ব্রেকিং নিউজঃ
Home / বাংলাদেশ / রাজনীতি / ফরিদগঞ্জে নিম্ন আয়ের মানুষের মাঝে এমএ হান্নানের ত্রাণ বিতরণ শুরু

ফরিদগঞ্জে নিম্ন আয়ের মানুষের মাঝে এমএ হান্নানের ত্রাণ বিতরণ শুরু

এস.এম ইকবাল : করোনাভাইরাস সংকট মোকাবেলায় সরকারি নানা বিধি নিষেধের কারণে কর্মহীন হয়ে পড়া নিম্নআয়ের মানুষের মাঝে ফরিদগঞ্জ উপজেলা বিএনপির প্রধান সমন্বয়ক আলহাজ্ব এমএ হান্নানের নিজস্ব উদ্যোগে ত্রাণ বিতরণ কার্যক্রম শুরু হয়েছে। করোনা ভাইরাসের প্রার্দুভাব শেষ না হওয়া পর্যন্ত কয়েক ধাপে অব্যাহত থাকবে এ বিতরণ কার্যক্রম।

বিতরণকৃত খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে ১০ কেজি চাল, ৫ কেজি আলু, ১ কেজি ডাল, ১ লিটার তৈল ও ১ কেজি পিয়াজ সহ নিত্যপ্রয়োজনীয় পণ্য। প্রথম ধাপে ফরিদগঞ্জ পৌরসভা ও ১৫টি ইউনিয়নে প্রায় ৫ হাজার নিম্ন আয়ের মানুষের মাঝে এ খাদ্য সামগ্রী বিতরণ করা হচ্ছে।

ফরিদগঞ্জে ব্যাপক দান-অনুদানের জন্য দানবীর খ্যাত বিশিষ্ট শিল্পপতি ও সমাজসেবক আলহাজ্ব এমএ হান্নানের পক্ষ থেকে দেওয়া এসকল ত্রাণসামগ্রী বাড়ি বাড়ি পৌছে দেওয়ার জন্য বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ দায়িত্ব দেওয়া হয়েছে।

এমএ হান্নানের দেওয়া ত্রাণসামগ্রী বিতরণের বিষয়ে যুবদল নেতা ইমাম হোসেন পাটওয়ারী এ প্রতিনিধিকে বলেন, পৌর বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদক সহ অন্যান্য সহযোগী সংগঠনের সাথে সমন্বয় করে অত্যন্ত সুষ্ঠু ও সুন্দরভাবে সরকারি নির্দেশনা মোতাবেক সামাজিক দুরুত্ব বজায় রেখে ত্রাণসামগ্রী বাড়ি বাড়ি পৌঁছে দেওয়া হচ্ছে।

এবিষয়ে সাবেক ছাত্রনেতা আব্দুল মতিন এ প্রতিনিধিকে বলেন, উপজেলা বিএনপির প্রধান সমন্বয়ক, বিশিষ্ট শিল্পপতি ও সমাজসেবক আলহাজ্ব এমএ হান্নানের পক্ষ থেকে শনিবার থেকে শুরু হয়েছে পৌর সভার ৯টি ওয়ার্ডের বাড়ি বাড়ি গিয়ে ত্রাণসামগ্রী বিতরণ কার্যক্রম। পৌরসভায় প্রায় ৫০০ নিম্নআয়ের মানুষের ঘরে ঘরে তাঁর দেওয়া ত্রাণসামগ্রী পৌছে দেয়া হচ্ছে। উপজেলার ১৫টি ইউনিয়নেও একইভাবে ত্রাণ সামগ্রী বিতরণ করা হচ্ছে বলে জানান তিনি।

ত্রাণ বিতরণের বিষয়ে জানতে চাইলে এমএ হান্নান এ প্রতিনিধিকে মুঠোফোনে বলেন, সবাই যাতে ঘরে থাকেন সে জন্যে পৌরসভা ও ১৫টি ইউনিয়নে গরীব ও অসহায় মানুষের বাড়ি বাড়ি ও ঘরে ঘরে গিয়ে খাদ্যসামগ্রী পৌঁছে দেয়া হচ্ছে। করোনাভাইরাসের প্রাদুর্ভাব শেষ না হওয়া পর্যন্ত ধাপে ধাপে পর্যায়ক্রমে এ ত্রাণ সামগ্রী বিতরণ কার্যক্রম অব্যাহত থাকবে।

অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, দলমত নির্বিশেষে প্রকৃত অসহায় ও গরীব মানুষ যাতে খাদ্য সহযোগীতা পায় তার জন্য যাচাই-বাচাই করে তালিকা তৈরি করা হয়েছে। ওই তালিকার একটি কপি প্রশাসনের কাছেও দেওয়া হয়েছে।

এছাড়া করোনাভাইরাস প্রতিরোধে সবাইকে সামাজিক দূরত্ব পালন ও ঘরে থাকার বিষয়ে সরকারিভাবে যে আহ্বান জানানো হয়েছে তা মেনে চলার অনুরোধ জানান এমএ হান্নান।

Facebook Comments

Check Also

হাজীগঞ্জে ঈদ শপিং’র টাকায় ২শ’ জনকে ইফতার সামগ্রী দিল ছাত্রলীগ

সাইফুল ইসলাম সিফাত : নিজেরা ঈদ উৎসব না করে সেই টাকায় ২০০ দু:স্থ ও অসহায় মানুষের …

vv