ব্রেকিং নিউজঃ
Home / শীর্ষ / ফরিদগঞ্জে পৌর নির্বাচনে এক নৌকার ২৩ মাঝি

ফরিদগঞ্জে পৌর নির্বাচনে এক নৌকার ২৩ মাঝি

এস.এম ইকবাল : চাঁদপুরের ফরিদগঞ্জ পৌরসভা নির্বাচনে একটি নৌকার জন্য ২৩ মাঝির দৌড়ঝাঁপ শুরু হয়েছে। কে হচ্ছেন নৌকার কাণ্ডারি, তা নিয়ে আলোচনা-সমালোচনার শেষ নেই। তবে সম্ভাব্য প্রার্থীরা যার যার লিংক ধরে কেন্দ্রে দৌড়ঝাঁপ শুরু করেছেন। দলীয় প্রতীক আনার জন্য মনোনয়নপ্রত্যাশী ২৩ প্রার্থীর যেন ঘুম হারাম হয়ে গেছে।

নৌকা প্রতীক যে পাবে তাঁর জয় প্রায় নিশ্চিত বলেই আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থীদের মধ্যে এখন চলছে প্রতীক আনার যুদ্ধ। এর পর শুরু হবে ভোটযুদ্ধ।

এবারে ফরিদগঞ্জ পৌরসভার মেয়র পদে আওয়ামীলীগ থেকে মনোনয়ন প্রত্যাশী ২৩ জন। তারা হলেন পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও বর্তমান মেয়র মাহফুজুল হক, উপজেলা আওয়ামীলীগের সভাপতি যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটওয়ারী, সহ-সভাপতি লোকমান তালুকদার, যুগ্ম-সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান ওয়াহিদুর রহমান রানা, জেলা পরিষদের সদস্য ও উপজেলা আওয়ামীলীগের সাংস্কৃতিক সম্পাদক মো.মশিউর রহমান মিটু, পৌর আওয়ামীলীগের সাবেক সাধারন সম্পাদক কামাল হোসেন মিয়াজী, পৌর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি ও বর্তমান কাউন্সিলর মজিবুর রহমান, চাদঁপুর জেলা পরিষদ সদস্য ও পৌর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম রিপন, উপজেলা যুবলীগের সাবেক সিনিয়র যুন্ম-আহবায়ক হজী মো. সফিকু রহমান, সাবেক যুবলীগ নেতা মাহবুব মোর্শেদ, উপজেলা যুবলীগের আহবায়ক আবু সুফিয়ান শাহিন, উপজেলা যুবলীগের সিনিয়র যুগ্ন-আহবায়ক ও উপজেলা কমিনিউটি পুলিশিংয়ের সভাপতি হেলাল উদ্দিন, উপজেলা যুবলীগের সদস্য আব্দুল গাফফার সজীব, উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা যুবলীগের সদস্য ইসমাইল হোসেন পাটওয়ারী, উপজেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক ইকবাল হোসেন পাটওয়ারী, বঙ্গবন্ধু গবেষণা পরিষদ চাঁদপুর জেলা শাখার সাধারন সম্পাদক ও সাবেক পৌর ছাত্রলীগের সভাপতি কামরুল হাসান সাউদ, ফরিদগঞ্জ পৌর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও উপজেলার যুবলীগের যুগ্ম-আহব্বায়ক আকবর হোসেন মনির, ফরিদগঞ্জ পৌরসভার প্যানেল মেয়র মো.খলিলুর রহমান, যুবলীগ নেতা মাকসুদুল বাশার বাঁধন পাটওয়ারী, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক মরহুম আমিনুল হক মাষ্টারের পুত্র এনামুল হক রাসেল।

এই প্রথম পৌরসভায় সম্ভাব্য মেয়র প্রার্থীর তালিকায় তিনজন নারী রয়েছেন। তারা হলেন ফরিদগঞ্জ উপজেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি এ্যাড: নাজমুন নাহার অনি, পৌর মহিলা আওয়ামীলীগের সভাপতি আজমুর বেগম, ছাত্রলীগের সাবেক নেত্রী সেলিনা আক্তার শেলী।

উল্লেখ্য: নির্বাচন কমিশনের সিনিয়র সচিব মো. আলমগীর হোসেন ৩ জানুয়ারী রবিবার সন্ধ্যায় চাঁদপুর ফরিদগঞ্জসহ মোট ৫৬ টি পৌরসভার নির্বাচনের তফসিল ঘোষণা করেন, আগামী ১৪ ফেব্রুয়ারি বিশ্ব ভালোবাসা দিবসে হবে ৫৬ টি পৌরসভায় নির্বাচন। ঘোষিত তফসিল অনুযায়ী মনোনোয়ন জমা দেওয়ার শেষ তারিখ ১৭ জানুয়ারি, মনোনোয়ন বাছাই ১৯ জানুয়ারি, এবং প্রার্থীতা প্রত্যাহার ২৬ জানুয়ারি।

এদিকে পৌর নির্বাচনকে সামনে রেখে প্রচারনায় ব্যস্ত সময় কাটাচ্ছেন আওয়ামীলীগের সম্ভাব্য মেয়র প্রার্থীরা। মিছিল মিটিং ও সমাবেশ করে স্ব-স্ব অভস্থান থেকে নিজের প্রার্থীতা ঘোষণা দিচ্ছেন, পৌর এলাকার গুরুত্বপূর্ণ স্থান গুলো ছুয়ে গেছে ব্যানার ফেস্টুন আর পোষ্টারে, সম্ভাব্য মেয়র প্রার্থীরা ভোটারদের বাড়ি গিয়ে নিজের পরিচয় তুলে ধরে ভোটারদের দোয়া ও সমর্থন কামনা করছেন।

Facebook Comments

Check Also

সুনামগঞ্জে ইউএনও-এর নম্বর ক্লােন করে টাকা দাবি

রাজু আহমেদ রমজান, সুনামগঞ্জ : জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মেহেদী হাসান-এর সরকারি মোবাইল নম্বর ক্লােন করে …

Shares
vv