ব্রেকিং নিউজঃ
Home / শীর্ষ / ফরিদগঞ্জে ৯নারী শ্রমিক ন্যায্য পাওনা থেকে বঞ্চিতের অভিযোগ
প্রতীকী ছবি

ফরিদগঞ্জে ৯নারী শ্রমিক ন্যায্য পাওনা থেকে বঞ্চিতের অভিযোগ

স্টাফ রিপোর্টার : ফরিদগঞ্জে এলজিইডি আওতাধীন মাটি কাটার নারী শ্রমিকরা তাদের ন্যায্য পাওনা থেকে বঞ্চিতের অভিযোগ পাওয়া যায়। এ বিষয়ে উপজেলা নির্বাহী বরাবর অভিযোগ করেছেন ৩নং সুবিদপুর পূর্ব ইউনিয়নের দায়িত্বরত ৯ নারী শ্রমিক।
জানা যায়, সরকারের পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের অধিনে ইউনিয়ন ভিক্তিক রাস্তার কাজে ১০ জনের একটি টিম নিয়োজিত করা হয়। এসব দলের একজন থাকেন ইউনিয়ন লিডার, আর কাদের তত্বাবধানে রয়েছেন সুপার ভাইজার।
সরকারের ৩ বা ৫ বছরের চুক্তি ভিক্তিক নিয়োগে এক এক নারী শ্রমিক মাসিক সন্মানি হচ্ছে ৯ হাজার ৫শ টাকা। কিন্তু চলতি বছরের শুরু থেকে ফরিদগঞ্জের ৩নং সুবিদপুর পূর্ব ইউনিয়নের ৯ জন নারী শ্রমিক ন্যায্য পাওনা থেকে বঞ্চিত।
এ বিষয়ে উপজেলা নির্বাহী বরাবর লিখিত অভিযোগ দায়ের করেন ভূক্তভোগী ফাতেমা, শেফালী,  রেখা, নাজমা, আরোতি, পূর্নিমা, মমিনা, শানু ও রুজিনা বেগম। এরা স

বাই উপজেলার ৩নং সুবিদপুর পূর্ব ইউনিয়নের কর্মরত নারী শ্রমিক।

তাদের অভিযোগে রয়েছে নিজস্ব একাউন্টে বেতন না এসে আমাদের সুপার ভাইজার মনিরসহ উপজেলা ইঞ্জিনিয়ার অফিসের স্যার নগদ টাকা হাতে হাতে দিয়েছে কম। যেখানে পাওয়ার কথা ৯ হাজার ৫ শ টাকা, সেখানে তারা দিচ্ছে ৬ হাজার ৫শ টাকা করে। আমরা দুই হাজার টাকা খরচ করে নিজ নিজ নামে একাউন্ট খুলেছি অথচ আমাদের হাতে হাতে কম টাকা দিয়ে তারা বাকী ৩ হাজার টাকা করে মেরে দিয়েছে। যে কারনে আমরা উপজেলা নির্বাহী বরাবর লিখিত ভাবে অভিযোগ দায়ের করেছি।
এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার ফোনে একাধিক বার যোগাযোগের চেষ্টা করেও বক্তব্যে নেওয়া সম্বভ হয়নি।
Facebook Comments

Check Also

কচুয়ায় ৭ বছরের শিশুকে ললিপপের লোভ দেখিয়ে ধর্ষণ, থানায় মামলা

মোঃ রাছেল : কচুয়ায় বাড়ির সম্পর্কীয় দাদা কর্তৃক দ্বিতীয় শ্রেনীতে পড়ুয়া শিক্ষার্থী (মি) (৭) ধর্ষণের …

vv