ব্রেকিং নিউজঃ
Home / বাংলাদেশ / রাজনীতি / বিপ্লব ও সংহতি দিবসের চেতনায় গণতন্ত্র পুনরুদ্ধার করতে হবে : লায়ন আল-আমিন

বিপ্লব ও সংহতি দিবসের চেতনায় গণতন্ত্র পুনরুদ্ধার করতে হবে : লায়ন আল-আমিন

এস. এম ইকবাল, ফরিদগঞ্জ : ঐতিহাসিক ৭ নভেম্বর। জাতীয় বিপ্লব ও সংহতি দিবস। এদিন প্রিয় মাতৃভূমি বাংলাদেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব ও গণতন্ত্র রক্ষায় দৃঢ় প্রত্যয় নিয়ে সিপাহী-জনতা কাঁধে কাঁধ মিলিয়ে রাজপথে নেমে এসেছিল। তাদের সম্মিলিত ও ঐক্যবদ্ধ বিপ্লব আর প্রতিরোধের মাধ্যমেই সেদিন রক্ষা পেয়েছিল সদ্য অর্জিত বাংলাদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব; প্রতিহত হয়েছিল স্বাধীনতা ও সার্বভৌমত্ববিরোধী ও আধিপত্যবাদী শক্তির ষড়যন্ত্র।

সিপাহি-জনতা কাঁধে কাঁধ মিলিয়ে ক্যান্টনমেন্টের বন্দিদশা থেকে মুক্ত করে আনে মহান স্বাধীনতার ঘোষক, বহুদলীয় গণতন্ত্রের প্রবর্তক, বাংলাদেশী জাতীয়তাবাদের প্রবাদপুরুষ মেজর জেনারেল জিয়াউর রহমান (বীর উত্তম)।

বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) নেতা লায়ন মো. আল-আমিন বলেন, ৭৫ সালের ৭ নভেম্বরের মতো শেখ হাসিনার কারাগার থেকে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করে হারানো গণতন্ত্র পুনরুদ্ধার করতে হবে।

তিনি বলেন, ৭ নভেম্বর দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব সিপাহী জনতা ঐতিহাসিক গণবিপ্লবের মাধ্যমে জিয়াউর রহমানকে ক্যান্টনমেন্টের বন্দিদশা থেকে মুক্ত করে এনেছিল। তেমনি জাতির প্রয়োজনে গণতন্ত্রের মা বেগম খালেদা জিয়াকে মুক্ত করে করে আনতে হবে।

তিনি আরো বলেন বিপ্লবীরা মরে না, নব বিপ্লবের সূচনা করে মাত্র।

ধবংস হোক ষড়যন্ত্র, মুক্তিপাক গনতন্ত্র। সবাইকে বিপ্লব ও সংহতি দিবসের বিপ্লবী সালাম।

Facebook Comments

Check Also

হাজীগঞ্জে ঈদ শপিং’র টাকায় ২শ’ জনকে ইফতার সামগ্রী দিল ছাত্রলীগ

সাইফুল ইসলাম সিফাত : নিজেরা ঈদ উৎসব না করে সেই টাকায় ২০০ দু:স্থ ও অসহায় মানুষের …

vv