ব্রেকিং নিউজঃ
Home / আইন-আদালত / ফরিদগঞ্জে পণ্যের দাম বেশি রাখায় ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

ফরিদগঞ্জে পণ্যের দাম বেশি রাখায় ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

এস. এম ইকবাল :  মরনব্যাধী করোনা ভাইরাসকে পূঁজি করে চাঁদপুরের ফরিদগঞ্জে অসাধু ব্যবসায়ীদের নিত্য প্রয়োজনীয় পণ্যের অহেতুক অজুহাতে চড়াও মূল্যবৃদ্ধি ঠেকাতে অবশেষে ফরিদগঞ্জ বাজারে মাঠে নেমেছে উপজেলা প্রশাসন।
সহকারী কমিশনার (ভূমি) শারমিন আক্তারের নের্তৃত্বে পুলিশ আজ শুক্রবার (২০ মার্চ) সকালে উপজেলা সদরের মধ্য বাজারে ভ্রাম্যমান আদালতে কয়েকটি মুদিদোকানের ২৫ হাজার টাকা জরিমানা আদায় করে।
সহকারী কমিশনার (ভূমি) শারমিন আক্তার জানায়, ভ্রাম্যমান আদালতে ফরিদগঞ্জ উপজেলা সদরে শাহাবুদ্দিনের মুদি দোকানের ১০ হাজার টাকা, হারাধনের মুদি দোকানের ১০ হাজার টাকা ও ফারুকের পোল্ট্রি দোকানের ৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।
এ নিয়ে ভ্রাম্যমান আদালতের দায়িত্বপ্রাপ্ত ম্যাজিষ্ট্রেট, উপজেলা সহকারী কমিশনার শারমিন আক্তার আরো জানায়, দোকানে মূল্য তালিকা না থাকা ও নির্ধারিত মূল্যের চেয়ে বেশী মূল্যে নিত্যপ্রয়োজনীয় পন্য বিক্রির দায়ে ভোক্তা অধিকার আইন ২০৯ (৩৮) ধারা মতে ওই তিনটি দোকান থেকে মোট ২৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।
তিনি আরো বলেন, জনস্বার্থে ভ্রাম্যমান আদালতের এই অভিযান উপজেলা প্রতিটি বাজারে পর্যায়ক্রমে চলবে। কেউ নিত্য প্রয়োজনীয় পন্যর দাম বেশী নিলে মোবাইলে কিংবা লিখিত ভাবে উপজেলা প্রশাসনের কাছে অভিযোগ দেয়ার জন্য অনুরোধ করেছেন।
Facebook Comments

Check Also

চাঁদপুরে ১০ হাজার ৫’শ টাকা জরিমানা : ১৭১ সিএনজি-অটোরিক্সা জব্দ

মাসুদ হোসেন : চাঁদপুরে করোনাভাইরাস প্রতিরোধকালীন সময়ে সরকারি নির্দেশনা না মানায় অযথা ঘুরাঘুরি ও ব্যবসা …

vv