ব্রেকিং নিউজঃ
Home / শীর্ষ / বাংলাদেশে আর কোন মানুষ গৃহহীন থাকবে না : চাঁদপুরে দুর্যোগ ও ত্রান প্রতিমন্ত্রী
বঙ্গবন্ধুর জন্মশতবার্ষির্কী উপলক্ষে ভিডিও কনফারেন্সে বক্তব্য রাখছেন দুর্যোগ ও ত্রান প্রতিমন্ত্রী ডাঃ এনামুর রহমান এমপি।

বাংলাদেশে আর কোন মানুষ গৃহহীন থাকবে না : চাঁদপুরে দুর্যোগ ও ত্রান প্রতিমন্ত্রী

সজীব খান : জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষির্কী উপলক্ষে দেশের প্রতিটি বিভাগ, প্রতিটি জেলা প্রশাসকের সাথে ভিডিও কনফারেন্স অনুষ্ঠিত হয়েছে।

রবিবার বেলা ১১টায় প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে ভিডিও কনফারেন্সে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন দুর্যোগ ও ত্রান প্রতিমন্ত্রী ডাঃ এনামুর রহমান এমপি।

এ সময় তিনি বলেন বাংলাদেশের স্বাধীনতার স্থপতি, জাতীর জনক বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে বাংলাদেশের আর কোন মানুষ গৃহহীন থাকবেনা। যারা সত্যিকারের অর্থে ভূমিহীন, গৃহহীন রয়েছে, তাদেরকে সঠিক ভাবে সনাক্ত করে তালিকা করতে হবে। এ তালিকায় যাতে কোন প্রকার আত্মীয় করন বা স্বজনপ্রীতি না হয়, সেদিকে খেয়াল রেখে এ তালিকা করতে হবে। এ জন্য জেলা প্রশাসক ও উপজেলা প্রশাসন সঠিক ভাবে মনিটরিং করে প্রতিটি ইউনিয়ন থেকে তালিকা করতে হবে। এ তালিকায় যারা অনিয়ম করবে, তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

তিনি বলেন আগামী ২০ দিনে মধ্যে গৃহহীনদের তালিকা করে মন্ত্রনালয়ে পাঠাতে হবে। বাংলাদেশে কোন গৃহহীন মানুষ থাকবেনা, এটা মুজিববুর্ষের সরকারের অঙ্গীকার। সে লক্ষ্য মাথায় নিয়েই সরকার কাজ করছে, আমাদেরকে সে লক্ষ্য অনুসরন করে প্রতিটি কাজ করতে হবে। মুবিববর্ষ উপলক্ষে সবাইকে সচেতন হতে হবে। কোন প্রকার ব্যার্থ্যাতা যেন আমাদের স্পর্শ করতে না পারে,চিন্তা মাথায় নিয়ে কাজ করতে হবে।

তিনি বলেন, সম্প্রতি সারাবিশ্বে করোনা ভাইরাসের আতংক রয়েছে, আমাদেরকে এ বিষয়ে একটু সচেতন হতে হবে। করোনা কোন আতংকের নাম নয়, সেটা বেশি বেশি করে প্রচার করতে হবে। বিদেশ থেকে যারা দেশে ফিরেছে, তাদেরকে প্রতিদিন ভিজিট করতে হবে। তাদের সঠিক তথ্যের জন্য প্রয়োজন হলে ইমেগ্রেশানে গিয়ে তথ্য নিশ্চিত করতে হবে। জেলা ও উপজেলা প্রর্যায়ে সমন্বয় থাকলে বাংলাদেশ ভাল থাকবে। মুজিববর্ষ আমাদের জীবনে সব সময় আসবেনা, তাই এই মহান নেতার জন্মশতবার্ষির্কীতে যাতে কোন প্রকার ত্রুটি না থাকে সে দিকে খেয়াল রেখে আমাদেরকে কাজ করতে হবে। মুজিববর্ষ যাতে মনমুগ্ধকর হয়, সে দিকে আমাদের নজর রাথকে হবে।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের মূখ্যসচিব ড. আহমেদ কায়কাউসের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন
এসডিএফের মূখ্য সমন্বয় জুয়েনা আজিজ, এ সময় প্রতিটি বিভাগের বিভাগীয় সচিব, বিভিন্ন জেলা প্রশাসন বক্তব্য রাখেন।

চাঁদপুরে ভিডিও কনফারেন্সে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান, এনএসআইএর যুগ্ম পরিচালক আজিজুল হক, স্থানীয় সরকার উপ-পরিচালক (ভারপ্রাপ্ত ) মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জামাল হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এস এম জাকারিয়া, অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি দাউদ হোসেন চৌধুরী, সিভিল সার্জন ডাঃ মাহবৃবুর রহমান, সদর উপজেলা নিবার্হী কর্মকর্তা কানিজ ফাতেমা, চাঁদপুর প্রেসক্লাবের সাধারন সম্পাদক এ এইচ এম আহসান উল্ল্যাহসহ জেলার প্রতিটি উপজেলা নিবার্হী কর্মকর্তা, জেলা বিভিন্ন অফিসের সরকারি কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।

Facebook Comments

Check Also

কচুয়ায় যুবককে প্রকাশ্যে পানিতে চুবিয়ে পিটিয়ে হত্যার অভিযোগ

স্টাফ রিপোর্টার : চাঁদপুরের কচুয়া উপজেলার ৩নং বিতারা ইউনিয়নের বাইছারা (লৈয়ামেহের) গ্রামে ২৯ মে শুক্রবার সকালে …

vv