ব্রেকিং নিউজঃ
Home / এক নজরে / বুলবুলের কোলে চড়ে এলো দুই ফুটফুটে ‘বুলবুলি’

বুলবুলের কোলে চড়ে এলো দুই ফুটফুটে ‘বুলবুলি’

প্রিয় চাঁদপুর : পটুয়াখালী-বাগেরহাটে আশ্রয়কেন্দ্রে জন্ম নেয়া দুই নবজাতকের নাম ঘুর্ণিঝড় বুলবুলের সাথে মিলিয়ে ‘বুলবুলি’ রাখা হয়েছে।

দুর্যোগপূর্ণ আবহাওয়ার খবর শুনে শনিবার দুপুরে নীলগঞ্জ এলাকার একটি আশ্রয়কেন্দ্রে অবস্থান নেন কলাপাড়ার হুমায়রা বেগম। সেখানে ফুটফুটে এক কন্যা সন্তান জন্ম দেন তিনি। ঘুর্ণিঝড়ের সাথে মিলিয়ে কন্যার নাম রাখেন বুলবুলি আক্তার বন্যা।

অন্যদিকে, মোংলার মিঠাখালি এলাকার সাইক্লোন শেল্টারে শনিবার গভীর রাতে একটি কন্যা শিশুর জন্ম হয়েছে। ঘূর্ণিঝড় বুলবুলের সঙ্গে মিল রেখে এই শিশুটিরও নাম রাখা হয়েছে বুলবুলি।

জানা যায়, ঘূর্ণিঝড় বুলবুলের রাতে মোংলার মিঠাখালি গ্রামে এটিসি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের উপকূলীয় এলাকার সাইক্লোন শেল্টারে হনুফা বেগমের কোল আলো করে জন্ম নেয় নবজাতক এক কন্যা শিশু। ঘূর্ণিঝড় ‘বুলবুল’-এর নামানুসারে নবজাতক শিশু কন্যার নাম রাখা হয়েছে ‘বুলবুলি’। নবজাতক শিশু কন্যার পিতা বায়জিদ শিকদার তার নবজাতক কন্যার নাম বুলবুলি রেখেছেন।

মোংলা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রাহাত মান্নান জানান, পরিবার পরিকল্পনার ধাত্রীর কাছে শিশুটি জন্ম নেয়। পরে ঝড় থেমে গেলে চিকিৎসক পৌঁছায়। নবজাতক কন্যা বুলবুলি এবং তার মাতা হনুফা বেগম সুস্থ আছেন। তাদের যত্ন নেওয়ার জন্য চিকিৎসক নিয়োজিত আছেন। এ সংবাদ শোনার পর বাগেরহাটের জেলা প্রশাসক মামুনুর রশিদ শিশু বুলবুলির পরিবারকে ২০ হাজার টাকা উপহার দিয়েছেন।

Facebook Comments

Check Also

আল্লামা রুহুল্লাহ (রঃ)-এর আজ ২২তম ওফাত দিবস

স্টাফ রিপোর্টার : চাঁদপুর জেলা আহলে সুন্নাত ওয়াল জামাআতের প্রতিষ্ঠাতা সভাপতি ও জেলা গাউছিয়া কমিটির সাবেক …

vv