেও বিরোধী দলের জন্য প্রযোজ্য হয় না।

তিনি বলেন, নির্বাচন কমিশনের অধীনে কখনও সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন হবে না এবং নির্বাচন কমিশন সেটি করতেও পারবে না- যেখানে দলীয় সরকার থাকে। সেজন্য আমরা (বিএনপি) বলেছি যে, একটি অবাধ সুষ্ঠু নির্বাচনের জন্য সহায়ক সরকারের প্রয়োজন। যে সরকারের নির্বাচনকালীন ফলাফল নিয়ে কোনও স্বার্থ থাকবে না। কারণ দেশের মানুষ এমন একটি পরিবেশ চায় যে পরিবেশে তারা নির্ভয়ে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন।

সংগঠনের সভাপতি ঢালী আমিনুল ইসলাম রিপনের সভাপতিত্বে বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান ও সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন, চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট মো. বোরহান উদ্দিন, যুগ্ম মহাসচিব ও সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক এম মাহবুব উদ্দিন খোকন, বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট নেতা ড. ফরিদুজ্জামান ফরহাদ, ডা. মোস্তাফিজুর রহমান ইরান ও আহসান হাবিব লিংকন প্রমুখ।

নিজস্ব প্রতিবেদক

আপডেট সময়: বাংলাদেশ- ৯:৫০ পিএম ১৪ মে রবিবার

Facebook Comments

Check Also

শাহরাস্তি উপজেলা ও পৌর যুবলীগের উদ্যোগে প্রধানমন্ত্রীর ৭৪ তম জন্মদিন উদযাপন

নোমান হোসেন আখন্দ : শাহরাস্তি উপজেলা ও পৌর যুবলীগের উদ্যোগে দেশরত্ন জননেএী প্রধানমন্ত্রী শেখ হাসিনার  …

vv