ব্রেকিং নিউজঃ
Home / প্রিয় অনুসন্ধান / ফরিদগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সের অনিয়মই নিয়ম

ফরিদগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সের অনিয়মই নিয়ম

এস. এম ইকবাল : চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মহিলা ওয়ার্ডে রাতের বেলায় পুরুষের প্রবেশ নিষেধ থাকলে কর্তৃপক্ষের অবহেলায় হরহামেশায় সেখানে নারী পুরুষ একসাথে ঘুমিয়ে থাকে।
কর্তৃপক্ষের এ অসর্তকতার সুযোগ নিয়ে ১৯ মে বুধবার দিবাগত রাতে (হাসপাতালের তথ্য ২০ মে) প্রায় ৪০ বছর বয়স্ক একটি পুরুষ ২০ বছর বয়সী এক বিধবা যুবতী রোগীর সাথে রাত কাটান। যা সরকারি নির্দেশনার খেলাপ। এতে হাসপাতালের সুনাম ক্ষুন্ন হলেও নীরব রয়েছে কর্তৃপক্ষ।
আইনী ব্যবস্থা না নিয়ে উল্টো তারা ঘটনার ধামাচাপা দেওয়ার চেষ্টা করে যাচ্ছেন। ভিডিও ফুটেজের মাধ্যমে পুরুষটি চিহ্নিত হলেও হাসপাতাল কর্তৃপক্ষ এখনো থানায় কোনো লিখিত অভিযোগ দায়ের করেননি।
হাসপাতাল কর্তৃপক্ষের অব্যবস্থাপনা আর অবহেলার সুযোকে এমন নেক্কারজনক ঘটনা ঘটেছে। এ ব্যবস্থা চলে আসছে দীর্ঘদিন ধরে। ‘দশদিন চোরের একদিন গেরস্তের’ মতো ঘটনাটি প্রকাশ পায়।
এ ঘটনায় কেন লোকটির বিরুদ্ধে থানায় অভিযোগ করা হয়নি, জানতে চাইলে হাসপাতাল কর্তৃপক্ষের একটিই কথা মেয়েটি লিখিত অভিযোগ দেয়নি বিধায় তারা কিছু করতে পারছে না। তাদের বক্তব্য শুনে মনে হচ্ছে অপরাধীকে কোনো কারণে বাঁচাতে চাচ্ছেন। মেয়েটি অভিযোগ না দিলেও এটাতো সন্দেহাতিতভাবে প্রমাণ হয়েছে পুরুষটি ঐ রাতে মেয়েটির কাছে ছিলো এবং সকাল বেলায় মেয়েটির ডাক-চিৎকারে সে পালিয়ে যায়।
প্রশ্ন হচ্ছে পুরুষটি সেখানে রাত কাটালো কীভাবে? চিহ্নিত হওয়ার পরও কেন পুরুষটির বিরুদ্ধে হাসপাতাল কর্তৃপক্ষ থানায় অভিযোগ দেয়নি?
অপরদিকে পুলিশ অনেকক্ষেত্রে সমাজের নানান অপরাদ দূর করতে নিজে উদ্বুদ্ধ হয়ে বিভিন্ন অভিযান চালায় এবং অভিযোগ ছাড়াও অপরাধী সন্দেহে অনেককে আটক করে। আবার সাধারণ জিঙ্গাসাবাদ করে ছেড়েও দেয়। অথবা মুসলেকায় ছেড়ে দেয়। এক্ষেত্রে পুরুষটি যেহেতু রাতের বেলায় মহিলা ওয়ার্ডে থেকে স্পষ্ট অপরাধ করেছে, তাহলে ভিডিও ফুটেজের মাধ্যমে লোকটি চিহ্নিত হওয়ার পরও কেন পুলিশ তাকে আটক করার চেষ্টা করছে না?
হাসপাতাল কর্তৃপক্ষ এবং পুলিশ প্রশাসনের এসব রহস্যজনক ভূমিকার কারণে ঐদিন হাসপাতালের ঘটনাটি নানান রহস্যের সৃষ্টি করছে।
অপরদিকে অভিযোগকারী মেয়েটির ভূমিকাও নানান রহস্যের জন্ম দিচ্ছে। বার বার সে তার অবস্থান পরিবর্তন করছে। এতো রাতে কেন একা হাসপাতাল গেল? পুরুষটি জোঁকের মতো পিছনে লেগে থাকলেও তার মধ্যে কোনো ভাবাবেগ জন্ম নেয়নি কেন? এ প্রতিবেদন লেখা পর্যন্ত সে থানায় কোনো লিখিত অভিযোগ দেয়নি তবে অভিযোগের প্রস্তুতি নিচ্ছে বলে জানা যায়।
Facebook Comments

Check Also

চাঁদপুরে অসহায় আবুল মিয়ার ঘর করার দায়িত্ব নিলেন জেলা আওয়ামী লীগ

বিশেষ প্রতিনিধি : চাঁদপুরে এক মহতি ও কল্যানকর উদ্যোগের মাধ্যমে দায়িত্ব নিয়ে অসহায় আবুল মিয়া …

Shares
vv