ব্রেকিং নিউজঃ
Home / প্রিয় চাঁদপুর / প্রিয় ফরিদগঞ্জ / ফরিদগঞ্জে জমি সংক্রান্ত বিরোধে বসত বাড়িতে হামলার অভিযোগ

ফরিদগঞ্জে জমি সংক্রান্ত বিরোধে বসত বাড়িতে হামলার অভিযোগ

এস এম ইকবাল : ফরিদগঞ্জে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে বসত বাড়িতে হামলা ও ভাংচুরের অভিযোগ করেছেন ভুক্তভোগী পরিবার। বার বার অপমান অপদস্তের শিকার হচ্ছেন একজন শিক্ষক। এ রিপোর্ট লেখা পর্যন্ত থানায় কোন মামলা হয়নি।

২ অক্টোবর শনিবার দুপুরে ফরিদগঞ্জ পৌরসভার ৫নং ওয়ার্ডের পশ্চিম বড়ালী এলাকায় কালিরবাজার মিজানুর রহমান উচ্চ বিদ্যালয়ের সাবেক শিক্ষক মাওলানা কুদ্দুসের বাড়িতে এ ঘটনা ঘটে।
স্থানীয়রা জানায় মাউলানা কুদ্দুস সাহেব এবং জাকির পাটোয়ারীর মধ্যে দীর্ঘ দিন যাবত জমি জমা সংক্রান্ত বিষয়ে সমস্যা ছলে আসছিল। গত ২৩ সেপ্টেম্বর স্থানীয় ৫নং ওয়ার্ডের কাউন্সিলর জাহিদুর রহমানের উপস্থিতেতে একটি সালিশ হয়। সে সালিশ এ জাকির পাটোয়ারী এবং মাওলানা কুদ্দুস সাহেবের সাথে দীর্ঘ দিনের সমস্যার সমাধান হয়। কিন্তু গত ০২ সেপ্টেম্বর কোন কথা বার্তা ছাড়াই বসত ঘরে হামলা ও ভাংচুর করে।

এ বিষয়ে মাওলানা মো. আব্দুল কুদ্দুছ বাদী হয়ে ফরিদগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগে তিনি মো.জাকির হোসেন পাটওয়ারী, মো. দিদারুল ইসলাম রাসেল, মোসা. আলেয়া বেগম, মো. মাজহারুল ইসলাম ও মো.কাউছার পাটওয়ারীকে বাদী করেছেন।

বেলাল নামের এক প্রত্যক্ষদর্শী জানান, ‘আমি এ পথ ধরে যাচ্ছিলাম হঠাৎ ভাংচুরের আওয়াজ শুনে দেখি কয়েক জন যুবক বসত ঘরে ভাংচুর করছে। পরে আমি বাড়ির পাশে দোকানে জানালে প্রতিবেশীরা তাদেরকে বাধা দিলে তারা সেখান থেকে চলে যায়।

মাওলানা আব্দুল কুদ্দুস সাংবাদিকদের বলেন, ‘জাকির দীর্ঘদিন ধরে আমাদের সম্পত্তি ভোগ দখল করে আসছে। সর্বশেষ শালিসে আমাদেরকে ভূমি বুঝিয়ে দেওয়া হয়। সে মোতাবেক আমরা জমি বুঝিয়ে পেয়ে বেড়া দেই। কিন্তু জাকির তাদের লোক দিয়ে সেই বেড়া এবং আমাদের ঘর ভাংচুর করছে।’

এ বিষয়ে মো.জাকির হোসেন মিজি এ প্রতিনিধিকে বলেন, ‘এ বিষয়ে আমি কিছু বলতে চাই না।’

থানায় অভিযোগের বিষয়ে এসআই আনোয়ার হোসেন সাংবাদিকদের বলেন,‘অভিযোগের আলোকে আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। সেখানে গিয়ে অভিযোগের সাথে মিল পেয়েছি। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।’

Facebook Comments

Check Also

ফরিদগঞ্জে গলায় ফাঁস দিয়ে যুবকের আত্মহত্যা

এস. এম ইকবাল : ফরিদগঞ্জের বালিথুবা পূর্ব ইউনিয়নে গলায় ফাঁস দিয়ে ওসমান গনি (২৩) নামের এক …

Shares
vv