ব্রেকিং নিউজঃ
Home / এক নজরে / বিএনপি গণতন্ত্রের জন্য বিশ্বাসযোগ্য কোন রাজনৈতিক দল নয়

বিএনপি গণতন্ত্রের জন্য বিশ্বাসযোগ্য কোন রাজনৈতিক দল নয়

মনিরুল ইসলাম মনির : দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম এমপি বলেছেন, বিএনপির মুখে গণতন্ত্র, কিন্তু তাদের আঁচলে, পকেটে রাজাকার এবং জামায়াত জঙ্গি সন্ত্রাসী। কার্যত তারা গণতন্ত্রের জন্য বিশ্বাসযোগ্য কোন রাজনৈতিক দল নয়।

তিনি শনিবার দুপুরে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার মোহনপুর আলী ভিলায় নেতাকর্মীদের সাথে মতবিনিময়কালে এসব কথা বলেন।

তিনি আরো বলেন, বিএনপি বার বার প্রমাণ করেছে তারা রাজাকার ও জঙ্গির আস্তানা। স্বাধীনতার ৪৭ বছর পরও স্বাধীনতা বিরোধীরা ক্ষমতায় আসবে কি আসবে না- এ নিয়ে কথা বলা ও চিন্তার সুযোগ থাকা উচিত নয়। মুক্তিযুদ্ধবিরোধীদের এদেশে রাজনীতি করা ও নির্বাচনে অংশগ্রহণের সুযোগ চিরতরে বন্ধ হওয়া দরকার।

আমরা একাত্তরের গণহত্যার আন্তর্জাতিক স্বীকৃতি আজও আদায় করতে পারিনি- এটি অত্যন্ত দুঃখজনক বিষয়। অন্যদিকে, রোহিঙ্গা দমন-নির্যাতন আন্তর্জাতিক স্বীকৃতি পেয়েছে। অথচ একাত্তরের গণহত্যা ছিল এর চেয়ে ব্যাপক, ভয়াবহ ও বীভৎস। এ গণহত্যার বিষয়টি কেবল নতুন প্রজন্মের কাছে নয়, সারাবিশ্বের কাছে আরো বিশদভাবে তুলে ধরা উচিত বলে মনে করেন ত্রাণ মন্ত্রী মায়া।

ত্রাণ মন্ত্রী বলেন, একাত্তরের গণহত্যার এ বীভৎসতা কোনো গোপন করার বিষয় নয়। বীরাঙ্গনাদের নির্যাতন কোনো লজ্জার বিষয় হিসেবে দেখা উচিত নয়, বরং জনসম্মুখে এনে তাদের সাহসিকতা, নির্যাতন ও কষ্টের কথা বলার সুযোগ করে দেয়া উচিত।

এ সময় উপস্থিত ছিলেন- ছেংগারচর পৌরসভার মেয়র আলহাজ্ব রফিকুল আলম জজ, উপজেলা চেয়ারম্যান কল্যাণ সমিতির সভাপতি ও মোহনপুর ইউপির স্বর্ণপদকপ্রাপ্ত চেয়ারম্যান সামছুল হক চৌধুরী বাবুল, আ’লীগ নেতা সুশান্ত কুমার ভৌমিক আকাশ, বোরহান উদ্দিন মিয়া, ত্রাণমন্ত্রীর দৌহিত্র আসফাক হোসেন চৌধুরী মাহি, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার তমিজ উদ্দিন আহমদ, মোজাম্মেল হক, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা বেলাল হোসেন মজুমদার, জহিরাবাদ ইউনিয়ন আ’লীগের সভাপতি গাজী মুক্তার হোসেন, যুবলীগের সাধারণ সম্পাদক কাজী শরীফ, ছেংগারচর পৌরসভার প্যানেল মেয়র হাজী রুহুল আমিন মোল্লা, ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক তামজিদ সরকার রিয়াদ প্রমুখ।

Facebook Comments

Check Also

অনিদ্রার কারণ ও প্রতিকার

: হাকীম মিজানুর রহমান : অনিদ্রা একটি রোগ, এটি হয়তো সবাই জানেন না। অনিদ্রা থেকে …

Shares
vv