ব্রেকিং নিউজঃ
Home / প্রিয় চাঁদপুর / প্রিয় ফরিদগঞ্জ / ফরিদগঞ্জে ছাত্রদল-ছাত্রলীগের সংর্ঘষে পুলিশসহ আহত ১০

ফরিদগঞ্জে ছাত্রদল-ছাত্রলীগের সংর্ঘষে পুলিশসহ আহত ১০

আনিছুর রহমান সুজন : চাঁদপুরের ফরিদগঞ্জে ছাত্রদল ও ছাত্রলীগের মুখোমুখী সংঘর্ষে পুলিশসহ অন্তত ১০ জন আহত হয়েছে। তবে ছাত্রদল দাবী করেছে ছাত্রলীগের পরিকল্পিত হামলায় তাদের অন্তত অর্ধশতাধিক নেতমাকর্মী আহত হয়েছে।

হাসপাতালে চিকিৎসা নেয়া আহতরা হলেন, ছাত্রদলের আসিফ (১৪), রাজু আহাম্মেদ পাটওয়ারী (৩২), ওসমান (৩৫), এসআই মমিনুল হক, কনষ্টেবল আজাদ, রিপন, রিয়াজ, রূপম। শনিবার সকালে ফরিদগঞ্জ পৌরসভার সামনে এ ঘটনা ঘটে।

জানা গেছে, ছাত্রদলের ৩৯তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে পৌরসভার সামনের একটি ভবনের আলোচনা সভার আয়োজন করে উপজেলা ছাত্রদল। সাবেক এমপি লায়ন হারুনুর রশিদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত হওয়ায় উপজেলার বিভিন্ন এলাকা থেকে ছাত্রদলসহ অঙ্গসংগঠনের নেতা কর্মী দলে দলে অনুষ্ঠানস্থলে আসতে থাকে।

অন্যদিকে একই সময় উপজেলা ছাত্রলীগের একটি বিক্ষোভ মিছিল সভাস্থলের সম্মুখ দিয়ে বাজারের দিয়ে যাওয়ার সময় কেরোয়া এলাকা থেকে ছাত্রদলের একটি মিছিল সভা স্থলে আসার সময় মুখোমুখি হয়। বাকবিতন্ডার এক পর্যায়ে উভয় পক্ষের মধ্যে সংর্ঘষ সৃষ্টি হয়। এই সময় ছাত্রলীগ ও ছাত্রদল একে অপরের দিকে ইট পাটকেল নিক্ষেপ করে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রেনে আনতে ৬ রাউন্ড রাবার বুলেট ছোড়ে।

পরে উপজেলা ভারপ্রাপ্ত ইউএনও মো: ইয়াছিন হোসেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান আবু সায়েদ সরকার ও উপজেলা পরিষদের ভাইসচেয়ারম্যান ওয়াহিদুর রহমান রানাসহ উপস্থিত হয়ে ছাত্রলীগের নেতাকর্মীদের শান্ত করে ঘটনাস্থল থেকে সরিয়ে নিলে পরিস্থিতি শান্ত হয়। পরে ছাত্র দলের নেতাকর্মীরা পুলিশের সহযোগিতার আলোচনা সভার কার্যক্রম বন্ধ করে সভাস্থল ত্যাগ করে। পুলিশ ঘটনাস্থল থেকে কাউকে আটক করেনি।

উপজেলা ছাত্রলীগের সভাপতি মাহবুব আলম সোহাগ জানান, বিএনপি জামায়াত জোটের ধ্বংসাত্মক ও জ¦ালাও পোড়াও রাজনীতির প্রতিবাদে আমরা শান্তিপূর্ন বিক্ষোভ মিছিল নিয়ে বাজারের দিকে যাচ্ছিলাম। ছাত্রদল আমাদের বিক্ষোভ মিছিলে অহেতুক ইট পাটকেল নিক্ষেপ করে।

এ বিষয়ে উপজেলা ছাত্রদলের সি. যুগ্ম আহবায়ক ফজলুর রহমান জানান, পূর্ব ঘোষিত ছাত্রদলের প্রতিষ্ঠাবর্ষিকী উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়। কিন্তু ছাত্রলীগ পরিকল্পীত ভাবে দেশীয় অস্ত্র নিয়ে নিয়ে আমাদের আলোচনা সভায় হামলা করে ছাত্রদলের অর্ধশতাধিক নেতাকর্মীকে আহত করে।

এ বিষয়ে ফরিদগঞ্জ থানার ওসি মোঃ শাহ আলম জানান, পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে পুলিশ ৬ রাউন্ড ফাঁকা গুলি নিক্ষেপ করে। এসময় ৫জন পুলিশ সদস্য আহত হয়। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।

Facebook Comments

Check Also

হাজীগঞ্জে ইউপি চেয়ারম্যানের মাছের প্রজেক্টে সরকারের ৮টি সোলার স্ট্রিট লাইট!

স্টাফ রিপোর্টার : হাজীগঞ্জের ৮নং হাটিলা পূর্ব ইউনিয়নের চেয়ারম্যান এর মাছের প্রজেক্টে সরকারের ৮টি সোলার স্ট্রিট …

vv