ব্রেকিং নিউজঃ
Home / দেশজুড়ে / বুদ্ধিজীবীদের পূর্ণাঙ্গ তালিকার জরুরি : চাঁদপুরে আল মাহমুদ জামান
শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে চাঁদপুর লেখক ফোরামের আলোচনা সভা ও কবিতা পাঠ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখছেন অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) আব্দুল্লা আল মাহমুদ জামান।

বুদ্ধিজীবীদের পূর্ণাঙ্গ তালিকার জরুরি : চাঁদপুরে আল মাহমুদ জামান

অমরেশ দত্ত জয় : চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) আব্দুল্লা আল মাহমুদ জামান বলেছেন,বুদ্ধিজীবীদের পূর্ণাঙ্গ তালিকা প্রকাশ করা এখন সময়ের দাবী। স্বাধীনতার এত বছর পরও এটা কেন সম্ভব হয়ে উঠেনি তা খুঁজে বের করা দরকার। কারন তরুন ও আগামী প্রজন্ম জানার জন্য হলেও এই তালিকা প্রকাশের জরুরী।
১৪ ডিসেম্বর বিকালে জেলা সাহিত্য একাডেমীতে শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে চাঁদপুর লেখক ফোরামের আলোচনা সভা ও কবিতা পাঠ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি আরো বলেন, জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধাদের অবদান এ দেশের জন্য অসামান্য। তাদের নামের তালিকা উপজেলা ভিত্তিক প্রত্যেক উপজেলা পরিষদ কার্যালয়গুলোতে টানানোর উদ্যোগ প্রয়োজন। এই শুভ কাজটি করা গেলে ভালো লাগবে।
অনুুুষ্ঠানে আলোচক হিসেবে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা ও লোক গবেষক প্রকৌশলী দেলোয়ার হোসেন,কবি ও লেখক ডা. পীযূষ কান্তি বড়ুয়া, নজরুল গবেষক ফতেউল বারী রাজা।
চাঁদপুর লেখক পরিষদের আহ্বায়ক জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে এবং কবি ও কথাসাহিত্যিক শাহমুব জুয়েলের সঞ্চালনায় এ সময় আরো বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা ও সংগঠক ব্যাংকার মজিবুর রহমান,কবি ও লেখক শাহাদাত হোসেন শান্ত,আব্দুল্লাহিল কাফী,তছলিম হোসেন হাওলাদার,চর্যাপদ সাহিত্য একাডেমীর মহাপরিচালক রফিকুজ্জামান রণি,কবি ফরিদ হাসান,চাঁদপুর সহকারী শিক্ষক সমিতির সাংগঠনিক সম্পাদক আলী আক্কাস,চাঁদপুর লেখক পরিষদের সদস্য আবদুল গণি,সাবেক সদস্য নূরে আলম প্রমুখ।
এ সময় কবিতা পাঠ করেন মীতা ঘোষ।
Facebook Comments

Check Also

চাঁদপুরের মৈশাদীতে পূর্ব শত্রুতার জের ধরে রক্তক্ষয়ী সংঘর্ষ, আহত ৪

স্টাফ রিপোর্টার : পূর্ব শত্রুতার জের ধরে চাঁদপুর সদর উপজেলার ৬নং মৈশাদী ইউনিয়নের ৩নং ওয়ার্ডের তালতলা …

vv