ব্রেকিং নিউজঃ
Home / ধর্ম / ফেৎনা আমাদের ইমানকে অন্ধকারে দাবিত করে : অধ্যক্ষ মাওলানা নেছার আহমাদ
মহামায়া টাহরখিল দিঘীরপাড় বাইতুল মাহ্ফুজ জামে মসজিদের ওয়াজ মাহফিলে দোয়ারত প্রধান বক্তা আলহাজ্ব মাওলানা নেছার আহমাদ সহ অতিথিবৃন্দ ও মুসুল্লীগন।

ফেৎনা আমাদের ইমানকে অন্ধকারে দাবিত করে : অধ্যক্ষ মাওলানা নেছার আহমাদ

মাসুদ হোসেন : চাঁদপুর সদর উপজেলার ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের মহামায়া টাহরখিল দিঘীর পাড় বাইতুল মাহ্ফুজ জামে মসজিদ ও যুব সমাজের উদ্যোগে বার্ষিক ওয়াজ মাহফিল শুক্রবার (১৯ মার্চ) সম্পন্ন হয়েছে।

এতে প্রধান বক্তার বয়ানে ঐতিহ্যবাহী মান্দারী আলিম (প্রস্তবিত ফাজিল) মাদ্রাসার সুযোগ্য অধ্যক্ষ ও দেশ বরেণ্য স্বনামধন্য বক্তা আলহাজ্ব মাওলানা নেছার আহমাদ পবিত্র কোরআন ও হাদিসের আলোকে আলোচনায় বলেছেন, ঈমানদার তথা মুসলমানদের মাঝে ইসলাম ধর্ম নিয়ে ফেৎনা সৃষ্টিকারীদের বিষয়ে সজাগ থাকতে হবে। তাদের কাছ থেকে আমাদের দূরে থাকতে হবে। কারন ফেৎনা আমাদের ইমানকে অন্ধকারে দাবিত করে।

আমাদের মাঝে প্যাচাদ তৈরি করে। তাই ফেৎনা সৃষ্টিকারীদের সঠিক পথে আনতে আমাদের কাজ করতে হবে। আমরা মহান সৃষ্টিকর্তার হুকুম ও রাসুলুল্লাহ সাঃ এর দেখানো তরিকা মত ইবাদত করতে পারলে আমাদের জন্য মুক্তির পথ সহজ হবে।

আল্লাহপাক তার হাবীব মুহাম্মাদুর রাসুলুল্লাহ সাঃ এর মর্যাদা ও ইজ্জতের খাতিরে মুসলমানদেরকে বিশেষভাবে দয়া করেছেন। কারন আমাদের নবীজীর আগে অন্য কোন নবীর আমলে এতো বেশি নেকী, সহজ ইবাদত পদ্ধতি, নামাজ ব্যবস্থা, ওযু ব্যবস্থা সহজ ছিলনা। আমরা সর্বশ্রেষ্ঠ নবী (রাসুলুল্লাহ সাঃ) পেয়ছি, সর্বশ্রেষ্ঠ কিতাব কোরআন মাজীদ পেয়েছি, রমজানের মত এতো বড় নেয়ামত পেয়ছি, পেয়ছি জান্নাতে যাওয়ার মতো ঘোষনার সর্বশ্রেষ্ঠ নেয়ামত।

এসব শুধু আল্লাহ পাকের পক্ষ থেকে মুসলমানদেরকে সহায়তা করা। যা আর কোন ধর্মানুসারী লোকদের জন্য ঘোষনা হয়নি। তাই আমরা সৃষ্টিকর্তার সন্তুষ্টি ও আমাদের মুক্তির জন্য সকল প্রকার অন্যায় কাজ থেকে দূরে থাকতে পারলেই কামিয়াবী হবো।

মসজিদ কমিটির সভাপতি মোঃ আলী হোসেন জমাদারের সভাপতিত্বে ও মসজিদের খতিব হাফেজ মাওলানা মোঃ সলিমুল্লাহ’র উপস্থাপনায় উক্ত মাহফিলে বয়ান পেশ করেন চাঁদপুর জেলা স্থানীয় সরকার প্রকৌশলী অধিদপ্তর মসজিদ ও ইচলীঘাট জামে মসজিদের খতিব হযরত মাওলানা আশ্রাফুল ইসলাম, মহামায়া বাজার কেন্দ্রীয় জামে মসজিদের খতিব হাফেজ মাওলানা সাইফুল ইসলাম, রাজারগাঁও ফাজিল মাদ্রাসার আরবী প্রভাষক হাফেজ মোঃ আব্দুর রহিম।

মসজিদ কমিটির প্রধান উপদেষ্টা, বিশিষ্ট সমাজসেবক ও দানবীর মোঃ জাহাঙ্গীর আলম খান, সাধারণ সম্পাদক মোঃ মোশাররফ হোসেন অপু’র সার্বিক তত্ত্বাবধানে ও কমিটি কর্তৃপক্ষের সার্বিক সহযোগিতায় উক্ত মাহফিলে মেহমান হিসেবে উপস্থিত ছিলেন মতলব দক্ষিণ উপজেলার ৬নং উপাদী দক্ষিণ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ গোলাম মোস্তফা প্রধানীয়া, ধলাইতলী জনতা উচ্চ বিদ্যালয় ও দক্ষিণ করবন্দ আল আমিন দাখিল মাদ্রাসার সভাপতি মোঃ ইউছুফ পাটওয়ারী, চাঁদপুর আইনজীবী সমিতির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক এ্যাডভোকেট মনির হোসেন, উপাদী দক্ষিণ ইউনিয়ন পরিষদের সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান আব্দুল হাই বেপারী, মতলব দক্ষিণ উপজেলা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক খাজা আহসান পাটওয়ারী, ৫নং রামপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন লিটু, চাঁদপুর সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি এবিএম রেজওয়ান, উপাদী দক্ষিণ ইউনিয়ন বিএনপি’র সভাপতি জসিম উদ্দিন পাটওয়ারী সহ আরো গন্যমান্য ব্যক্তিবর্গ।

মাহফিলে বিভিন্ন শ্রেণী পেশার সুধীজন, রাজনৈতিক নেতৃবৃন্দ দূরদূরান্ত থেকে আসা মুসুল্লীসহ এলাকাবাসী উপস্থিত ছিলেন।

Facebook Comments

Check Also

মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম এমপি’র ঈদ শুভেচ্ছা

সাইফুল ইসলাম সিফাত : পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) নির্বাচনী এলাকাসহ চাঁদপুরবাসিকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন …

Shares
vv