ব্রেকিং নিউজঃ
Home / টকশো / বজ্রপাত ও পরিবেশের ভারসাম্য রক্ষায় কচুয়ায় তালের বীজ রোপন করলেন শিশির
কচুয়ার তেগুরিয়া উচ্চ বিদ্যালয়ে রাস্তায় তালের বীজ রোপন করছেন উপজেলা চেয়ারম্যান ও বিদ্যালয়ের সভাপতি মো: শাহজাহান শিশিরসহ অন্যান্যরা।

বজ্রপাত ও পরিবেশের ভারসাম্য রক্ষায় কচুয়ায় তালের বীজ রোপন করলেন শিশির

মো. মেহেদী হাসান, কচুয়া : বজ্রপাত থেকে রক্ষা ও পরিবেশের ভারসাম্য রক্ষা পেতে কচুয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মো: শাহজাহান শিশির তালের বীজ রোপন কর্মসূচি উদ্বোধন করেছেন।

মঙ্গলবার বিকালে তেগুরিয়া উচ্চ বিদ্যালয় সীমানা প্রাচীর ও পাশ্ববর্তী রাস্তায় বেশকিছু তালের বীজ নিজ উদ্যোগে রোপণ করেন। তালের বীজ রোপন শেষে স্থানীয় সাংবাদিকদের বলেন, কচুয়ায় গত দু’তিন বছরে প্রায় ২০জন মানুষ বজ্রপাতে নিহত হয়েছেন। নিহতের মধ্যে অনেকে দিনমজুর কৃষক ও সাধারন পরিবারের সদস্য।

অতি সম্প্রতি চাঁদপুরের মোহনা ঘুরতে গিয়ে একই পরিবারের চারজন সদস্য মর্মান্তিক ভাবে নিহত হয়। এরই ধারাবাহিকতায় বজ্রপাত থেকে রক্ষা পেতে ৫হাজার তালের চারা ও বীজ রোপনের উদ্যোগ নেই। এই অংশ হিসেবে তেগুরিয়া উচ্চ বিদ্যালয়ে প্রথমে তালের বীজ রোপণ উদ্বোধন করি।

তিনি আরো বলেন, যেকোনো কাজ মানুষের পরিবেশের ভারসাম্য রক্ষা করে। তার চাইতে বড় কথা বৃষ্টি বাদল ও রোদ্র থেকে শীতল ছায়া পেতে মানুষ গাছের নিচে আশ্রয় নেয়। তাই শিক্ষার্থীসহ সবাইকে অন্তত ১টি করে গাছ লাগানোর আহ্বান জানান তিনি।

এসময় তেগুরিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু তাহের পাটওয়ারী, সহকারী প্রধান শিক্ষক আলাউদ্দিন সোহাগ,বিদ্যালয় ম্যানেজিং কমিটির সাবেক সদস্য জাহাঙ্গীর আলম জিল্লু,ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক ইসমাইল ভূঁইয়া,ইউনিয়ন ছাত্রলীগের সাধারন সম্পাদক সাইফুল ইসলামসহ বিদ্যালয়ের শিক্ষক,অভিভাবক ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Facebook Comments

Check Also

পল্লীবন্ধু পরিষদ চাঁদপুরের সিনিয়র যুগ্ম আহবায়ক করায় আরিফের কৃতজ্ঞতা প্রকাশ

জাতীয় পার্টির ভ্যনগার্ড পল্লীবন্ধু পরিষদ চাঁদপুর জেলা সম্মেলন প্রস্তুুত কমিটিতে নবগঠিত আহবায়ক কমিটির সিনিয়র যুগ্ম …

vv