ব্রেকিং নিউজঃ
Home / প্রশাসন / ফরিদগঞ্জে ব্যক্তি মালিকানা জমির উপর সরকারী রাস্তা নির্মানের অভিযোগ
প্রতীকী ছবি

ফরিদগঞ্জে ব্যক্তি মালিকানা জমির উপর সরকারী রাস্তা নির্মানের অভিযোগ

আনিছুর রহমান সুজন : উপজেলার পাইকপাড়া (দঃ) ইউনিয়নের কবি রুপসা গ্রামের মিজি বাড়ী’র (বেচার বাড়ী) ব্যক্তিগত সম্পত্তির উপর দিয়ে জোর পূর্বক সরকারী প্রকল্পের রাস্তা নির্মানের চেষ্টার অভিযোগ উঠেছে। এ বিষয়ে ভুক্ত ভোগীরা প্রথমে ইউনিয়ন পরিষদে ও পরে ফরিদগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ করেছে।

অভিযোগকারী পেয়ারা বেগম জানায়, কবি রুপসা মৌজায় ১৭৩, ১৭৪, ১৫৬ ও ১৭৯ নং দাগের মধ্যে আমাদের বসত ভিটা। আমাদের পার্শ্ববর্তী ভুঁইয়া বাড়ীর লোকজন প্রভাব খাটিয়ে জোর পূর্বক আমাদের নিজস্ব সম্পত্তির উপর দিয়ে সরকারী প্রকল্পের রাস্তা নির্মানের চেষ্টা চালাচ্ছে। আমাদের বাড়ির অংশিদারের প্রায় ৬ শতক জমি বাগানসহ নষ্ট হচ্ছে। আমরা জমির ক্ষতিপূরণ চাওয়ায় আমাদেরকে প্রকল্পের সভাপতি ইউপি সদস্য মোঃ মনির হোসেন বিভিন্ন ভাবে হুমকী ধমকী দিচ্ছে। এমনকি জন সম্মুখে লাঞ্চিত করার চেষ্টা করছে।

এ বিষয়ে আরেক ভুক্তভোগী হুমায়ুন কবির জানায়, পৈত্রিক সম্পত্তির উপর দিয়ে প্রতিবেশি হিসাবে তাদেরকে হাঁটার জন্য রাস্তা দিয়েছি। কিন্তু এখন তারা প্রভাব খাটিয়ে আমাদের বসত ভিটা ও বাগান বাড়ি নষ্ট করে জোর পূর্বক রাস্তা নির্মানে ব্যবহার করতে চাচ্ছে।

এ ব্যাপারে প্রকল্পের সভাপতি ও ইউপি সদস্য মো: মনির হোসেন জানান, আমরা ওই এলাকার লোকজনের সুবিধার্থে রাস্তা নির্মান করতে চাচ্ছি। দীর্ঘদিন এ রাস্তা দিয়ে লোকজন চলাচল করে আসছে। মহিলাদের লাঞ্চিত ও হুমকী দমকির ব্যাপারে জানতে চাইলে তিনি স্বীকার করে বলেন, যা বলেছি রাস্তার স্বার্থেই বলেছি।

এ বিষয়ে উপজেলা প্রকল্প কর্মকর্তা আওরঙ্গ জেব জানান, উপজেলা পরিষদের ওই রাস্তা উন্নয়নে ৯ মেট্রিকটন চাল বরাদ্দ দেয়। অভিযোগকারীরা ইউএনও এর নিকট আসলে তিনি আমাকে বিষয়টি দেখতে বললে আমি সরেজমিনে গিয়ে দেখে আসি।

এ বিষয়ে থানা পুলিশের উপ-পরিদর্শক মোঃ মাসুদ আলম জানান, উভয় পক্ষকে ডেকে বলেছি বিষয়টি সমাধানের জন্য। উভয় পক্ষ সমঝোতায় না আসলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

Facebook Comments

Check Also

আপনাদের পাশে থেকে কাজ করতে চাই : মেয়র প্রার্থী খলিলুর রহমান

এস.এম ইকবাল : ফরিদগঞ্জ পৌরসভার প্যানেল মেয়র ও মেয়র প্রার্থী খলিলুর রহমানের সমর্থনে পৌরসভার ৩ নং …

vv