ব্রেকিং নিউজঃ
Home / তথ্যপ্রযুক্তি / বর্তমানে যে কোন তথ্য ঘরে বসে স্মার্ট ফোন দিয়ে জানা সম্ভব : উপসচিব সাইফুল

বর্তমানে যে কোন তথ্য ঘরে বসে স্মার্ট ফোন দিয়ে জানা সম্ভব : উপসচিব সাইফুল

মোজাম্মেল প্রধান হাসিব : গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের উপসচিব ও তথ্য যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রীর একান্ত সচিব মো. সাইফুল ইসলাম বলেছেন, তথ্য প্রযুক্তির যথাযথ ব্যবহারের মাধ্যমে আজকের শিক্ষার্থীরাই দেশের যোগ্য কর্ণধার হবে।

বিশ্বের সাথে তাল মিলিয়ে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। এক সময় শিক্ষা ব্যবস্থা ছিল সনাতন পদ্ধতি নির্ভর। বর্তমানে শিক্ষার সকল ক্ষেত্রে ডিজিটালের ছোঁয়া লেগেছে।

আজ (১৬ নভেম্বর) দুপুরে চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলার নারায়ণপুর ডিগ্রি কলেজে ওয়ান স্টুডেন্ট, ওয়ান ল্যাপটপ, ওয়ান ড্রীম এই কর্মসূচির আওয়াতায় আর্থিক ভাবে অস্বচ্ছল এবং মেধাবী শিক্ষার্থীদের মাঝে ল্যাপটপ বিতরণ ও তথ্য প্রযুক্তির যথাযথ ব্যবহারের লক্ষ্যে শিক্ষার্থীদের মাঝে সচেতনতা বৃদ্ধি শীর্ষক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন- পরীক্ষার ফলাফল থেকে শুরু করে কলেজ বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়াসহ যে কোন তথ্য এখন ঘরে বসে মাত্র একটি স্মার্ট ফোন দিয়েই জানা সম্ভব হচ্ছে। এগুলো বর্তমান সরকারের টেকসই উন্নয়নের অংশ। টেকসই উন্নয়নের মূল শক্তি হলো দেশের শিক্ষিত জনশক্তি।

কলেজের অধ্যক্ষ মুহাম্মদ রুহুল আমিনের সভাপতিত্বে মূখ্য আলোচক হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি মোহাম্মদ শওকত ওসমান। কলেজের সহকারি গ্রন্থাগারিক মুহাম্মদ আরিফ বিল্লাহর পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন মতলব দক্ষিণ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মবিন সুজন প্রধান, মতলব দক্ষিণ থানার অফিসার ইনচার্জ স্বপন কুমার আইচ, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আব্দুর রহিম খান প্রমুখ।

অন্যান্যর মধ্যে বক্তব্য রাখেন নারায়ণপুর ডিগ্রি কলেজের উপাধ্যক্ষ মো. মোসলেহউদ্দিন, খাদেরগাঁও ইউপি চেয়ারম্যান সৈয়দ মনজুর হোসেন রিপন, নারায়ণপুর ইউনিয়ন আওয়ামীলীগ নেতা মো. শাখাওয়াত হোসেন প্রধান, নারায়ণপুর ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মো. কাউছার আলম।

অনুষ্ঠান শেষে কলেজের দু’জন মেধাবী শিক্ষার্থীর মাঝে ল্যাপটপ বিতরণ করেন এবং কলেজকে একটি ল্যাপটপ প্রদান করেন। অনুষ্ঠানে পবিত্র কুরআন তেলাওয়াত করেন একাদশ শ্রেণির শিক্ষার্থী ইসরাত জাহান। গীতা পাঠ করেন- শ্রীধর পাল।

Facebook Comments

Check Also

শাহরাস্তিতে বিজ্ঞান বিষয়ক কুইজ প্রতিযোগিতা

মোঃ মাসুদ রানা, শাহরাস্তি : চাঁদপুরের শাহরাস্তিতে স্কুল পর্যায়ে বিজ্ঞান বিষয়ক কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। …

vv