ব্রেকিং নিউজঃ
Home / শীর্ষ / বঙ্গবন্ধুর ৭ই মার্চের  ভাষণের অনুভূতি ও তাৎপর্যের ব্যাপকতা সু-বিস্তর : মেজর অব. রফিকুল ইসলাম

বঙ্গবন্ধুর ৭ই মার্চের  ভাষণের অনুভূতি ও তাৎপর্যের ব্যাপকতা সু-বিস্তর : মেজর অব. রফিকুল ইসলাম

মোঃ মাসুদ রানা : চাঁদপুরের শাহরাস্তিতে ঐতিহাসিক ৭ ই মার্চ ও বাংলাদেশ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল রাষ্ট্রের উত্তরণে উপলক্ষে শাহরাস্তি থানায় এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।
রবিবার বিকেল ৩টায় (৭ মার্চ -২১) শাহরাস্তি থানার আয়োজনে থানা প্রাঙ্গণে এটি অনুষ্ঠিত হয় । ওই দিন শাহরাস্তি থানা অফিসার ইনচার্জ (ওসি ) মোঃ আব্দুল মান্নানের সভাপতিত্বে এতে টেলিকনফারেন্সে যুক্ত হয়ে উদ্বোধনী বক্তব্য রাখেন, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী, নৌ-পরিবহন সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, স্বাধীনতা যুদ্ধের ১ নং সেক্টরের সেক্টর কমান্ডার মেজর (অব:) রফিকুল ইসলাম বীরউত্তম এমপি ।
তিনি তার বক্তব্যে বলেন,বঙ্গবন্ধুর ৭ ই মার্চের  ভাষণের অনুভূতি ও তাৎপর্যের ব্যাপকতা সু বিস্তর । ঐদিন জাতির পিতা সরোয়ারদী উদ্যানে(রেসকোর্স) ১০ লক্ষ আবাল-বৃদ্ধ-বনিতা সম্মুখে যে কালজয়ী ভাষণ দিয়েছিলেন,  সেটি আজ জাতিসংঘ তথা ইউনেস্কো কর্তৃক স্বীকৃত।
এ ছাড়া স্বাধীনতা যুদ্ধকালীন সময়ে পুলিশ বাহিনীর বীর সেনানীরা সম্মুখযুদ্ধে দেশের জন্য জীবন দিয়ে যে অবদান রেখেছিলেন আজকের পুলিশ বাহিনীকে ওই আদর্শকে হৃদয়ে লালন করে পথ চললে বাংলাদেশের উন্নতি অনস্বীকার্য।
এছাড়া বঙ্গবন্ধুর ঐতিহাসিক  সে ভাষণে উদ্ভাসিত হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নয়নের যে রোডম্যাপ হাতে নিয়েছেন সেটি আজ বিশ্বের নিকট রোল মডেল হিসেবে আখ্যা পেয়েছে। এর পরেই উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে সিনিয়র সহকারী পুলিশ সুপার( কচুয়া সার্কেল) মোঃ আবুল কালাম চৌধুরী বক্তব্য প্রদান করেন, তিনি তার বক্তব্যে, বঙ্গবন্ধুর ৭ ই মার্চের পটভূমি আলোচনা করতে গিয়ে স্থানীয় সাংসদ মেজর অব: রফিকুল ইসলাম বীর উত্তমের মুক্তিযুদ্ধে অবদানের কথা স্মরণ করেন । এছাড়া বঙ্গবন্ধু সহ বাংলাদেশের সকল শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে তিনি পুলিশ বাহিনীর উত্তরোত্তর সাফল্য কামনা করেন।
এছাড়া উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, শাহরাস্তি পৌরসভার পুনরায় নবনির্বাচিত মেয়র আলহাজ্ব আব্দুল লতিফ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান তোফায়েল আহমেদ ইরান, মহিলা ভাইস চেয়ারম্যান কামরুন্নাহার কাজল।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন,বিট পুলিশিং এর সভাপতি অধ্যক্ষ এম এ আউয়াল মজুমদার, শাহরাস্তি প্রেসক্লাবের সভাপতি কাজী হুমায়ুন কবির, মুক্তিযোদ্ধা সংসদের ভারপ্রাপ্ত  সভাপতি শাহজাহান পাটোয়ারী, উপজেলা আ’লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক জেড এম আনোয়ার, চেয়ারম্যানদের পক্ষে টামটা উত্তরের ইউপি চেয়ারম্যান ওমর ফারুক দর্জি বক্তব্য রাখেন।
শাহরাস্তি থানা এস আই মোঃ সোহেল ও সকালের কন্ঠ পত্রিকার সম্পাদক (গণমাধ্যমকর্মী) ফয়েজ আহমেদের সঞ্চালনায় উপস্থিত ছিলেন, আ’লীগের সিনিয়র সহ-সভাপতি সূচীপাড়া উত্তরের ইউপি চেয়ারম্যান মোস্তফা কামাল মজুমদার, রায়শ্রী উত্তর ইউপি চেয়ারম্যান (সাধারণ সম্পাদক শাহরাস্তি উপজেলা বিএনপি) সেলিম পাটোয়ারী লিটন, উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর মোহাম্মদ আদেল, চিতোষী পূর্ব ইউপি চেয়ারম্যান আবু ইউসুফ পাটোয়ারী, সুচিপাড়া দক্ষিণের চেয়ারম্যান আব্দুর রশিদ, মেহের দক্ষিণ ইউপি চেয়ারম্যান মোহাম্মদ রুহুল আমিন, চিতোষী পশ্চিম ইউপি চেয়ারম্যান জোবায়েদুল কবির বাহাদুর, মোহাম্মদ মনিরুজ্জামান প্রধান শিক্ষক উনকিলা উচ্চ বিদ্যালয়, চেয়ারম্যান আবু হানিফ।
সাব-ইন্সপেক্টর মইনুল ইসলাম, প্রেসক্লাব সাধারণ সম্পাদক মো মাসুদ রানা, মফস্বল সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক নোমান হোসেন আখন্দ ,পবিত্র কোরআন  তেলাওয়াত করেন থানা মসজিদের পেশ ইমাম কাজী আবদুল ওয়াদুদ।
পরে সন্ধ্যায় উক্ত অনুষ্ঠান স্থলে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
Facebook Comments

Check Also

ক্ষুধার্ত-অসহায় পথচারীদের জন্য বিনামূল্যে ফ্রিজে খাবার বিতরণ

মনিরামপুরে অসহায় ক্ষুধার্ত পথচারীদের জন্য রাস্তার ধারে ফ্রিজ দিলেন আলী রেজা রাজু। আপনি যদি ক্ষুধার্ত …

Shares
vv