ব্রেকিং নিউজঃ
Home / শিক্ষা / বঙ্গবন্ধু নিজেই ইতিহাস : চাঁদপুরের ডিসি অঞ্জনা খান মজলিশ
শাহতলী জিলানী চিশতী কলেজে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণার উদ্বোধন করেন প্রধান অতিথি চাঁদপুরের জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ। এসময় উপস্থিত ছিলেন বিশেষ অতিথি চাঁদপুর জেলা শিক্ষা অফিসার মো: গিয়াসউদ্দিন পাটওয়ারী, অনুষ্ঠানের সভাপতি কলেজ গভর্নিং বডির চেয়ারম্যান ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদীসহ অন্যান্যরা।

বঙ্গবন্ধু নিজেই ইতিহাস : চাঁদপুরের ডিসি অঞ্জনা খান মজলিশ

স্টাফ রিপোর্টার : চাঁদপুর সদর উপজেলার ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের শাহ্তলী জিলানী চিশতী কলেজে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণার উদ্ধোধন করা হয়েছে।

২৩ মার্চ (মঙ্গলবার) সকাল ১১টায় জিলানী চিশতী কলেজ গভর্নিং বডির চেয়ারম্যান ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী’র সভাপতিত্বে ও ২৯নং উত্তর শাহতলী যোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: আবুল কালাম আজাদের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, চাঁদপুরের জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ।

অনুষ্ঠানের প্রধান চাঁদপুরের জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ বক্তব্যে বলেন, এ কলেজে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণার স্থাপন করা হয়েছে এটি ভালো দিক ও বঙ্গবন্ধুর প্রতি ভালোবাসা। আমি শ্রদ্ধা নিবেদন করছি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানকে। বঙ্গবন্ধু স্বাধীনতা না এনে দিলে আজ আমি এখানে দাঁড়াতে পারতাম না। তাই আমি ব্যক্তিগত ভাবে বঙ্গবন্ধুর প্রতি দুর্বল। আজ দেশ এগিয়ে যাচ্ছে। বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রীর হাত ধরে। মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ উন্নয়নের মাইলফলক অর্জন করেছে। দেশ এগিয়ে যাচ্ছে পদ্মা সেতু হচ্ছে, বঙ্গবন্ধু স্যাটেলাইট হয়েছে, টার্নেল হচ্ছে, নৌ-বন্দর হচ্ছে, ঢাকা মাওয়া এক্সপ্রেস হচ্ছে, দেশ ডিজিটাল হচ্ছে। সবকিছু সম্ভব হয়েছে মাননীয় প্রধানমন্ত্রীর বলিষ্ঠ নেতৃত্বে।

তিনি বলেন, ইতিহাস বিকৃত করা যাবে না। শিক্ষার্থীদের সামনে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরতে হবে। বাংলার ইতিহাস কেউ কখনও কলংকিত করতে পারবেনা। বঙ্গবন্ধু নিজেই ইতিহাস। ৫২ এর ভাষা আন্দোলন, ৬২এর শিক্ষা আন্দোলন, ছয় দফা দাবি, ৬৯এর গণঅভ্যুথান ৭০এর নির্বাচন, ৭১এর মুক্তিযুদ্ধ সহ সকল সংগ্রামে বঙ্গবন্ধুর ভূমিকা সকলের নিকট তুলে ধরতে হবে। মুক্তিযুদ্ধসহ সকল সংগ্রামের মহানায়ক ছিলেন বঙ্গবন্ধু। করোনা মোকাবেলায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবদান অনস্বীকার্য। মুজিব কর্ণারে একটি লাইব্রেরি থাকবে যেখানে বঙ্গবন্ধুর জীবনী ও অবদানের উপর বই থাকবে। থাকবে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস যা থেকে শিক্ষার্থীরা উপকৃত হতে পারবে। বঙ্গবন্ধু কর্ণার থেকে মুক্তিযুদ্ধের ইতিহাস জানতে পারবে।

অনুষ্ঠানে সভাপতি বক্তব্য রাখেন, কলেজ গভর্নিং বডির চেয়ারম্যান ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।

শাহতলী জিলানী চিশতী কলেজে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণার উদ্ধোধন অনুষ্ঠানের প্রধান অতিথি চাঁদপুরের জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশকে ফুলেল শুভেচ্ছা জানান কলেজ গভর্নিং বডির চেয়ারম্যান ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।

অনুষ্ঠানে সভাপতি কলেজ গভর্নিং বডির চেয়ারম্যান ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী বলেন, আমি প্রতিষ্ঠানের পক্ষ থেকে নবাগত চাঁদপুর ডিসি মহোদয়কে কৃতজ্ঞতা জানাচ্ছি। বঙ্গবন্ধু কর্নারের মাধ্যম শিক্ষার্থীরা বঙ্গবন্ধু সম্পর্কে জানতে পারবে। বর্তমান সরকার শিক্ষাসহ সকল স্তরে ব্যাপক উন্নয়ন করেছেন। এ কলেজসহ সকল প্রতিষ্ঠানে ৪তলা বিশিষ্ট একাডেমিক ভবন নির্মান করে দিয়েছেন। তাই মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও মাননীয় শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি এমপি’র প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করছি।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন,শাহ্তলী জিলানী চিশতী কলেজের অধ্যক্ষ মো: হারুন-অর রশিদ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন, চাঁদপুর জেলা শিক্ষা অফিসার মো: গিয়াসউদ্দিন পাটওয়ারী, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি ও বাংলাদেশ টেলিভিশনের চাঁদপুর জেলা প্রতিনিধি গোলাম কিবরিয়া জীবন, শাহ্তলী কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ বিলাল হোসাইন, জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নেপাল চন্দ্র কর্মকার, উত্তর শাহতলী জোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নয়ন চন্দ্র দাস, জিলানী চিশতী কলেজের সহকারি অধ্যাপক মো: কামরুল হাসান, ৩০নং মধ্য শাহ্তলী কাদেরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মোসা: তহমিনা আক্তার।

এসময় উপস্থিত ছিলেন ও অংশ নেন , শাহতলী কামিল মাদরাসার উপাধ্যক্ষ মাওলানা ইয়াছিন মিয়া, প্রধান মুহাদ্দিস মাওলানা আখতার হোসাইন, জিলানী চিশতী কলেজের সহকারি অধ্যাপক সাহেরা আক্তার, সহকারি অধ্যাপক মো: গোলাম সারওয়ার, সহকারি অধ্যাপক শামিমা আক্তার, শাহতলী কামিল মাদরাসার আরবী প্রভাষক মাওলানা এমদাদ উল্ল্যাহ, আরবী প্রভাষক মাওলানা আব্দুল মান্নান, আরবী প্রভাষক মাওলানা এ.এন.এম হেলাল উদ্দিন, জিলানী চিশতী কলেজের প্রভাষক মুহাম্মদ নূরুল বাতেন, প্রভাষক মাওলানা ছোহাইল আহমাদ চিশতী, প্রভাষক মিসেস নুরুন্নাহার বেগম মুক্তা, প্রভাষক মো: জিয়াউর রহমান, প্রভাষক মো: হানিফ মিয়া, প্রভাষক মো::জহিরুল ইসলাম খান মুরাদ, প্রভাষক মো: মানিক মিয়া, প্রভাষক মো: হাবিবুর রহমান, প্রভাষক মো: মাহবুবুর রহমান, প্রভাষক মো: শাহাদাৎ হোসেন, প্রভাষক মো: মঞ্জুরুল আলম পাটওয়ারী, জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক মো: শাহাদাৎ হোসেন, উত্তর শাহতলী জোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক নাজমা আক্তার, জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মো: রফিকুল ইসলাম তালুকদার, সিনিয়র শিক্ষিকা ফাহিমা জাহান, সহকারি শিক্ষিকা রাবেয়া বেগম, সহকারি শিক্ষক মাওলানা শহিদুল ইসলাম, সহকারি শিক্ষক মো: লুৎফুর রহমান, সহকারি শিক্ষক বিপুল চন্দ্র নন্দী, সহকারি শিক্ষক ইংরেজী মো: ফজলুল করিম খান, সহকারি শিক্ষক গণিত মো: সাইফুল ইসলাম, উত্তর শাহতলী জোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষিকা মেহেরুন্নেছা, সহকারি শিক্ষিকা মোসাম্মৎ রুবিনা আক্তার, সহকারি শিক্ষক মাওলানা রফিকুল ইসলাম পাটওয়ারী, সহকারি শিক্ষক মো: ইদ্রিস আলী, সহকারি শিক্ষক দীপঙ্কর চন্দ্র দে, সহকারি শিক্ষক মো: নেছার আহমেদ, ২৯নং উত্তর শাহতলী যোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক মো: দিদার হোসেন মিজি, সহকারি শিক্ষিকা শামিমা সুলতানা, সহকারি শিক্ষিকা নাজিয়া মাহবুব, সহকারি শিক্ষিকা শাহিনা সুলতানা, সহকারি শিক্ষিকা তানজিনা খানম, সহকারি শিক্ষক মো: কবির হোসেন চৌধুরী, শাহতলী কামিল মাদরাসার সহকারি শিক্ষক মাওলানা আব্দুল হালিম গাজী, সহকারি শিক্ষক মাওলানা আহসান হাবীব, ৩০নং মধ্য শাহতলী কাদেরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষিকা আয়েশা আক্তার, সহকারি শিক্ষক মো: নজরুল ইসলাম মিজিসহ অন্যান্য অতিথি ও শিক্ষকবৃন্দ।

অনুষ্ঠানের শুরুতে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণারের শুভ উদ্বোধন করেন প্রধান অতিথি চাঁদপুরের জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ। এসময় পাশে উপস্থিত ছিলেন অনুষ্ঠানের বিশেষ অতিথি চাঁদপুর জেলা শিক্ষা অফিসার মো: গিয়াসউদ্দিন পাটওয়ারী, অনুষ্ঠানের সভাপতি কলেজ গভর্নিং বডির চেয়ারম্যান ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদীসহ অন্যান্যরা।

অনুষ্ঠানে প্রধান অতিথি চাঁদপুরের জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশকে জিলানী চিশতী কলেজের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানান অনুষ্ঠানের সভাপতি কলেজ গভর্নিং বডির চেয়ারম্যান ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।

এসময় শাহতলী কামিল মাদরাসা, জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়, উত্তর শাহতলী জোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়, ২৯নং উত্তর শাহতলী যোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ৩০নং মধ্য শাহতলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পক্ষ অনুষ্ঠানের প্রধান অতিথি চাঁদপুরের জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশকে ফুলেল শুভেচ্ছা জানান।

উদ্বোধনের শুরুতেই চাঁদপুরের জেলা প্রশাসক অঞ্জনা খান মসলিশ শাহতলী জিলানী চিশতী কলেজে আসলে স্বাগত জানান কলেজ গভর্নিং বডির চেয়ারম্যান ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী। এসময় প্রতিষ্ঠান প্রধানগণ উপস্থিত ছিলেন।

Facebook Comments

Check Also

কচুয়া সড়কে বোনের নাতির ঈদের কাপড় দিয়ে লাশ হয়ে ফিরলেন দাদি

মোঃ রাছেল, কচুয়া : বোনের নাতির জন্যে ঈদ উপহার দিয়ে বাড়ি অন্য বোনের বাড়িতে যেতে রওনা …

Shares
vv