ব্রেকিং নিউজঃ
Home / সমস্যা-সম্ভাবনা / বৈশ্বিক জলবায়ু পরিবর্তনের আগ্রাসন ঠেকাতে সরকার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে : ড. রেজাউল হক

বৈশ্বিক জলবায়ু পরিবর্তনের আগ্রাসন ঠেকাতে সরকার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে : ড. রেজাউল হক

মোঃ মাসুদ রানা : চাঁদপুরের শাহরাস্তিতে বাংলাদেশে জলবায়ু পরিবর্তন ট্রাস্ট ফান্ডের অর্থায়নে শাহরাস্তি পৌরসভায় বাস্তবায়িত জলবায়ু পরিবর্তন জনিত প্রভাব মোকাবিলায় জলাবদ্ধতা নিরসন ও অবকাঠামো উন্নয়ন শীর্ষক প্রকল্পের উপকারভোগীদের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (১৭-অক্টোবর) সকাল ৯ টায় শাহরাস্তি পৌরসভার কনফারেন্স সেন্টারের এটি অনুষ্ঠিত হয়।

পৌর মেয়র আলহাজ্ব আব্দুল লতিফের সভাপ্রধানে এতে প্রধান অতিথি হিসেবে মূল আলোচ্যসূচী নিয়ে আলোকপাত করেন, বাংলাদেশ সরকারের ব্যবস্থাপনা পরিচালক (অতিরিক্ত সচিব) বাংলাদেশ জলবায়ু পরিবর্তন ট্রাস্ট, পরিবেশ ও বন জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় মোঃ রেজাউল হক ।

তিনি তার বক্তব্যে বলেন, “শেখ হাসিনার নির্দেশ জলবায়ু সহিঞ্চু। এই প্রতিপাদ্যকে সামনে রেখে বৈশ্বিক জলবায়ু এই সংকট থেকে উত্তরণে সমগ্র পৃথিবীর সঙ্গে বাংলাদেশের শামিল হয়েছে। ওই লক্ষ্যে সরকার বহুমুখী প্রকল্প গ্রহণ করেছে। শাহরাস্তি পৌরসভা ওই কর্মকাণ্ডের অংশীদার। আপনারাও ওই প্রক্রিয়ার বাস্তবায়নে সম্পৃক্ত রয়েছেন। আমরা আশা করি আগামী প্রজন্মের জন্য জলবায়ুর আগ্রাসন মুক্ত একটি বাংলাদেশ রেখে যেতে এ প্রচেষ্টা সহায়ক হবে।

উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মোঃ মোস্তফা রায়হান সহকারী পরিচালক (পরিবীক্ষণ-২) বাংলাদেশ জলবায়ু পরিবর্তন ট্রাস্ট পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়,বাংলাদেশ জলবায়ু পরিবর্তন ট্রাস্ট, পরিবেশ ও বন জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়। ঐতিহ্যবাহী মেহের ডিগ্রি কলেজের অধ্যক্ষ মোঃ মিজানুর রহমান, বিশিষ্ট শিল্পপতি, রাজনীতিবিদ ,সমাজসেবা, মোঃ আক্তার হোসেন পাটোয়ারী ,সমাজসেবক মোঃ মোজাম্মেল হক পাটোয়ারী, প্রথম শ্রেণীর পৌর সচিব রোটারিয়ান তোফায়েল আহমাদ শেখ, সহকারি প্রকৌশলী মোঃ আমিনুল ইসলাম, উপ সহকারী প্রকৌশলী হাসানুজ্জামান, সহকারী প্রকৌশলী সিভিল মোহাম্মদ নাসির উদ্দিন,উপজেলা আ’লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক জেড এম আনোয়ার, ,ঠিকাদার মোহাম্মদ আব্দুল গফুর, মোঃ বদিউজ্জামান, পৌর প্রকৌশল বিভাগের প্রধান সহকারী মোঃ নজরুল ইসলাম , পৌরসভা মেয়রের একান্ত সহকারী মোঃ শামসুল আলম , হিসাবরক্ষক বাবু মানিক লাল ঘোষ।

অন্যান্য অতিথির মধ্যে,প্রেসক্লাবের সভাপতি কাজী হুমায়ুন কবির, সাধারণ সম্পাদক মোঃ মাসুদ রানা মো: হাবিবুর রহমান ভূঁইয়া, নোমান হোসেন আখন্দ, সৈয়দ আমরুজ্জামান সবুজ, প্যানেল মেয়র মোঃ শাহাবউদ্দীন, রাবেয়া বেগম, কাউন্সিলর মোঃ মকবুল আহমেদ , আব্দুল কুদ্দুস রানা, মোঃ মিজানুর রহমান, মোঃ মিজান মোল্লা, সংরক্ষিত মহিলা আসনের কাউন্সিলর সাহানা সুলতানা, রাবিয়া বসরি বকুল, জাহানারা আক্তার, কাউন্সিলর মোঃ জয়নাল আবেদীন, মোঃ আজাদ হোসেন, প্রহল্লাদ চন্দ্র দে, মোঃ দেলোয়ার হোসেন, তুশার চৌধুরি রাসেল, মোঃ আবুল কাশেম প্রমুখ উপস্থিত ছিলেন।

Facebook Comments

Check Also

ঐক্যবদ্ধ হয়ে অপশক্তিকে রুখে দিতে হবে : শিক্ষামন্ত্রী

সাইফুল ইসলাম সিফাত : শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন নির্বাচনকে সামনে রেখে একটি অপশক্তি দেশকে …

Shares
vv