ব্রেকিং নিউজঃ
Home / সমস্যা-সম্ভাবনা / ফরিদগঞ্জে তাম্রশাসনে ড্রেজার, সরকারি সড়ক হুমকীর মুখে

ফরিদগঞ্জে তাম্রশাসনে ড্রেজার, সরকারি সড়ক হুমকীর মুখে

এস. এম ইকবাল : উপজেলার ৪ নং সুবিদপুর পশ্চিম ইউনিয়নের তাম্রশাসন গ্রামে হানিফ মীরের দিঘীতে ড্রেজার দিয়ে বালু উত্তোলনের কারনে আমিরা বাজার টু মুন্সিরহাট সড়কে ভাঙ্গন দেখা দিয়েছে।

সরেজমিনে গিয়ে জানা যায়, ঐ এলাকার হানিফ মীর ও শাহাজান মীর পার্শ্ববর্তী উপজেলা রামগঞ্জ থেকে জৈনক ইকবাল পাটওয়ারীর ড্রেজার মেশিন লাগিয়ে বালি তুলছে। দুই বছর আগে একই দিঘী থেকে অবৈধভাবে বালি তোলার কারণে রাস্তা ও গাইড ওয়ালের ব্যাপক ক্ষতি হয়েছে। গত কয়েক মাস পূর্বে রাস্তা ও গাইড ওয়াল পূনঃরায় সংস্কার করা হয়েছে। কিন্তু এ ড্রেজার বসানোর কারনে রাস্তার গাইড ওয়ালটির একাংশ ধ্বসে পড়ে। এতে রাস্তার কিছু অংশ ফাটল দেখা দিয়ে সামান্য হেলে পড়েছে।

ঘটনাস্থলে সাংবাদিকরা গিয়ে সংশ্লিষ্টদের সাথে কথা বলার পর স্থানীয়দের সহযোগিতায় ড্রেজারটি সরিয়ে ফেলা হয়। এ সময় তারা তাদের ভুল স্বীকার করে এবং আর কখনো ড্রেজার বসাবে না বলে প্রতিশ্রুতি দেন।

এদিকে উপজেলার প্রত্যন্ত অ লে রাজনৈতিক নেতৃবৃন্দ, জনপ্রতিনিধি ও সংশ্লিষ্ট প্রশাসের সহযোগীতায় বাড়ির আঙ্গিনা ও ফসলি জমিসহ বিভিন্ন স্থানে অবৈধ ভাবে ড্রেজার বসিয়ে বালি উত্তোলন করে আসছে প্রতিনিয়ত । এমনটাই মনে করছেন সচেতন মহল।

এদিকে গত তিনদিন ধরে ওই ইউনিয়নের ভূমি অফিসার আবদুর সাত্তারকে ফোন করলেও সে ঘটনাস্থলে যায়নি। স্থানীয়দের দাবী ভূমি অফিসার ড্রেজার সংশ্লিষ্টদের কাছ থেকে উৎকোচ খেয়ে ড্রেজার চালনোর অনুমতি দিয়েছে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার শিউলী হরী জানান, আপনাদের উদ্দ্যোগটি প্রশংসনীয়। ভালো কাজ করেছেন, ধন্যবাদ। আমি ভূমি অফিসারকে ঘটনাস্থলে পাঠাচ্ছি।’

Facebook Comments

Check Also

চাঁদপুরে শুক্রবার নতুন করে ১০ জনের করোনা পজেটিভ

মাসুদ হোসেন : চাঁদপুরে নতুন করে ১০ জন করোনায় আক্রান্ত হয়েছে। সনাক্তের হার ৮.৭০%। শুক্রবার …

Shares
vv