ব্রেকিং নিউজঃ
Home / শীর্ষ / ফরিদগঞ্জে ফেঁসে গেলেন প্রবাসীর স্ত্রীরা !
প্রতীকী ছবি

ফরিদগঞ্জে ফেঁসে গেলেন প্রবাসীর স্ত্রীরা !

এস. এম ইকবাল : করোনাভাইরাস নিয়ে দেশের জনগনের চলমান দুঃসময়ে যেখানে হবে মজুদদারী, সেখানেই চলবে খবরদারি। এমন ব্যতিক্রমী শ্লোগান সামনে নিয়ে মাঠে নেমেছে চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার ১ নং বালিথুবা প্রশ্চিম ইউনিয়নের চেয়ারম্যান শফিকুর রহমান পাটওয়ারী।

প্রয়োজনের তুলনায় মাত্রাতিরিক্তি চাউলসহ বিভিন্ন নিত্য প্রয়োজনীয় পন্য বাজার থেকে ক্রয় করে বাড়ি রওনা দেয় এক প্রবাসীর স্ত্রী । ওই খবর পেয়ে তাৎক্ষনিক এলাকার ইউপি চেয়ারম্যানের নির্দেশে তার চৌকিদার বাজারে গিয়ে উক্ত মালামাল নিয়ে আসে ইউনিয়ন পরিষদ কার্যালয়ে।

পরে এগুলো জব্দ করে এক পর্যায়ে ক্রয় করা পন্যের ১ ভাগ দেয়া হয় ক্রেতা ওই প্রবাসীর স্ত্রীকে বাকী ২ ভাগ বিনামূল্যে দিয়ে দেন এতিম খানায়। শুধু তাই নয়, দেশের এই দুঃ সময়ে একজন ক্রেতার কাছে মাত্রাতিরিক্ত পন্য বিক্রির দায়ে চান্দ্রা বাজারের দোকানীকে সাময়িক শাস্তি দিয়ে ছেড়ে দেন। জনস্বার্থে অনুকরনীয় এমন দৃষ্টান্তের ঘটনাটি ঘটেছে চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার ১নং বালিথুবা পশ্চিম ইউনিয়নের চান্দ্রা বাজারে।

সংশ্লিষ্ট সুত্র ও এলাকাবাসী জানায়, গতকাল রোববার উপজেলার চান্দ্রা বাজার থেকে জৈনিক প্রবাসীর স্ত্রী তার সংসারের প্রয়োজনের চেয়ে অতিরিক্তি ৫০ কেজি ওজনের তিন বস্তা চাউল, আলু, তৈল , লবন সহ বিভিন্ন পন্য ক্রয় করে বাজার থেকে রিক্সায় বাড়ি রওনা দেয়। এ খবর শুনে উক্ত ইউনিয়নের ইউপি চেয়ারম্যান শফিকুর রহমান পাটওয়ারী তার পরিষদের চৌকিদার পাঠিয়ে ওই প্রবাসীর স্ত্রী সহ তার ক্রয় করা পন্য আটক করে ইউপি কার্যালয়ে নিয়ে আসে। এক পর্যায়ে জিঙ্গাসাবাদে ইউপি চেয়ারম্যান নিশ্চিত হন প্রবাসীর স্ত্রী তার প্রয়োজনের চেয়ে মাত্রাতিরিক্ত পন্য ক্রয় করেন।

ঘটনার সতত্য শিকার করে ইউপি চেয়ারম্যান শফিকুল রহমান পাটওয়ারী এ প্রতিনিধিকে বলেন, করোনভাইরাস নিয়ে দেশে চলমান এই দুঃসময়ে এখন থেকে যেখানে চলবে মজুমদারী, সেখানেই চলবে খবরদারী এ শ্লোগান নিয়ে আমার ইউনিয়নের হাটবাজারে প্রতিদিন মনিটরিং চলবে। কেউ যেন প্রয়োজনের তুলনায় মাত্রাতিরিক্তি নিত্যপ্রয়োজনীয় পন্য ক্রয় করতে না পারে সে জন্য জনস্বার্থে আমার কঠোর ভূমিকা থাকবে।

ফরিদগঞ্জের উপজেলা নির্বাহী অফিসার শিউলী আজ সোমবার এ বিষয়ে বলেন, দেশের চলমান এই দুঃ-সময়ে জনস্বার্থে সবার মধ্যেই মানবিক গুনাবলি জাগ্রত হতে হবে। যার অনুকরনীয় দৃষ্টান্ত হিসেবে জনস্বার্থে ভুমিকা নিয়েছেন ইউপি চেয়ারম্যান শফিকুল রহমান পাটওয়ারী।

Facebook Comments

Check Also

জমজমাট চাঁদপুরের ইলিশের বাজার

স্টাফ রিপোর্টার : সরগরম চাঁদপুরের ইলিশের বাজার। চাঁদপুরের মৎস্য ঘাটে গত ৪-৫ দিন ধরে মিলছে ব্যাপক …

vv